বোরকা কমানোর চেষ্টা ব্যর্থ, এবার মাদ্রাসায় ছাত্র কমানোর ঘোষণা জয়ের, দেশের মানুষের প্রতিক্রিয়া

লিখেছেন লিখেছেন বেদনা মধুর ১৪ সেপ্টেম্বর, ২০১৩, ১১:১৫:৫৮ সকাল



লীগ ক্ষমতায় আসার একটু আগে মার্কিন এক সন্ত্রাসীর সাথে বৈঠক করে হাসিনা পুত্র জয় বলেছিলেন বাংলাদেশে বোরকা বিক্রি ৫০০ গুন বেড়ে গেছে, এটা কমাতে হবে। কিন্তু লীগ সরকার বাংলাদেশে বোরকা পরা মেয়েদেরকে গ্রেফতার করার পরেও বোরকা পরা কমেনি, বরং বেড়েছে। এবার তিনি ঘোষণা দিলেন মাদ্রাসায় ছাত্র কমাবেন।

জয়ের জন্য অগ্রিম একটি পরামর্শ দিয়ে রাখছি। আর তাহলো, বোরকা আর মাদ্রাসার ছাত্র কমাতে না পারার দুঃখে তিনি যেন আত্মহত্যা না করেন।

জয় মাদ্রাসায় ছাত্র কমাতে আন্দোলন শুরু করে দিয়েছেন বলে যে ঘোষণা দিলেন সেটাই কি তার সেই চমক যা তিনি তিন দিন পরে প্রসব করার কথা বলেছিলেন? হয়ত হ্যাঁ। কিন্তু তিনি কেন মাদ্রাসায় ছাত্র কমাতে চান? এই প্রশ্ন কয়েকজনের কাছে করে যা উত্তর পাওয়া গেল তার সব কটি এখানে লিখতে পারব না। কারণ আমাদের দেশের সাধারণ মানুষ লীগের অত্যাচারে এতই অতিষ্ঠ হয়ে গেছে যে এব্যাপারে কথা বলতেই তারা লীগের চৌদ্দ গোষ্ঠী উদ্ধার করে। চৌদ্দ গোষ্ঠী বা বারো গোষ্ঠী উদ্ধার করার ইচ্ছা আমার নাই, তাই সাধারণ মানুষের সব গুলি প্রতিক্রিয়া আমি এখানে উল্লেখ করব না। শুধু দুই একটি প্রতিক্রিয়া উল্লেখ করেই লেখা শেষ করব।

১/ এক ব্যক্তির কাছে জানতে চাইলাম যে জয় মাদ্রাসায় ছাত্র কমাতে ঘোষণা দিয়েছেন, এটা আপনি কিভাবে দেখেন?

তিনি বললেন, মাদ্রাসার ছাত্ররা তো ধর্ষণে সেঞ্চুরি করে না, কিন্তু জয় সাহেব অনেক আত্মীয়ার জন্য ধর্ষক দরকার, তাই তিনি মাদ্রাসায় ছাত্র কমিয়ে ধর্ষক বাড়াতেই এই ঘোষণা দিয়েছেন।

২/ আরেকজন বলেন, জয় সাহেব যে দেশে থাকেন সে দেশে মেয়েরা বিয়ের আগেই সন্তান প্রসব করে। সেটা এদেশে নিয়ে আসতে হলে মাদ্রাসার ছাত্র দিয়ে তা সম্ভব নয়। তাই সে মাদ্রাসায় ছাত্র কমাতে চান।

৩/ আরেকজন বললেন লীগ তো ক দিন পরে কোরানই বন্ধ করে দিবে। তো মাদ্রাসায় ছাত্র কমানো ছাড়া কি কোরান বন্ধ করা সম্ভব? তাই সে কোরান বন্ধের প্রস্তুতি হিসেবে মাদ্রাসায় ছাত্র কমাতে চায়। এটা তার [শয়তানী] বুদ্ধি বলতে হবে।

৪/ আরেকজন বললেন, লীগ সব সময় ইসলাম আর মুসলমানদের শত্রু। একথা আমরা আগেও বলেছি। এবার হাতে নাতে প্রমাণ দেখুন।

৫/ আরেকজন বললেন,এদেশে মুসলমান একেবারেই রাখবে না এই লীগেরা। এটা তার পূর্বাভাস মাত্র।

৬/ লীগ যখন এদেশের মুসলমানদেরকে নির্যাতন করে তখন মাদ্রাসার ছাত্ররাই প্রতিবাদ করে, তাই সে মাদ্রাসার ছাত্র কমাতে চায়।

৭/ আরেকজন বললেন , আল্লাহর নবীকে গালি দিয়ে পার পাওয়া যাবে না তা হেফাজতের আন্দোলনে প্রমাণ হয়ে গেছে, তাই সে মাদ্রাসার ছাত্র কমাতে চাই।

৮। আরেকজন বলেন এত কথার দরকার কি? শয়তান যা চায় এই লীগও তা চায়। এর চেয়ে বেশি কিছু আমি বুঝি না।

৯/ আরেকজন বললেন জয় তো মদ গাঁজা খেয়ে কয়েকবার পুলিশের হাতে ধরা পড়েছে। মাতালের কথায় কান দিতে নেই। [এখানে কেও হাসবেন না। কারণ জয় কিন্তু জাতির নাতি]

৯/ এক মাদ্রাসার ছাত্র প্রতিক্রিয়া জানালেন এভাবে

يُرِيدُونَ لِيُطْفِئُوا نُورَ اللَّـهِ بِأَفْوَاهِهِمْ وَاللَّـهُ مُتِمُّ نُورِهِ وَلَوْ كَرِهَ الْكَافِرُونَ

অর্থাৎ, তারা মুখের ফুঁৎকারে আল্লাহর আলো নিভিয়ে দিতে চায়। আল্লাহ তাঁর আলোকে পূর্ণরূপে বিকশিত করবেন যদিও কাফেররা তা অপছন্দ করে।

সুরা আস সাফ, আয়াত ৮,

বিষয়: বিবিধ

১৫২৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File