কিন্তু ওনার লজ্জা করেনি

লিখেছেন লিখেছেন বেদনা মধুর ০৬ সেপ্টেম্বর, ২০১৩, ০৯:০৪:০২ সকাল



মিথ্যা বলারও একটা সীমা থাকা উচিত

হেফাজতের নিরীহ লাখ লাখ ঘুমন্ত আলেম ওলামাদের উপর নির্বিচারে গুলি চালানো হচ্ছে এই ভিডিও এখন দেশের প্রত্যেকটি মানুষ দেখেছে। মানুষের মোবাইলে আর কম্পিউটারে এই সব ছবি আর ভিডিও অহরহ পাওয়া যাচ্ছে। এই পর্যন্ত আমি একজন মানুষও দেখেনি যে এই সব বিডিও দেখেনি। আর সরাসরি দেখেছে প্রায় ৫০ লাখ মানুষ। কেও সরাসরি আর কেও ছবিতে বা ভিডিওতে দেখেছে। মোট কথা ছোট হোক আর বড় হোক, দেখের সব মানুষ দেখেছে যে শাপলা চত্তরে হেফাজতের নিরিস্ত্র আলেম সমাজের উপর গুলি আর গুলি চলছেই তো চলছে। শত শত মানুষ কাটা মুরগীর মত ছটফট করে চোখের সামনে মারা যাচ্ছে। দেশের সব মানুষ যেখানে দেখেছে যে গুলি করে পাখির মত মানুষ মারা হচ্ছে সেখানে গুলি করা হয়নি ধরণের মিথ্যা বলতে শয়তানও লজ্জা পাবে। কারণ সে ভাববে আমার কাজতো মানুষকে ধোকা দেয়া। ামার মিথ্যা বলা যদি ধরা পড়ে যায় তাহলে মানুষকে ধোকা দেব কিভাবে? তাই সে মিথ্যা বলতেও এমন ভাবে বলবে যাতে মানুষ একটু হলেও বিশ্বাস করে। তাই সে শাপলা চত্তরের ব্যাপারে মিথ্যা বলার সাহস পাবে না।

শয়তান এরকম একটি মিথ্যা বলার সাহস না পেলেও ধর্মহীন সেকুলারপন্থী আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা কিন্তু লজ্জা পান নি। তিনি লজ্জা শরমের মাথা খেয়ে বলে দিলেন যে সেখানে গুলাগুলির কোনো ঘটনা ঘটেনি কোনো মানুষও নাকি মারা যায়নি।

তিনিও জানেন তিনি মিথ্যা বলছেন। যারা তার কথা শুনেছে সবাই জানে তিনি মিথ্যা বলছেন। আওয়ামীলীগের সবা মানুষ জানে তাদের নেত্রী মিথ্যা বলছেন। বাচ্ছারাও জানে শেখ হাসিনা মিথ্যা বলছেন। আলেমরাও জানে হাসিনা মিথ্যা বলছেন। শাহবাগিরাও জানে হাসিনা মিথ্যা বলছেন। স্কুলের ছত্ররাও জানে হাসিনা মিথ্যা বলছেন।সরকারি দলেও জানে হাসিনা মিথ্যা বলছেন। বিরুধী দলও জানে হাসিনা মিথ্যা বলছেন। দেশের প্রত্যেকটি মানুষ জানে হাসিনা মিথ্যা বলছেন। তাই সবাই লজ্জিত।কারণ তিনি নীলনকশার মাধ্যমেও হলেও বর্তমান বাংলাদেশের প্রধানমন্ত্রী। এমনকি খুদ শয়তান পর্যন্ত লজ্জিত তার এরকম মিথ্যা বলা দেখে। কিন্তু ….

কিন্তু ওনার লজ্জা করেনি।

গ্রামাঞ্চলে একটি কথা আছে, যে হাগছে সে লজ্জা না পেলেও যে দেখছে সে লজ্জা পায়।



বিষয়: বিবিধ

২২৩৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File