ছেলে মানুষ একটু পাগল না হলে হয় নাকি?

লিখেছেন লিখেছেন দ্বিতীয়আলো ১৩ জুলাই, ২০১৩, ০৮:৪৯:০৯ রাত

১৯৯০ সালের স্বৈরাচার বিরোধী আন্দলনের পর এরশাদ যখন জেলে তখনকার কথা বলছি। রংপুরে এক দোকানদারকে জিজ্ঞেস করলাম ভোট কাকে দিয়েছেন, খুব অবাক হয়ে তাকিয়ে বললো – “তোমরা গুলা কি কন বাহে? এরশাদক ভোট দিছি।” দোকানদারকে সবিনয়ে বললাম আমাদের প্রিয় এরশাদ ভাইয়ের কীর্তিকলাপ আর নারী কেলেংকারির কথা। সব শুনে বললো “ছাওয়া মানুষ এংকা পাগলামি করে, ওয় নিজেই শুধরাইবে!!”

বিএনপি আমলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবরের কীর্তিকলাপ যখন তুঙ্গে। ও যখন সব জায়গায় “looking for শত্রুজ”, তখন বিএনপি করে এক বন্ধুকে বললাম দোস্ত তোরা কি এর থেকে ভাল আর কাউকে পাচ্ছিসনা? জবাবে বললো “আরে একটু পাগলামি না করলে কি আর স্বরাষ্ট্র মন্ত্রী ভালো লাগে!!”

মখা আলমগিরের ধাক্কা দিয়ে বিল্ডিং ফেলে বানী শুনে অস্থির হয়ে প্রবীণ এক আওয়ামী ভক্তকে বললাম এরকম মন্তব্য কি কোন সুস্থ লোক করতে পারে? জবাবে বললো “বাবা জামাত বিএনপি চক্রান্ত করে এটা করতেও পারে, তবে কমেন্টটা একটু বেশী হয়ে গেছে। বয়স্ক মানুষ ওরকম একটু আধটু পাগলামি আর কি!!”

আমার স্ত্রীর সর্বক্ষণ কমপ্লেইন ৬ বছরের ইব্রাহিম সম্পর্কে “তোমার ছেলের জ্বালানো আর পাগলামি সীমা ছাড়িয়ে যাচ্ছে, আমি আর পারিনা”। আমি বললাম “একটু যত্ন নাও, ওর ভবিষ্যত ভাল, ভালো জাতের পাগলদের বাংলাদেশের রাজনীতিতে ভবিষ্যত উজ্জ্বল। ছেলে মানুষ একটু পাগল না হলে হয় নাকি !!!”

বিষয়: বিবিধ

১৭১০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File