লিখেছেন গোলাম মাওলা রনি ভাই

লিখেছেন লিখেছেন বাংলার খুদে মানুষ ১৭ জুলাই, ২০১৩, ০৯:১৪:০২ রাত

ও ক্যান্সার না; বসরার গোলাপ!

সম্পাদকের দপ্তর থেকে

২০১৩-০৭-১৭ ১৪:৩০:৫৩

গোলাম মাওলা রনি : বঙ্গবন্ধুর কোটি কোটি সৈনিকগণকে প্রশ্ন- ১. এই মূহুর্তে আওয়ামী লীগের সবচেয়ে বড় ক্যান্সারটির নাম কি? যে কিনা সরকারের সকল সফলতার রক্তবিন্দু গুলো নি:শেষ করে ফেলেছে? ২. আওয়ামী লীগ নামধারী কোন কুলাঙ্গারের সঙ্গে আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান, রাজাকার সাকা চৌধুরী, শেয়ার কেলেংকারির নায়ক লুৎফর রহমান বাদল, খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব মোসাদ্দেক হোসেন ফালু এবং তারেক রহমানের সঙ্গে ব্যবসায়িক লেনদেন ও ব্যক্তিগত সম্পর্ক রয়েছে? ৩. কোন লোকটি সবচেয়ে ধবধবে সাদা পাজামা-পাঞ্জাবী পরিধান করে এবং লম্বা দাড়ি ও গোফ নিয়ে গণভবনে যায় এবং অনেকের ভাগ্য বিধাতা বলে নিজেকে জাহির করে? ৪. সরকারের সব গোপন তথ্য বিরোধী শিবিরে প্রচার, জামায়াতের সঙ্গে ঘন ঘন গোপন বৈঠক এবং লন্ডনে টাকা পাচারের ডিজিটাল পদ্ধতি কার করায়ত্বে? ৫. আপদ মস্তক দূর্নীতিবাজ লোকটির সীমাহীন দূর্নীতি, অনিয়ম আর সুবিধাবাদের বেশ্যাবৃত্তির পুতিময় দুর্র্গন্ধ যখন সারাদেশে ছড়িয়ে পড়েছে তখন তাকে মাথার মুকুট বানিয়ে কিভাবে ভোট ভিক্ষা করবো?

আমাকে শিখিয়ে দিন- কোন ফোরামে এইসব দু:খের কথা বলবো? আমাকে একথাও শিখিয়ে দিন- কিভাবে তার দুর্গন্ধ থেকে দলকে বাঁচানো যাবে? কিংবা তার কুকর্মের সঙ্গে যে আওয়ামী লীগ জড়িত নয় তা জনগণকে কিভাবে বিশ্বাস করাবো?

চরম হতাশা নিয়ে একটি মহাপতনের ভয়ে সবাই কেমন যেনো চুপসে আছে। কেনো দেশের লক্ষ কোটি মানুষ হাতে গোনা ২/১টি কুলাঙ্গারের জন্য দুর্ভাগ্যের শিকার হবে? কে দায় নেবে ধর্ষিতা রমনীর আত্মচিৎকার, ড্রিল মেশিন দিয়ে মানুষ হত্যা, সংখ্যালঘু নির্যাতন, ঘরবাড়ীতে আগুন দিয়ে সবকিছু শেষ করার কিংবা জেল জুলুম আর হুলিয়ার?

এমনটি কি করা যায় না? যা করেছিলেন বাংলার শেষ স্বাধীন নবাব মীর কাসিম আলী খান! সকল বেঈমান আর মুনাফেকদেরকে ধরে এনে দূর্গের মধ্যে বন্দী করে হাত পা বেঁধে ফেলার পর দূর্গের চূড়ায় উঠিয়েছিলেন। তারপর দূর্গের শীর্ষ চূড়া থেকে খরস্রোতা ভগবান গোলা নদীতে নিক্ষেপ করে শেষ করে দিয়েছিলেন জগৎশেঠ, রায়দূর্লভ আর ইয়ার লতিফদেরকে।

এই দায় কার- যদি না আমরা আমাদের ক্যান্সারকে শনাক্ত করতে না পারি! ক্যান্সারকে শরীর থেকে বাদ না দিয়ে বরং তাকে যদি বসরার সুগন্ধী গোলাপ উপাধী দিয়ে মনের আনন্দে তার ঘ্রাণ নিতে থাকি তবে আর যাই হোক কেউ আমাদেরকে সুস্থ্য লোক বলবে না!

আমার মন্তব্য: এটা কি বেলা শেষের আহাজারি।

বিষয়: রাজনীতি

১৭১৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File