আমি চিন্তা করে দেখলাম , শেখে মজিবুর রহমান ও জিয়া উর রহমান সঠিক সময়েই পরলোক গমন করছে !!

লিখেছেন লিখেছেন বাংলার খুদে মানুষ ১৬ জুলাই, ২০১৩, ০২:০৩:১৬ রাত

আমি চিন্তা করে দেখলাম , শেখে মজিবুর রহমান ও জিয়া উর রহমান সঠিক সময়েই পরলোক গমন করছে !!

মানি ব্যক্তির মান যে আল্লাই রক্ষা করে তার প্রমাণ এই ২ জন মহান ব্যক্তির মৃত্যু বরন । কারন এই ২ জন মহান মেধাবী ব্যক্তির জন্য আজকে স্বাধীন বাংলাদেশে আমরা বসবাস করতে পারচ্ছি ও বাংলা ভাষায় কথা বলতে পারতেছি । ওনারা ২ জন জীবনবাজী রেখে বাংলাদেশের স্বাধীন অর্জন করেছে । এক জন মেধা দিয়ে আর এক জন পরিশ্রম দিয়ে । অনেকেই আমার এই কথাটা বিরুধীতা করবে , তার পর ও কেন বলাম জানেন । বর্তমানে বাংলাদেশের রাজনীতির যে অবস্থা তা নিজের চোখে দেখলে ওনারা সয্য করতে পারতনা । কারন , ওনারা রাজনীতি করত দেশ কে বাচাঁনোর জন্য , ওনারা যুদ্ধ করছে সাধারন মানুষের অধীকার আদায়ের জন্য । কিন্তু , বর্তমান সময়ের ৯০% নেতা রাজনীতি কারে ক্ষমতার জন্য । ক্ষমতাকে কুক্ষিগত করার জন্য , নির্বিচারে মানুষ মারছে , গরিবের অধিকার আদায়ের নামে তাদের নিজেদের ফায়দা লুন্ঠন করছে , গরিব কে পিস্ট করে । নিজেদের বিলাশী জীবন যাপনের জন্য সাধারন মানুষের সম্পদ কেড়ে নিচ্ছে । হত্যা , গুম , ধর্ষন করছে ।

সাধারন মানুষ কেন রাজনীতিকে ঘৃণা করে , তা আমি আজকে বুঝলাম !!

গণজাগরন মঞ্চ ও আজ কাল হরতালের ডাক দেয় , এই লজ্জা আমরা কোথায় রাখব । বাংলাদেশের রাজনৈতিক দল গুলার শিষ্ঠাচার সত্যি নোংরা হয়ে গেছে । নিজেদের স্বার্থ সিদ্ধির জন্য যে কোন আত্ঘাতী সিদ্ধান্ত নিতেও তারা লজ্জাবোধ করে না । একটা স্বধীন দেশে কিভাবে একট অরাজনৈতিক দল হরতাল ডাকতে সাহস করে , কোন রাজনৈতিক দলের ইন্দোন ছাড়া ।

আমি সত্যই নিজে লজ্জাবোধ করছি , আমিও বাংলাদেশের একটা রাজনৈতিক দলের সাথে যুক্ত বলে । সকল রাজনৈতিক দলের নেতা কর্মীদের লজ্জা হওয়া উচিৎ , ক্ষমতার লড়াইয়ে টিকে থাকার জন্য আমরা নিজের মান ইজ্জত ধুলায় মিশিয়ে দিতেও দিধাবোধ কারি না । বাংলাদেশের রাজনীতি আজকে চরিত্রহীন হয়ে গেছে ক্ষমতার লোভে ।

লিখেছেন ঃ ভাই আদনান রহমান।

বিষয়: বিবিধ

১৫৫৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File