হেফাজতের উত্থানের পর ভার্চুয়াল লাইফে যেই অভিজ্ঞতা অর্জন করিলাম!

লিখেছেন লিখেছেন মুস্তফা আল কারীম ১৪ জুলাই, ২০১৩, ০৩:০৯:১০ দুপুর

অতীত থেকে বর্তমান এমন কিছু মানুষ অতিবাহিত হয়েছে বা জীবিত আছে যাদের কয়েক ভাগে ভাগ করলে আমরা বুঝতে পারবো তারা কোন শ্রেণীর! মানে তাদের ইসলামের দিকে আহবান করলে তারা ফিরে আসবে কিনা বা আপনার যুক্তি মেনে নিবে কিনা!

মুক্তমনা ::

এরা আবু জেহেল আর আবু লাহাবের বংশধর। যতই ইসলামের আলোকে যুক্তি দেন কাজ হবেনা। এদের সাথে ফাইট করতে গেলে আপনাকে হয় ব্লক করে দিবে নয়তো বিশ্রী গালাগাল করবে (নিজের আইডি দিয়ে না, ফেইক আইডি দিয়ে। এদের এড়িয়ে চলাই ভাল।

হাফ নাস্তিক ::

সব সময় সন্দেহে ভুগে। এটা না ঐটা! এরা সুবিধাজনক স্থানে থাকতে পছন্দ করে। যে পক্ষ ভারী সেপক্ষের গীত গায়। এদের স্থান বুঝে চাপা ভেঙ্গে দিন। যুক্তির কাছে হেরে গেলে ভবিষ্যতে উল্টাপাল্টা কিছু করলে আপনার উপস্থিতি দেখলে সেখান থেকে গা ঢাকা দিবে!

আধুনিক ::

ইসলাম পছন্দ করে তবে সুবিধা অনুযায়ী। শরীয়তের কথা বলতে গেলেই এরা ইসলামকে মধ্যযুগে নিয়ে যায়। কিন্তু দুই ঈদে ইসলাম আবার খুব ভালই পালন করে!

সরলমনা ::

ইসলামের প্রতিটি হুকুম আহকাম পছন্দ করে। কিন্তু মানতে পারেনা ঈমানী দূর্বলতার কারণে। এরা নাফরমানী পছন্দ করেনা কিন্তু নিজে মাঝে মাঝে নাফরমানী করে ফেলে। এরা নাস্তিক মুর্তাদ, ইসলাম বিদ্বেষীদের ঘৃণা করে। কুরআন হাদীসের সহীহ্ জ্ঞান না থাকায় এরা ইসলাম বিদ্বেষীদের এড়িয়ে চলে। কিন্তু তাদের কর্মকাণ্ডের প্রতি অন্তরে ক্ষোভ প্রকাশ করে।(এই ধরনের পাবলিক ভার্চুয়াল লাইফে বা রিয়েল লাইফে প্রচুর রয়েছে। যদিও এরা দ্বীন সম্পর্কে সল্প জ্ঞান রাখে তদুপরি এদের অনেকেই চেষ্টা করেন কিছু করতে)

আলেম সমাজ ::

এদের পরিচয় নতুন করে দেয়ার নেই। ইসলামের মৌলিক ধারাগুলো যখন পাশ্চাত্য সভ্যতাকে বুড়ো আঙ্গুল প্রদর্শন করলো, তখন থেকেই বিধর্মীদের মধ্যে ইসলামের উপর আক্রোশ তৈরি হলো! এটা বহু পুরাতন আক্রোশ। প্রতি যুগেই এই আক্রোশ ছিলো এখনো আছে। আর এই আলেম উলামারা বিধর্মীদের আক্রোশে হতবিহবল না হয়ে সেগুলো সুচতুর ভাবে এবং কঠোর ভাবে প্রতিহত করেছেন। এখনো করছেন, ভবিষ্যতেও করবেন ইনশাআল্লাহ!!

বিষয়: বিবিধ

১০৯৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File