স্রষ্টার চরিত্র এমন হবে কেন....................?

লিখেছেন লিখেছেন স্বাধীনতা ০৭ আগস্ট, ২০১৩, ১১:৩৪:১৩ সকাল



স্রষ্টা এক বিশাল নিজিস। তিনি যে শুধু চাঁদ, সুরুজ, পৃথিবীর মালিক তা নয়, তিনি লক্ষকোটি গ্রহ, নক্ষত্র, গ্যালাক্সির স্রষ্টাও বটে। আর একেকটি গ্যালাক্সি কতকোটি বিশাল তার সম্যক ধারনা আশা করি অনেকেরই আছে। আর এই স্রষ্টাকে জানতে হলে প্রথমেই যে জিনিসটির কথা আসে তা হছ্ছে আল কোরান গ্রন্থ। দেখা যাক আল কোরান এই বিশাল স্রষ্টাকে নিয়ে কি বলে?

১। বলা হয়, তিনি পৃথিবীর সমগ্র মানব জাতিকে সৃষ্টি করেছেন শুধু মাত্র তার তোষামত(এবাদত বন্দেগি) করার জন্য। তিনি অসৎ রাজনীতিবীদদের মত নিজের তোষামদ ছাড়া আর কিছু বুঝেন্না। কেউ তার তোষামদী করতে না চাইলে তিনি তাকে আগুনে পুড়িয়ে মারার ভয় দেখান, শুধু তাই না- তিনি চামড়া পাল্টে/পাল্টে নেড়েচেড়ে শিককাবাব বানানোর মত করে তিলেতিলে যন্ত্রনা দেয়ার হুমকি দেন! আবার তার তোষামদকারীকে তারই নিষিদ্ধ মদ/নারী র লোভ দেখান। যা অবিকল চিপ বাংলা মুভির ভিলেনের ডায়লগ, দিপজল টাইপের কথাবার্তা।

২। তিনি তারই সৃষ্টি অতিক্ষুদ্রে মানুকে তার কথা বিশ্বাস করানোর জন্য হকার-ফেরিওয়ালা দের মত কসম কাটেন। তাও আবার বায়ু, মেঘ, বৃষ্টি, জলযান এসব অতি নগন্য জড় বস্তুর নামে।

৩। এত বিশাল স্রষ্টা তার নিজের আল কোরানে কিছু কবিতা সুরা রচনা করে তারই সৃষ্টি অতিঅধম মানুষের কাছে চ্যালেঞ্জ ছুড়ে দেন অনুরুপ সুরা কবিতা রচনা করার। এটা কেমন হিংসুটে চটি কবির মত কথা হয়ে গেল না? এগুলো গ্রামের অর্ধশিক্ষিত কবিয়ালদের কাজ। কিন্তু বাস্তবে আমরা কি দেখি- কবি হোমার, ওডেসি, শেক্সপিয়ার, মিলটন, বায়রন, গোর্কি, ওমর খৌয়াম, রবীন্দ্রনাথ, মধু সুধন, নজরুল................. এরা এত এত কবিতা লিখেও কখনো চ্যালেঞ্জ দিয়ে বলেনি যে ওনারটাই শ্রেষ্ঠ। কবি নজরুল তার বিশ্বখ্যাত "বিদ্রহী" কবিতা রচনা করেও কখনো বলেনি অনুরুপ একটি কবিতা অন্য কাউকে লিখে দেখাবার মুরদ দেখাতে। এটা আসালে কখনো ভাল কবিদের চরিত্র হতে পারে না।

ভাবতে অবাক লাগে একজন মহান! স্রষ্টার! চরিত্র নিরেট মোটা বুদ্ধির বাজে মানুষের মত হবে কেন??

বিষয়: বিবিধ

১৫৩৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File