আল কোরানের অর্থ বিকৃতি কি ইসলাম সম্মত??

লিখেছেন লিখেছেন স্বাধীনতা ১৩ জুলাই, ২০১৩, ১২:০৪:১০ দুপুর



PISS TV খ্যাত বিশিষ্ট ইসলামী ব্যক্তিত্ব ডাঃ জোকার(joker) নায়েক কায়দামত ধরা খেয়ে গেলে আল কোরানের অর্থ পাল্টে দিতে বিশেষ পটু।

নমুনা ১। সুরা ৭৯/৩০ : Wal'arda ba'da dhalika da-ha-ha "অতপর তিনি পৃথিবীকে সমতলে বিস্তৃত করেছেন" (ইউসুফ আলী, পিকথাল, সাকির, ইবনে কাথির....... এদের সবার অনুবাদ এই একই ধরনের) --কিন্তু ধর্মবাজ জোকার নায়েকের কাছে আল কোরানের এ আয়াতটি বিজ্ঞান সম্মত মনে হয়নি। তাই পৃথিবীর আকৃতি গোল প্রমান করার জন্য তিনি আরবী শব্দ دَحَاهَا ( দাহাহা) র ভিতর আন্ডার সন্ধান আবিস্কার করেন। এবং সুরা ৭৯/৩০ কে আন্ডার মত গোল ঘোষণা দেন। অথচ এই একই বিষয়ে সুরা ৮৮/২০ তে আল্লা বলেন Wa ilal'ardi kayfa sutihat."এবং পৃথিবীর দিকে যে, তা কিভাবে সমতল বিছানো হয়েছে"।

নমুনা ২। আবার দেখুন সুরা ২৫/৬১ তে বলা হয়েছে ; "কল্যাণময় তিনি, যিনি নভোমন্ডলে রাশিচক্র সৃষ্টি করেছেন এবং তাতে রেখেছেন সূর্য ও দীপ্তিময় চন্দ্র" । কিন্তু যেহেতু চাঁদের নিজের কোন আলো নেই তাই আয়াতটি ধর্মবাজ জোকার নায়েকের পছন্দ হয় নি। আয়তটিকে অতি বিজ্ঞানময় প্রমান করার জন্য তিনি তার অর্থ করেছেন এভাবে, " তিনি কত মহান যিনি নভোমণ্ডলে সৃষ্টি করেছেন রাশিচক্র সেখানে স্থাপন করেছেন সূর্যকে যার আলো তার নিজস্ব এবং চাঁদকে যার রয়েছে প্রতিফলিত আলো, ধার করা আলো"। অথচ "ধার করা আলো" র কথা আর কোন অনুবাদক বলেন্নি। এখানে দেখুন ; Click this link

বিষয়: বিবিধ

৩২৫৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File