নতুন নাস্তিক আবির্ভাব হচ্ছে দিন দিন At Wits' End At Wits' End

লিখেছেন লিখেছেন রাজনৈতিক ভূতুড়ে ডাইরি ২৯ জুলাই, ২০১৩, ০৭:৫৯:০৩ সন্ধ্যা

ইদানিং লক্ষ্য করা যাচ্ছে ফেসবুকে ও বিভিন্ন ব্লগে ব্যাঙের ছাতার মত অসংখ্য নাস্তিক গজিয়ে উঠছে । এই কয়েক মাসে যে পরিমাণ নাস্তিক সৃষ্টি হয়েছে, তা বাংলাদেশের স্বাধীনতার ৪২ বছরেও হয়নি।

এর আগে হুমায়ুন আজাদ, আহমেদ শরীফ, তসলিমা নাসরিনের মত কিছু নাস্তিক এদেশে জন্ম নিয়েছিল ।

কিন্তু তারা কেউই তাদের নাস্তিক্যবাদ নিয়ে তেমন হালে পানি পায়নি । এদেশের ধর্মপ্রাণ মানুষ তাদের কে চরম ঘৃনা ভরে প্রত্যাক্ষান করেছে ।

তসলিমা নাসরিন তো তবু বিদেশে পালিয়ে গিয়ে আত্নরক্ষা করতে পেরেছিলেন

কিন্তু হুমায়ুন আজাদ তো ইসলাম অবমাননার দায়ে জনগন কর্তৃক নৃশংসভাবে খুন হন।

এখন প্রশ্ন হচ্ছে বাংলাদেশে নাস্তিকদের আগের ভয়াবহ পরিনতি দেখার পরেও মানুষ কোন সাহসে নিজেকে নাস্তিক বলে ঘোষনা করতে পারে?

এর উত্তর পেতে হলে আমাদের কে একটু পেছনে যেতে হবে । বাংলাদেশে বর্তমান সরকারের আগ পর্যন্ত যত গুলো সরকার এসেছে তারা প্রত্যেকেই এই মুসলিম সংখ্যাগরিষ্ঠ

ইসলামী রাষ্ট্রটি তে নাস্তিক্যবাদের ঘোর বিরোধীতা করেছে । যার ফলশ্রুতিতে এদেশে কখনোই নাস্তিক্যবাদ মাথা চারা দিয়ে উঠতে পারেনি । তসলিমা, হুমায়ুন আজাদের করুন পরিনতি যার বড় প্রমান।

কিন্ত অত্যান্ত দুঃখের সাথে লক্ষ্য করা যাচ্ছে যে , বর্তমান আওয়ামী লীগ সরকার নাস্তিক দেরকে বিভিন্নভাবে আশ্রয় প্রশ্রয় দিয়ে এবং সময় বিশেষে শেল্টার দিয়ে সাহায্য করে যাচ্ছে । সরকার কর্তৃক আশ্রয় প্রশ্রয় পেয়ে উৎসাহিত হয়ে আসিফ মহিউদ্দিন , রাজিব ওরফে থাবা বাবার মত কিছু কুলাঙ্গার গজিয়ে উঠছে । সরকারের পক্ষ থেকে এরকম

অন্ধ সমর্থন না পেলে এই মানুষ নামের নরপশু গুলো আল্লাহ ও তার নবীকে নিয়ে এরকম অশ্লীল কুটুক্তি করতে পারতো না ।.

রাজীব সীমা অতিক্রম করায় সে তার কৃতকর্মের ফল স্বরুপ খুন হলে এদেশের প্রধান মন্ত্রী তাকে দ্বিতীয় মুক্তিযুদ্ধের প্রথম শহীদ ঘোষণা করেন । নিরপরাধ ছাত্র ফারাবী কে অন্যায় ভাবে গ্রেফতার করেন। এতে নাস্তিক গুলো আরো উৎসাহিত হলো।

হেফাজতে ইসলাম আল্লাহ ও তার নবীর বিরুদ্ধে কুটুক্তি কারী নাস্তিকদের শাস্তির দাবিতে আন্দোলন করলে সরকার নির্লজ্জ ভাবে নাস্তিক দের পক্ষ নিয়ে তাদের কে পাখির মত গুলি করে মারলো।

সরকার কার এজেন্ডা বাস্তবায়নের উদ্দেশ্যে বাংলাদেশের মত একটি সংখ্যাগরিষ্ঠ মুসলমানের রাষ্ট্রে নাস্তিক্যবাদ প্রতিষ্ঠা করে যাচ্ছে আল্লাহই ভাল জানেন!

তবে নাস্তিকদের কে বলতে চাই, তোমরা তোমাদের জঘন্যকর্মকান্ড অবিলম্বে বন্ধ কর ।

তোমাদেরকে আল্লাহর ভয়াবহ শাস্তির কথা বললাম না । কারন তোমরা আল্লাহ আছেন বলে বিশ্বাস করোনা ।

কিন্ত মনে রাখবা আজকে না হয় হাসিনা তোমাদেরকে আশ্রয় দিচ্ছে । কিন্তু আগামীতে যখন হাসিনা থাকবে না তখন কার কোলে গিয়ে লুকাবে?

তখন তো জনগন তোমাদের সবার অবস্থাই রাজিব ওরফে থাবা বাবার মত করবে! তখন কিন্তু কেউ তোমাদেরকে হাসিনার মত শহীদ উপাধি দেবে না !

Hurry Up Hurry Up Hurry Up

বিষয়: বিবিধ

১৪৬৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File