======নোটিশ====Thinking?

লিখেছেন লিখেছেন রাজনৈতিক ভূতুড়ে ডাইরি ২৭ জুলাই, ২০১৩, ০৪:৫৯:২৫ বিকাল



যারা ২৫ এ অক্টোবর সংসদ ভেংগে দেয়ার ঘোষণা শুনে আনন্দে গদগদ তাদের জন্য নিন্মে সামান্য কিছু অপ্রীতিকর তথ্য তুলে ধরলাম ।যা হয়তো আপনি কল্পনাও করেন নি!!!!!!!!!

ঘটনার প্রেক্ষিতে পর্যালোচনা করলে দেখা যায়, দেশের সর্বশেষ অনুষ্ঠেয় ৫ টি সিটি করপোরেশনের নির্বাচনের পর বর্তমান সরকারের সামনে তত্ত্বাবধায়ক বা অন্তর্বতী নামক যে সরকারের মাধ্যামেই হোক না কেন, মুক্ত অবাধ যেকোন নির্বাচনেই যে আওয়ামী লীগ ক্ষমতায় অধিষ্ঠিত হতে পারছে না সেই ব্যাপারে কারোই বিন্দু মাত্র সংসয় আছে বলে মনে করি না ।

এ কারনেই আওয়ামী লীগ নিজের হাতে ক্ষমতা ধরে রাখার জন্য ২ টি উপায়ে বিষয় বস্তু উপস্থাপন করেছিলো :

১। বিরোধী দলকে বাদ দিয়ে জাতীয় পার্টির মত আরো কিছু দল নিয়ে এক তরফা নির্বাচন। যেখানে ক্ষমতা হারানোর মতো কোন ভয় বা চ্যালেঞ্জ থাকছেইনা।

২। ১ নং এর বিপরীত বিকল্প হিসেবে তারা যে অপশনটি রেখেছে তা হচ্ছে, গত তত্ত্বাবধায়ক সরকারের মত ক্ষমতাকে টেনে লম্বা করে দুই বছরের মতো ক্ষমতায় টিকে থাকার বিষয়টি ।

আর এই সমস্ত কু-মতলবগুলোকে জন সম্মুখে আড়াল করার জন্য আওয়ামী লীগ সরকার সংবিধানের বিদ্যমান বিধান অনুসারে দলীয় সরকারের অধীনেই নির্বাচন অনুষ্ঠানে অনমনীয়তা দেখিয়ে যাবে।

এই নিরিখে সামন্য ভেবে দেখলাম যে :

২৫ অক্টোবর প্রধানমন্ত্রী সংসদ ভেংগে দেয়ার যে ঘোষণা দিয়েছেন, তাতে তিনি অবিচল থাকবেন ।এই ব্যাপারে আমি নিশ্চিত। কারণ এটা বিশাল এক ভাওতা বাজির প্রথম পর্ব !!

কারণ এটা করলে তার জন্য ক্ষমতায় থেকে যাওয়ার পথে কোন বাধাই আমি লক্ষ্য করছিনা !

এখন প্রশ্ন আসতে পারে কেন ?

উত্তর : যদিও সংসদ ভেংগে দেওয়া হয় তারপরেও পুনরায় ঐ সংসদের সদস্যদের নিয়ে সরকার গঠন এমন কি প্রয়োজনে সেই সংসদকে পুনরায় পুনরুজ্জীবিত করার বিধানও এই সংশোধিত সংবিধানে রাখা হয়েছে!!!!

বিঃদ্রঃ আওয়ামীদের এই শক্তিশালী অস্ত্রটি কিন্তু বুমেরাং এর চরিত্র দিয়ে আবার তাদেরই ক্ষমতার ভিতে আঘাত করানো সম্ভব !

সামান্য ভাবেন.................................. Thinking?

https://www.facebook.com/sabbermahmud.peal?directed_target_id=0

বিষয়: রাজনীতি

১১৫৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File