কয়েকটি প্রসংগ

লিখেছেন লিখেছেন মুসাফির দিল ১৪ জুলাই, ২০১৩, ০৬:৪২:৩৪ সকাল

১. কোটা সিষ্টেম রাখা হয়েছে ৫০ শতাংশ। মেধাভিত্তিক ৫০ শতাংশ। সুন্দর হিসাব। একেবারে আইন করে দূর্নীতি । প্রধানমন্ত্রী বললেন, “যে সাড়ে তিনহাজার মেগাওয়াট বিদ্যুত তিনি উৎপাদন করেছেন তা রমজানের পর বন্ধ করে দেবেন।” কারণ জনগণ নাকি দূর্নীতিবাজদের নির্বাচিত করে এনেছে। সমস্যা আসলে শেখ হাসিনার না । সমস্যা আমাদের। আমরা এখনো প্রধান মন্ত্রী হিসাবে তাকে মেনে যাচ্ছি। পিএসসির পুরো গভার্নিং বডিটাই তার নিজস্ব লোক দিয়ে সাজানো, বলা যায় পুরো ক্রিমিনাল দিয়ে পিএসসি গঠিত। তাদের পক্ষেই এই জাতীয় আইন বানানো সহজ। আর শেখ হাসিনার মত প্রধান মন্ত্রীর পক্ষেই সমগ্র জাতিকে এই জাতীয় ধমক দেয়া সম্ভব।

২. আওয়ামীলীগ নির্বাচনে যাবে না, তারা জনগনের ম্যান্ডেটের আশা করে না। কারণ জনগনের কাছে ম্যান্ডেট চাইলেই পরজয় নিশ্চিত। এই আশঙ্কা শুধু নেতৃ পর্যায়ের লোকদেরই নয় তৃণমূল পর্যায়ের সমর্থকদেরও তাই সমর্থকরাও অনেক বেশি সমস্যার মধ্যে আছে। আমাদের খুব কাছের যে আওয়ামীলীগের সমর্থক সেও দেখবেন গায়ের জোরে কথা বলে আর দলের সমর্থন ঠিক রাখার চেষ্টা করে। তবে তারা বুঝে গেছে লম্ফ জম্ফ কোন কাজের না এটা আসলে অস্তিত্ব ঠিক রাখার জন্যই করা। দেশের জনগণ চৈত্র মাসের তাঁতাল রোদে গরম হওয়া বারুদের মত অবস্থায় আছে। সময় হলেই বিস্ফোরণ ঘটবে। অতএব সাধু সাবধান !!!!!!!!

৩. শ্রম ও প্রবাসী কল্যান মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন সৌদি আরবে এসে বললেন, বিএনপি আজমেরী ডেক। যথার্থই বলেছেন। এটা অবশ্য তার কথা কথা নয় এর আগে প্রধানমন্ত্রীও এই জাতীয় উক্তি করেছেন। তিনি অবশ্য বলেছিলেন, এর বাকল ওর ছাল দিয়ে বিএনপি গঠিত। তার কথাও যথার্থ। জনসমর্থনের দিক থেকে বিশাল এই দলটি এখন পর্যন্ত কোনভাবেই আওয়ামীলীগের অবৈধ কোন কাজের প্রতিবন্ধক হয়ে দাঁড়াতে পারেনি। আমার মনে হয় ভবিষ্যতেও দাঁড়াতে পারবেনা। তারা ভেবেছিলেন ৫ মে হেফাজতের কাঁধে ভর করে ক্ষমতায় বসে যাবেন। কিন্তু সরকার নিজের ক্ষমতা রক্ষার্থে এতবড় গণহত্যার আশ্রয় নিবে ভাবতে পারেনি। বিএনপির অধিকাংশ নেতার মাথায় বেশ কিছু পরিমান Cow Dung রয়েছে। আর এরা তো কেউ বিএনপি কে নিজের দল হিসাবে চিন্তা করে না। চিন্তা করে “এই বেলাতে মদ খেয়ে নাও/ কাল নিশিথের ভরসা কই/ চাঁদনী জাগিবে যুগ যুগ ধরে/ আমরা ত আর রব সই।” হা হা হা । তাহলে বলেন এরা কিভাবে এই দলের স্বার্থ চিন্তা করবে?

বিষয়: বিবিধ

১০৫৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File