সৌদি ও আরব বিশ্বের ক্ষমতালোভী বাদশারা এবং মাক্কা - মাদিনা ও ইসলাম - মুসলমান

লিখেছেন লিখেছেন ডব্লিওজামান ২৬ জুলাই, ২০১৪, ০২:৫৭:৪২ দুপুর

সৌদি ও আরব বিশ্বের ক্ষমতালোভী বাদশারা এবং মাক্কা - মাদিনা ও ইসলাম - মুসলমান

সারা দুনিয়ার মুসলমানরা বিশ্বাস করে কাবা ঘর হলো আল্লাহর নির্দেশে তৈরী প্রথম ইবাদত খানা যা দুনিয়ার প্রথম মানব আদম কর্তৃক তৈরী হয়েছিল । পরবর্তীতে তা ইব্রাহীম কর্তৃক পূন: নির্মান করা হয় কারণ নুহ (আঃ) নবীর আমলে যে প্রলয়ংকরী বন্যা হয় তাতে কাবা ঘর নাকি কিছুটা ধ্বংস হয়ে গেছিল।যে ঘর আল্লাহর নির্দেশে তৈরী হয়েছিল তা বলা বাহুল্য দুনিয়ার সকল মানুষের সম্পদ, অথবা বড়জোর দুনিয়ার সকল মুসলমানের সম্পদ। অথচ বাস্তবে দেখা যাচ্ছে এটা হলো শুধুমাত্র সৌদি আরবের মানুষদের সম্পদ। এর ব্যবস্থাপনা বা রক্ষনাবেক্ষনের সকল দায়িত্ব সৌদি আরবের। প্রতি বছর হজ্জ উপলক্ষ্যে যে লক্ষ লক্ষ মুসল্লি মাক্কা - মাদিনা যায় ,তা থেকে যে বিশাল আয় - উপার্জন হয় তার সবটাই যায় সৌদি আরবের কোষাগারে।ইসলাম নিয়ে যত ব্যবসা বানিজ্য, আয় উপার্জন সব কিছুর মালিক ও ভোক্তা হলো সৌদি আরব ।ইসলাম যদি দুনিয়ার সকল মুসলমানের হয়ে থাকে, মোহাম্মদ যদি দুনিয়ার সকল মুসলমানের হয়ে থাকে, কাবা ঘর যদি দুনিয়ার সব মুসলমানের হয়ে থাকে, তাহলে কাবা ঘরের কর্তৃপক্ষ কেন শুধুমাত্র সৌদি আরব হবে কেন? হজ্জ ও অন্যান্য আচার অনুষ্ঠান থেকে যে বিপুল আয় হয় তার সবটাই ভোগ করে সৌদি বাদসশা ও তার পরিবার। কিন্তু বলা বাহুল্য তাদের বিপুল বিলাস ব্যসনে সেসব অর্থ ব্যয় হয়। অন্যদিকে স্বীকার করতে হবে পৃথিবীর বিভিন্ন মুসলিম দেশে যে সব বিপুল দারিদ্র পীড়িত মুসলমান দুর্ভিক্ষ মহামারী বা অন্যান্য কঠিন দুর্যোগে ভোগে সেখানে সাহায্য করছে অন্যধর্মালম্বীর দেশগুলো।গাজায় যে নরকীয় হামলা চলছে তাতে সহায়তাতো দূরের কথা একফোটা মুখও খুলছে না এই নষ্ট বাদশারা ................ ............. .........

সৌদি ও আরব বিশ্বের ক্ষমতালোভী বাদশারা আমেরিকার - ইহুদীদের পা চাটা খলিফারা তো মদ ( আদবের ভাষায় !!! ) সুরাহ আর নারী নিয়া ব্যস্ত। মুসলিম বিশ্বের কথা ভাবার সময় কই তাদের ??? !!!!!!

নির্যাতিতদের পাশে দাঁড়াতে মুসলমান হওয়া লাগবে না আপনাকে। লাগবে মানবিক হওয়া। সৎ , নির্ভীক ........... .......... ...... হওয়া।

বিষয়: বিবিধ

১৫৭২ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

248373
২৬ জুলাই ২০১৪ দুপুর ০৩:০৯
দিশারি লিখেছেন : আপনার কথায় যুক্তি আছে। তবে আরো জানতে হবে মুসলিমদের ব্যাপারে।
২৬ জুলাই ২০১৪ দুপুর ০৩:২৫
192848
ডব্লিওজামান লিখেছেন : জি দিশারি , জানাবেন আশা করছি

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File