মিডিয়ায় এরকম শিরোনাম কখনো শুনেছেন বা দেখেছেন ?

লিখেছেন লিখেছেন ডব্লিওজামান ১৪ আগস্ট, ২০১৩, ০৯:৪০:৩৫ রাত



"দিনমজুর ছাবেদ আলীর স্ত্রী পেটের দায়ে মাত্র ৫টাকায় তার সন্তানকে বিক্রি করতে বাধ্য হয়েছে" { সাপ্তাহিক বিচিত্রা ২০ জুলাই ১৯৭৩ }

"গ্রামাঞ্চলে লেংটা মানুষের সংখ্যা বৃদ্ধি" { ইত্তেফাক ১০ মে ১৯৭৩ }

"জামাই বেড়াতে এলে অর্ধ উলঙ্গ শাশুড়ী দরজা বন্ধ করে দেয়" { সোনার বাংলা, ১৫ জুলাই ১৯৭৩ }

"জঠর জ্বালায় বমি ভক্ষণ" { সোনার বাংলা, ৮ সেপ্টেম্বর ১৯৭৪ }

কিংবা এরকম ঘটনা শুনেছেন?

"আমার সামনে ছেলেকে গুলি করে হত্যা করলো। আমার হাতে কুঠার দিয়ে বলল- মাথা কেটে দে, ফুটবল খেলবো। আমি কি তা পারি ? আমি যে বাপ। কিন্তু অত্যাচার কতক্ষণ আর সহ্য করা যায়। সহ্য করতে না পেরে শেষ পর্যন্ত নিজের হাতে ছেলের মাথা কেটে দিয়েছি।"

ভাবছেন বুঝি, আমি কোন সাইকো সিনেমার অথবা সাহায্যের আবেদনের জন্য কোন গল্প বলছি ... জ্বি না প্রিয় পাঠক , এগুলো সব নির্মম সত্য ঘটনা। উপরের প্রথমটি ছিল সাপ্তাহিক বিচিত্রা ২০ জুলাই ১৯৭৩ এ, দ্বিতীয়টি ইত্তেফাক ১০ মে ১৯৭৩ এ, তৃতীয়টি সোনার বাংলা ১৫ জুলাই ১৯৭৩ এ এবং চতুর্থটি ছিল সোনার বাংলা ৮ সেপ্টেম্বর ১৯৭৪ এর শিরোনাম।

আর শেষের লোমহর্ষক ঘটনাটি আহমদ মুসার "ইতিহাসের কাঠগড়ায় আওয়ামীলীগ" থেকে নেয়া আব্দুল আলীর সাক্ষাৎকার (পৃঃ ৬৭-৬৮)

কি বিশ্বাস হচ্ছে না ? ভাবছেন যে আদিম বর্বর প্রস্তর যুগেও মানুষ এরকম করতো কিনা ??? শেখ মুজিব আমলের অসংখ্য অনাচারের মধ্যে এগুলো তো কিছুইনা।

এখন বুঝতে পারছেন কেন শেখ মুজিবকে অনেকে "জাতির পিতা" মানতে নারাজি ?

যাই হোক, কালকে আপনি এবং আপনারা যারা শোক দিবস ধরে বসে আছেন তারা কি জানেন শেখ মুজিবের নির্মম হত্যাকান্ডের পরের দিন ইত্তেফাকের শিরোনাম কি ছিল ?

"জনসাধারণে স্বস্তির নিঃশ্বাস"

এখন সিদ্ধান্ত আপনার !

বিঃ দ্রঃ স্বাধীনতার স্থপতি শেখ মুজিবর রহমানের স্বাধীনতায় অবদান নিয়ে কোন সংশয় নেই এবং তাঁর এহেন নির্মম মৃত্যুকান্ডকেও কোনভাবেই মেনে নিতে পারিনা।

বিষয়: বিবিধ

১১৬৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File