পুঁজ ও কিছু ভাবনা

লিখেছেন লিখেছেন গোলাম মাওলা ১৩ নভেম্বর, ২০১৩, ১২:০৭:৩৮ রাত



কদিন ধরে বেশ অসুখ বিসুখে ভুকছি, একেক দিন একেক শারীরিক সমস্যার মুখ মুখি হচ্ছি আমি। পায়ের ব্যাথা হতে আল্লাহর রহমতে উঠতে না উঠতে বাম হাতের কনুই এর উপরে হাতের গিটের উপরে কয়েকদিন যাবত ব্যাথা অনুভব করছি। ২ দিন বাদে বুজলাম ফোড়া উঠছে। হালকা ব্যাথা হওয়ায় তেমন পাত্তা দিলাম না। ওমা তাঁর পরের দিন এমন ব্যাথা হল যে বাধ্য হয়ে আমার ডাক্তার ভাগনেকে দিলাম ফোন। ও বেশ কিছু ব্যাথা নাশক ঔষুধ দিল। ব্যাথা কমল কিন্তু পরের দিন পেকে এমন পুঁজ বের হল যা এখন ও চলছে। আজকে আবার দিলাম ফোন ও একটা পরিষ্কারক ও মাংস পেশির ব্যাথা কমার জন্য ২ টি ঔষুধ দিল। যাই হোক ব্যাথার জন্য আগের দিন আমার ৩ জন স্টুডেন্ট দের পড়াতে যেতে পারিনি। আজ গেলাম অনেক কষ্ট করে। হাতটা বাঁকা করে নিয়ে। একজনের JSC চলছে ও একজনের PSC ২০ তারিখে এবং একজনের সামনে বার্ষিক পরীক্ষা।











ওরা আমার অবস্থা দেখে আমাকে হাসানোর জন্য এবং আমার মন খারাপ কমানোর জন্য নানারকম ছবি ও চিত্র বানিয়ে একটু মজা করেছে।

আর হাতের পুঁজ পরিষ্কার করার সময় খুব ঘৃণা হয়েছে। তখন আমার একটা কথা বার বার মনে হয়েছে। হায় যদি জাহান্নামে যাই এই পুঁজই হবে আমার পানিয়। কি নিষ্ঠুর পরিহাস। আজ নিজের গায়ের পুঁজ পরিষ্কার করতে আমার ঘৃণা হয়। কাল মৃত্যুর পর দোজখ বাসি হলে কি অবস্থা হবে আমার।

কোরানের আয়াতঃ

জাহান্নামীদের খাদ্য হবে যাক্কুম এবং কাঁটাযুক্ত এক প্রকার গাছ। আর পানীয় হবে রক্ত-পুঁজ মিশ্রিত গরম দূর্গন্ধময় পানি। আল্লাহ তা‘আলা পবিত্র কুরআন মাজীদে ইরশাদ করেন, “‘তাদের জন্য খাদ্য থাকবে না কাঁটাযুক্ত ফল ব্যতীত, যা তাদেরকে পুষ্ট করবে না এবং তাদের ক্ষুধা নিবৃত্তি করবে না”’ {সূরা গাশিয়া: ৬-৭}।

আল্লাহ তা‘আলা জাহান্নামীদের পানীয় হিসাবে নির্ধারণ করেছেন জাহান্নামীদের শরীর হতে গড়িয়ে পড়া রক্ত পুঁজ মিশ্রিত গরম তরল পদার্থ। আল্লাহ তা‘আলা বলেছেন, ‘অতএব এই দিন সেথায় তার কোন সহৃদ থাকবে না এবং কোন খাদ্য থাকবে না ক্ষত নিঃসৃত স্রাব ব্যতীত, যা অপরাধী ব্যতীত কেহ খাবে না’ {সূরা হাক্কাহ: ৩৫-৩৭}।

বিষয়: বিবিধ

১৫৩৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File