“একটি পর্যালোচনা”

লিখেছেন লিখেছেন গোলাম মাওলা ২৯ জুন, ২০১৩, ০১:১১:৩০ দুপুর

একটি পর্যালোচনা

বর্তমান লিগ সরকার তাদের একলা চল নীতি নিয়ে চলতে চলতে আজ এমন অবস্থা যে তারা আজ প্রতিটি ক্ষেত্রে ব্যর্থ। তাদের জোটের অবস্থা করুন। দেশ পরিচালনায় তারা ব্যর্থ। সব ক্ষেত্রে আজ তাদের ব্যর্থতা এমন চোখে লাগার মত যে আজ আফসোস হয় কেন তাদের ভোট দিয়েছিলাম।

আমাদের প্রাণের দাবি যুদ্ধাপরাধের বিচার শুষ্ঠ ভাবে দ্রুত সম্পাদন করে রাজাকারের দের ফাঁসি দেখা। এই বিচারও তারা এখন এই শেষ সময়ে এসে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য ঝুলিয়ে দিয়েছে।

শেয়ার বাজার কেলেংকারী,পদ্মা সেতু অর্থায়নে দূর্নীতির অভিযোগ, তারকা মন্ত্রীর থলের বিড়াল, কক্সবাজারের রামুতে বৌদ্ধ বিহার ও বসতিতে চালানো সাম্প্রদায়িক সন্ত্রাসের ঘটনা, হলমার্ক কেলেঙ্কারি,কুইক রেন্টালের হরিলুঠ,ছাত্রলীগের টেন্ডারবাজী, রানা প্লাজার হত্যা, তাজরিন হত্যা, পাঠ্য বই কেলেঙ্কারি সহ কত কি তে আজ দেশ ও মানুষ বিপর্যস্ত।

বাংলাদেশের সবচেয়ে সম্ভাবনাময় আর্থিক দুই খাতকেও( গার্মেন্টস ও শ্রমিক রপ্তানি) তারা তাদের অহংকার, খামখেয়ালি ও দুর্বল বিদেশ নীতির জন্য ধ্বংসের দ্বার প্রান্তে নিয়ে গেছে।

কোন দেশের সঙ্গে তাদের ভাল বন্ধুত্ব পূর্ণ সম্পর্ক নেই শুধু ভারত ছাড়া। মধ্যাপ্রাচ্যের দেশ গুলি তাদের দেশে আর বাংলাদেশি শ্রমিক নিতে ইচ্ছুক না সরকারের তীব্র ও নগ্ন ইসলাম বিদ্বেষের কারনে।

পোশাক শিল্পও আজ ধ্বংসের নিল নকশা চূড়ান্ত। আমেরিকা তাদের জিএসপি সুবিধা বাতিল করেছে। শুনছি তাদের দেখা দেখি ইউরোপীয় ইউনিয়নও এই সুবিধা বাতিলের চিন্তা ভাবনা করতে পারে।

অথচ এই সুবিধা বাতিল হয়েছে সে দিকে মন না দিয়ে দেশ বিরোধী টিকফা চুক্তি এবং প্রানের বন্ধু ভারতের সঙ্গে সুন্দরবন ধ্বংসকারী রামপাল বিদ্যুৎ প্রকল্পের চুক্তি স্বাক্ষর http://forum.projanmo.com/viewtopic.php?pid=548281#p548281

করতে যাচ্ছে জনগণের মতা মত না নিয়েই।

###আর এই সবের প্রভাব ৪ টি সিটি নির্বাচনে জনগণ তাদের পুরই লালা কার্ড দেখিয়েছে ভাল ভাবে।##

জিএসপি সুবিধার জন্য যে লোকটির মাধ্যমে সরকার সবচেয়ে ভাল দরকষাকষি করতে পারতো সেই ডঃ ইউনুস কে এই সরকার প্রথম থেকে তার চরিত্র হননে ব্যস্ত। তার গ্রামীণ ব্যাংক নিয়ে বেশ নাটক করে এখন একটু শান্ত। অথচ ডঃ ইউনুস কে ব্যবহার করে আমেরিকা কাছ হতে জিএসপি সুবিধার পক্ষে চাপ সৃষ্টি করতে পারত সরকার। তা না করে ডঃ ইউনুস http://forum.projanmo.com/viewtopic.php?pid=546826#p546826

এর চরিত্র হননে ব্যস্ত সরকারের মন্ত্রী ও উপদেষ্টারা।

তো এই হল আমাদের দেশ সোনার বাংলাদেশ।

বিষয়: রাজনীতি

১১১৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File