মুক্তিযোদ্ধা কোটাঃ মুক্তিযোদ্ধার অবমূল্যায়ন

লিখেছেন লিখেছেন পাপী বান্দা ১১ জুলাই, ২০১৩, ১১:৩৪:৩৬ সকাল

(পুনঃ পোষ্ট)

স্বাধীনতা যুদ্ধ কি আমার অধিকার কেড়ে নিতে হয়েছিল?লক্ষ শহীদের রক্ত কি আজ আমার কাছে শত্রুতে রুপান্তরিত?লক্ষ বাঙ্গালীর আত্মত্যাগ কি শুধুই এদেশকে শ্রেণীতে শ্রেণীতে বিভক্ত করার জন্য ছিল?---উত্তর একটাই, না! না!!না!!!

তাহলে কেনো আজ কোটা প্রথার নামে বঞ্চিত করা হচ্ছে আমার মতো হাজারো ছাত্রের ভবিষ্যতকে?স্বাধীনতা যুদ্ধের সময় আমার বাবা ছোট ছিল,সেই দোষ কি আমার??মিথ্যার বাজারে ভুয়া মুক্তিযোদ্ধা সাজতে চায়নি আমার বাবা,এ দোষটাও কি আমার ঘাড়ে বর্তাবে??

সরকারি চাকুরির সব পরীক্ষাতে কোটা কোটা আর কোটা।মেধার মূল্যায়ন নেই কোথাও।বাবা-নানা-দাদা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন,এ বিষয়ের সাথে আমার কিসের সম্পৃক্তটা?নাকি মুক্তিযোদ্ধার প্রজন্ম বলে আমার মেধা সমজের আর ১০টা সাধারণ ঘরের ছেলের চেয়ে কম হওয়াটা সাভাবিক?আর যদি তাই ই হয় তবে বিষয়টা কি এমন দাড়ায় না যে মুক্তিযোদ্ধারা আমাদেরকে মেধাহীন জাতি উপহার দিয়েছেন।

আসলে আসল কাহিনী অন্য জায়গায় ঘটে গেছে,মুক্তিযুদ্ধের চেতনা ব্যবসায়ীরা নিজেদের স্বার্থেই আমাদেরকে মেধাশূন্য জাতি উপহার দিতে বদ্ধ পরিকর।বিভিন্ন কোটার নামে তারা এ দেশের সঠিক মেধাবীদের মেধার অবমূল্যায়ন করার পাশাপাশি নিজেদের পকেটি সার্থকে সুউচ্চ করে তুলছে।মুক্তিযুদ্ধের চেতনাকে,মুক্তিযোদ্ধার স্বপ্নকে হেয় করার কোনো অধিকার কারো নেই।

আমরা স্বাধীন জাতি,তাই স্বাধীন হোক আমাদের চিন্তাসত্তা,স্বাধীনভাবে বিকশিত হোক আমাদের মেধা।চাইনা কোটা প্রথার নামে কোনো অসহনীয় বিষফোঁড়ার ক্রমবিকাশ।।

বিষয়: বিবিধ

৭৯৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File