ইরান ও মিশর এর গন আন্দোলন নিয়ে কিছু কথা

লিখেছেন লিখেছেন সত্যবাক১৯৭৯ ০১ আগস্ট, ২০১৩, ১২:৪২:৩৮ দুপুর



কথা সত্য যে মিশর এর এই খারাপ অবস্থায় ইরানের রাহবার খুব একটা দিক নিরদেশনামুলক উপদেশ দান নি।কিন্তু তাই বলে কি তাকে দোষ দেয়া তা ঠিক?

ধরুন একজন ডাক্তার মুমূ্র্ষু রুগী কে ওষুধ দিলেন।এখন ওই রুগি যদি সময়মত ওষুধ না খেয়ে আরও অসুস্থ হয়ে যায়,তাহলে এর পর ডাক্তার কে কি দোষ দেয়া যায়??কিংবা ডাক্তার এর কাছ থেকে কি পরবর্তী দিক নির্দেশনা পাওয়া আপনার অধিকার??মোটেও না।

ইরানের রাহবার আলি খামেনি ইতিপুর্বে বহুবার মুরসি কে দিক নিরদেশনা দিয়েছেন,ইস্রাইল এর সাথে বন্ধুত্য না করতে উপদেশ দিয়েচেন,মিশর এর ইসলাম পন্থি ভাই দের সতর্ক করে দিয়েছেন মুনাফিক দের সম্পরকে,কিন্তু হতাশার বিষয় তারা তার কথায় কান দেয় নি।বরং সালাফি জল্লাদ পশ্চিমা টয়লেট পেপার শেইখ কারদাভি এর নির্দেশ এ ইরানি প্রেসিডেন্ট এর উপর জুতা নিক্ষেপ এর মত ধৃস্টতা দেখিয়েছে,ইস্রাইল এর সাথে বন্ধুত্ব করেছে,পশ্চিমা নিয়ন্ত্রিত সিরিয়ান খারেজি বিদ্রোহি দের সমরথন জানিয়েছে,গনহারে

শিয়া ও ভিন্ন মতাবলম্বি দের নির্যাতন চালিয়েছে।

এর পর কেন তারা আবার রাহবার এর কাছে দিক নির্দেশনা আশা করে???

তবে ইরানি রাহবার ও আধ্যাত্বিক নেতা প্রয়োজন মনে করলে হয়ত ভবিষ্যতে দিক নির্দেশনা দিবেন।



ইরান এর ইস্লামি বিপ্লব এর সাথে মিশর এর ইস্লামি আন্দোলন এর অনেক মিল দেখা যাচ্ছিল। কিন্তু ইরানের ইস্লামি বিপ্লব এত বছর টিকে আছে,অন্যদিকে কেন মিশর এর ইস্লামি আন্দোলন কয়েক মাস এর মধ্যে ব্যির্থতায় নিমজ্জিত হল??

উত্তর জানতে ভিজিট করুনঃIRAN REVOLUTION VRS. EGYPT MOVEMENT

বিষয়: বিবিধ

৩২৯১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File