খবর ছাপার জন্য আমার দেশ সম্পাদকের ৩দিনের রিমান্ড

লিখেছেন লিখেছেন টাইমনিউজ বিডি ডটকম ১২ জুন, ২০১৩, ০১:১৮:০০ দুপুর



এবার সংবাদপত্রে খবর ছাপার অভিযোগে দৈনিক আমার দেশ-এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ৩দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার সকালে মাহমুদুর রহমানকে কারাগার থেকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন জানান রমনা পুলিশের এসআই আশরাফ রাজিব হাসান।

আবেদনটির ওপর শুনানি শেষে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হারুন অর রশিদের আদালত।

রিমান্ড আবেদনে বলা হয়, আমার দেশ পত্রিকায় উস্কানিমূল সংবাদ প্রকাশের কারণে গত ২২ ফেব্রুয়ারি জামায়াত-শিবির সমর্থিত দেড়শ’ থেকে দুইশ’ আসামি শাহবাগ গণজাগরণ চত্বর ভাংচুরের উদ্দেশ্যে রওনা হন।

তারা যুদ্ধাপরাধীদের বিচার বাতিল করাসহ বিভিন্ন স্লোগান দেয়। একই সঙ্গে রাস্তায় গাড়ি ভাংচুর, বাসে অগ্নিসংযোগ, বোমাবাজিসহ রাষ্ট্রীয় কাজে প্রতিবন্ধকতার সৃষ্টি করেন।

মাহমুদুর রহমানের বিরুদ্ধে এসব কাজে উস্কানি দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

রিমান্ড শুনানিতে মাহমুদুর রহমান নিজেই তার পক্ষে শুনানি করেন।

উল্লেখ্য,২০১২ সালের ডিসেম্বরে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক চেয়ারম্যান বিচারক নিজামুল হক নাসিম ও বেলজিয়াম প্রবাসী ড. আহমেদ জিয়াউদ্দিনের স্কাইপে সংলাপ ছাপা হয় দৈনিক আমার দেশ-এ।

এতে মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াতে ইসলামীর নায়েবে আমীর মাওলানা মতিউর রহমান নিজামীসহ দলটির শীর্ষ নেতাদের শাস্তি দেয়ার ব্যাপারে সরকারের মন্ত্রী, ট্রাইব্যুনালের বিচারক, প্রসিকিউটর ও জামায়াত নেতাদের মৃত্যুদণ্ড দাবিকারীদের যোগসাজশের আঁতাত ফাস হয়ে যায়।

গত ১৪ ডিসেম্বর মাহমুদুর রহমানের বিরুদ্ধে স্কাইপে প্রতিবেদন প্রকাশের অভিযোগে রাজধানীর তেজগাঁও থানায় মামলা দায়ের করা হয়।

আমার দেশ-এ জামায়াত নেতাদের মৃত্যুদণ্ড ও ইসলামী রাজনীতি বন্ধের দাবিতে শাহবাগের সরকার সমর্থকদের পক্ষে সংবাদ প্রকাশ না করার জেরে সরকারের মন্ত্রী, নেতা, বুদ্ধিজীবী ও সাংবাদিকদের তোপের মুখে পড়েন মাহমুদুর রহমান।

শাহবাগের কয়েকজন আন্দোলনকারীর ভূমিকা নিয়ে প্রতিবেদন প্রকাশ করার ঘটনায় সরকারি মহল থেকে মাহমুদুর রহমানকে গ্রেফতারের উদ্যোগ নেয়া হয়।

গত ১১ এপ্রিল সকাল ৯টার দিকে কারওয়ান বাজার এলাকায় দৈনিক আমার দেশ কার্যালয় থেকে মাহমুদুর রহমানকে গ্রেফতার করে তেজগাঁও থানা পুলিশ।

তাকে স্কাইপে সংলাপ প্রকাশের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে রিমান্ডে নেয়া হয়। রিমান্ডে নেয়ার পর তিনি অনশন শুরু করেন। একপর্যায়ে তার শারীরিক অবস্থা খারাপ হলে তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

http://timenewsbd.com/law---court/2013/06/12/3476

বিষয়: রাজনীতি

১০৭৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File