হিজবুত তাওহীদের প্রচারিত ==>“দাজ্জাল কোন ব্যক্তি নয়, দাজ্জাল হল ইহুদী-খৃষ্টান সভ্যতা”<== প্রচারের মূলে আসলে কি ???

লিখেছেন লিখেছেন আবদুস সবুর ০২ সেপ্টেম্বর, ২০১৪, ০৮:০৯:০৩ রাত



“দাজ্জাল কোন ব্যক্তি নয়, দাজ্জাল হল ইহুদী-খৃষ্টান সভ্যতা” - এটা মূলত দ্বীন সম্পর্কে অজ্ঞ মানুষকে খৃষ্টধর্মে দাখিল করার একটা চাল মাত্র . . . .

এরা মূলত সাধারন মানুষকে বিভ্রান্ত করার জন্যই এই কথা প্রচার করতেছে। কারন যদি তাদের কথা সত্য তবে কুরআন মিথ্যা হয় আর খৃষ্টান ধর্ম সত্য হয়।

কিভাবে ?

ইহুদি-খিষ্টানদের সভ্যতাকে যদি দজ্জাল হয় তবে দাজ্জাল তখন আর কোন ব্যক্তি থাকে না, সে তখন রূপক অর্থে দাজ্জাল হয়ে যায়।

আর হাদীসে আছে, ঈসা আ. দাজ্জালকে হত্যা করবেন।

এখন দাজ্জাল যদি রূপক হয় তবে ঈসা আ.ও রূপক ! অর্থাৎ ব্যক্তি দাজ্জালকে হত্যা করার জন্য তো ব্যক্তি ঈসা আ. আসতে হবে কিন্তু রূপক অর্থে দাজ্জালকে হত্যা করার জন্য তো রূপক অর্থে ইসা আ. আসতে হবে।

তো দাজ্জাল যদি রূপক হয়, তবে হাদীসে যে ঈসা আ. আসার কথা বলা হয়েছে উনি আর ব্যক্তি ঈসা আ. থাকেন না, রূপক ঈসা আ. হয়ে যান!!!

আর যদি সাধারন মানুষকে তারা যদি এই কথা বুঝাতে সক্ষম হয় যে, “ব্যক্তি ঈসা আ. নন বরং রূপক ঈসা আ. আসবেন” তাহলে তাহলে বুঝা যায় যে, ব্যক্তি ঈসা আ. আর দুনিয়াতে আসবেন না। আর তিনি যেহেতু আর পৃথিবীতে আসবেন না সুতরাং “তিনি মৃত”!!!!!!!

এখন ঈসা আ. মৃত এই আক্বীদা কার ? মুসলমানদের নাকি খৃষ্টানদের ???

সাধারন মানুষকে ঈসা আ. মৃত বিশ্বাস করাতে পারলে, না তার কাছে আর কুরআনের কথা সত্য থাকে, না খৃষ্টধর্ম মিথ্যা থাকে !!!

ফলাফল খৃষ্টধর্ম গ্রহন !!!!!!!!!!

বিঃ দ্রঃ হিজবুত তাওহীদ আর হিজবুত তাহরির এক নয়।

বিষয়: বিবিধ

৪৯৩৫ বার পঠিত, ২১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

260872
০২ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৮:২২
চিরবিদ্রোহী লিখেছেন : অনেক দিন আগে ওদের সরাসরি চ্যালেঞ্জ করে পোস্ট দিয়েছিলাম
তথাকথিত মুসলমান 'হেযবুত তাওহিদ' বরাবর আমার কিছু প্রশ্ন
কিন্তু কোন রিসপন্স পাইনি। এরা এমনই, কুকুরের মতো ঘেউ ঘেউ করবে, কেউ চেপে ধরলে লেজ দু'পায়ের মাঝখানে চেপে দৌড়াবে।
260874
০২ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৮:৩০
আজিম বিন মামুন লিখেছেন : আমিও ওদের বক্তব্য সমর্থন করিনা।হাদীসের বর্ননা অনুযায়ী দাজ্জাল মানুষ,কোন সভ্যতা নয়।
260875
০২ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৮:৩৩
কাহাফ লিখেছেন : হিজবুত তাওহীদ এই সুন্দর নামের আড়ালে ওরা জনতাকে ঈমান বিমুখ করতে চায়।। প্রয়োজনীয় সুন্দর আলোচনার জন্যে অনেক ধন্যবাদ ভাই.....
০২ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৯:০৭
204734
সাদাচোখে লিখেছেন : কাহাফ ভাই, আমার মনে হয় আপনার বইটি পড়া উচিত। ভদ্রলোকের কনক্লুশান টি যথার্থ নয় - কিন্তু মুসলিমদের জানার মত এবং ভাবনার মত অনেক কিছু আছে ছোট ঐ বইটিতে।
০২ সেপ্টেম্বর ২০১৪ রাত ১১:৫৯
204841
কাহাফ লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ ব্লগার সাদাচোখ ভাই, বইটি পড়তে চেষ্টা করবো ইনশা আল্লাহ।আপাততঃ সংগ্রহের কোন রাস্তা নেই.....।
260885
০২ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৮:৪০
মোস্তাফিজুর রহমান লিখেছেন : দাজ্জাল ব্যক্তি হবে বুখারী শরীফের স্পষ্ট হাদিস। রাসুল সা: তাকে ব্যক্তি হিসেবেই স্বপ্নে দেখেছেন। কিন্তু পন্নি কি কারণে তাকে রূপক অর্থে নিয়েছেন তিনিই ভাল বলতে পারেন। তবে আমি তার ভিডিওকে সম্পূর্ণ অস্বীকার করছি তথা মিথ্যা মনে করি।
০২ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৯:৪৯
204760
জিনিয়াস লিখেছেন : এই পোস্টদাতার বিশেষ কোন দুরভিসন্ধি আছে, যার কারণে তিনি নাস্তিকদের মত, রসুলাল্লাহর সমকালীন ইহুদিদের মত কোন একটি অংশ বিশেষকে টেনে লম্বা করে একটি সিদ্ধান্তে উপনীত হয়েছেন। অথবা ইনি বইটি আদৌ পড়েনই নি। তাছাড়া তৃতীয় সিদ্ধান্ত হতে পারে তিনি এই মতামতের কারণে কোন ধরনের কায়েমী স্বার্থে ( ধর্মব্যবসা জাতীয়) আঘাত পেয়েছেন। অথবা মস্তিস্কের দুর্বলতা কিংবা....
260897
০২ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৯:০৫
সাদাচোখে লিখেছেন : ১। আমি বইটি পড়েছি। বইটি একজন মুসলিমের এই জন্য পড়া উচিত বলে আমি মনে করি - যেখান হতে একজন মুসলিম বিংশ ও একবিংশ শতাব্দীর ভূরাজনীতিতে ধর্ম এবং বিশেষ করে ইসলামের অবস্থান, শক্তি ও শ্রেষ্টত্ব বুঝতে পারবে। বইটির জেনারেল এ্যাসেসমেন্ট এর সাথে জানাশোনা মুসলিম হয়তো একমত হবে না - কিন্তু তার জানাশোনায় যে সব প্রশ্ন তৈরী হয়, ভাবনা তৈরী হয় - তার সে সকল চিন্তা ও ভাবনার কিছু মালামাল পাবে নিঃসন্দেহে।

২। আমি জানিনা আপনি বইটি পড়েছেন কিনা? যদি পড়ে থাকেন, এবং পড়ার পর বইয়ের কোন উপজীব্য/বিষয়বস্তু কিংবা মতামতের উপর আলোচনা না করে - বইটির শিরোনাম নিয়ে যে আলোচনা করলেন এবং যে উপসংহার টানলেন - এবং তার মাধ্যমে একটি সংগঠনকে যে ভাবে চিত্রায়িত করলেন - তাতে আমি অবাক ই হয়েছি। কারন সাধারনতঃ ইসলাম বিদ্বেষীদের দেখা যায় কোরান ও হাদীসের কোন একটা বাক্য কিংবা বাক্যাংশকে নিয়ে হুলুস্থুল কান্ড ঘটাতে এবং তার আলোকে পুরো ইসলামকে একটা বিশেষ ভাবে চিত্রায়িত করতে। তার উপর আল্লাহ আমাদেরকে অনুরূপ করতে না করেছেন - বরং সামগ্রিকতার আলোকে বিচার বিবেচনা করতে শিখিয়েছেন। আর আপনি ঐ ভদ্রলোককে খৃষ্ট ধর্মে দাখিল করার একটা চাল বলে মত দেওয়াতে আমি ব্যক্তিগতভাবে মনে করি আপনি ভুল করেছেন - আপনি ওনার লিখার এ্যাসেন্সটাই পান নি - অথবা বইটি পড়েন নি।

৩। ব্যক্তিগতভাবে আমি সংগঠনটি সম্পর্কে জানতাম না - আমি মনে করতাম হিজবুত তাহরির বুঝিবা একটিই সংগঠন। আমি আরো মনে করি একজন মুসলিম এর কোন সংগঠনের সাথে জড়িত হতে হবে এমন কোন বাধ্যবাধকতা নেই - সে মুসলিম এবং সকল মুসলিম তার ভাই - এটাই প্রথমতঃ মেনে নেওয়াটাই যথেষ্ট। তারপর ও ওদের পার্থক্যের বিষয়টা জানানোর জন্য ধন্যবাদ।

৪। দজ্জাল মানুষ নয়, বরং মসীহ আদ দজ্জাল মানুষ রূপে আবির্ভূত হবে, যে ইয়াহুদী হবে, শক্ত সমর্থ গড়নের হবে, কার্লি চুল থাকবে ইত্যাদি। যে পৃথিবী শাসন করবে (ধ্বংশপ্রাপ্ত শহর) জেরুজালেম হতে। যে নিজেকে 'মসীহ' ডিক্লেয়ার করার পর মাত্র ৩৭ দিন বেঁচে থাকবে। এবং ইয়াহুদী, খৃষ্টান ও মুসলিমদের অনেক ই তাকে মসীহ বলে মেনে নেবে। কিন্তু তার আগের ৩ দিন - যা বছরের মত ১ দিন, মাসের মত ১ দিন আর সপ্তাহের মত ১ দিন। তাতে সাধারন মানুষ কিংবা কেউই দজ্জাল বা প্রতারনা বা ডিসিপটিভ এই ফোর্সকে আইডেনটিফাই করতে পারবে না - ঠিক যেমন শয়তানকে আইডেনটিফাই করতে পারে না।

৫। আপনি আমি যেমন বলতে পারি (কনফার্ম করতে পারিনা) অমুক ক্লাবে শয়তানের আখড়া আছে - ঠিক তেমনি স্কলার রা আইডেন্টিফাই করতে পারেন বা পারবেন (কনফার্ম করতে পারবেন না) দজ্জাল কখন কোন ভূখন্ডে ছিল বা আছে।

আপনি বিস্তারিত জানতে বা বুঝতে হলে শায়খ ইমরান হোসাইন এর 'জেরুজালেম ইন কোরান' পড়ুন। অথবা ওনার ভিডিও দেখুন আখেরুজ্জামান এর উপর।

ধন্যবাদ।
০২ সেপ্টেম্বর ২০১৪ রাত ১০:১১
204779
আবদুস সবুর লিখেছেন : আমি বইটি পড়েছি। ইমরান নযর হোসেন সাহেবের বইটিও পড়েছি। দুটি এক নয়।

প্রথম কথা হলো:"দাজ্জাল" নামক বইটিতে পন্নী একচেটিয়া হাদীস এনেছে নির্দিষ্ট একটি দৃষ্টিভঙ্গি স্ট্যাবলিশ করার জন্য। হাদীসের পরিভাষায় মিথ্যাবাদী-ভন্ডনবীদেরও 'দাজ্জাল' বলা হয়েছে।

আসলে দাজ্জাল সম্পর্কিত হাদীসসমূহ পাঠ করল আপনার দুরকম মনে হবে। (১) দাজ্জাল রূপক, (২) দাজ্জাল একজন মানুষ। হাদীসে আসলে দাজ্জালের ডান চোখ হবে অন্ধ। এবং সেই চোখটি হবে আঙুরের মতো। তার নাম হবে ইউসূফ। তার চুল হবে কোকড়ানো। ইত্যাদি. . . এগুলো কী রূপক মনে হয়? কিন্তু পন্নী সাহেব তো এসকল হাদীস আনেনি! কেন? কারণ সে তার নিজের মন মতো একটা মতবাদ প্রতিষ্ঠিত করতে চেয়েছে।

তার বই থেকে শিক্ষার কথাটি বলেছেন! অথচ এই বইটি থেকে যতো না শিক্ষার বিষয় আছে, তার থেকে বিভ্রান্ত হওয়ার বিষয় রয়েছে!!!
০৩ সেপ্টেম্বর ২০১৪ রাত ০১:৪২
204865
সাদাচোখে লিখেছেন : আপনি হয়তো ঠিক বলেছেন। আমার মনে হয় আমি ওনার বই পড়ার আগে এ নিয়ে অন্যান্য বই এবং বক্তৃতা শোনার কারনে আপনি যে বিভ্রান্তির কথা বলেছেন - তা রিয়ালাইজ করিনি।

আমি ঐ বই টি হতে যে গুরুত্বপূর্ন শিক্ষাটা পেয়েছি - সম্ভবতঃ তার মধ্যে সেরা টা হল - ইতিহাসে কোন কালেই, কোন সময়েই, কোন ভূখন্ডেই মানুষ মানুষকে শাসন করেনি মানুষের বানানো আইনে। এ নিয়ে পরবর্তীতে সেক্যুলার সোর্স সমূহেও আমি তার কথার ই প্রতিধ্বনী পেয়েছি।

বৃটেন মানুষকে মানুষের আইনে শাসন করার শুভ সূচনা করেছে এবং দুনিয়া ময় ছড়িয়ে দিয়েছে। এবং সেই সূচনাকে যদি আপনি

ইমরান হোসেন এর বই ও বক্তব্য সমূহ হতে লব্ধ জ্ঞান ও আনোয়ার আল আওলাকি র বক্তব্য সমূহ হতে প্রাপ্ত জ্ঞানের আলোকে বিচার বিবেচনা করেন - তবে হাদীসে দজ্জাল সম্পর্কে যা বলা হয়েছে - তা বুঝিবা আরো সত্য, আরো বিমূর্ত হয়ে উঠে, আরো পরিষ্কার হয়।

অবশ্যই মানুষ যা বিচার বিশ্লেষন করেন - তাতে ভুল হতেই পারে কিংবা হবে। আল্লাহই শুধু নির্ভুল জানেন।

ধন্যবাদ।
260927
০২ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৯:৪৯
জিনিয়াস লিখেছেন : এই পোস্টদাতার বিশেষ কোন দুরভিসন্ধি আছে, যার কারণে তিনি নাস্তিকদের মত, রসুলাল্লাহর সমকালীন ইহুদিদের মত কোন একটি অংশ বিশেষকে টেনে লম্বা করে একটি সিদ্ধান্তে উপনীত হয়েছেন। অথবা ইনি বইটি আদৌ পড়েনই নি। তাছাড়া তৃতীয় সিদ্ধান্ত হতে পারে তিনি এই মতামতের কারণে কোন ধরনের কায়েমী স্বার্থে ( ধর্মব্যবসা জাতীয়) আঘাত পেয়েছেন। অথবা মস্তিস্কের দুর্বলতা কিংবা....
০২ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৯:৫৮
204767
চিরবিদ্রোহী লিখেছেন : আমি তো ভাই এমন কিছুই দেখলাম না। আমি নিজেও বইটা পড়েছি, কয়েকবার পড়েছি। তাতে যা বুঝেছি, সে থেকে এই পোস্টের লেখকের সাথে অনেকাংশেই একমত হতে হয়।
আপনার কাছে কেন মনে হলো উনি কোন এক অংশকে টেনে এনেছেন, আউট অফ কনটেক্সট? পুরো বইটাতেই এটাই বুঝানোর চেষ্ঠা করা হয়েছেন যে দাজ্জাল আসলে কোন মানুষ নয়, বরং আধুনিক সভ্যতা ও যন্ত্রকেই রূপক অর্থে দাজ্জাল বোঝানো হয়েছে।
তথাকথিত মুসলমান 'হেযবুত তাওহিদ' বরাবর আমার কিছু প্রশ্ন
০২ সেপ্টেম্বর ২০১৪ রাত ১০:০২
204773
জিনিয়াস লিখেছেন : অন্ধকে কেমন করে দেখানো যায়? যা্র ঘরের দরজা বন্ধ তাতে কেমন করে প্রবেশ করব? অহংকারী না হলে মস্তিস্কের দৈনতা স্বীকার করে নিন। আর আপনার 'তথাকথিত'শব্দটার পর আপনার প্রশ্ন শোনার মানসিকতা থাকার কথা নয়। আপনি যা খুশি সিদ্ধান্ত নিয়ে বসে থাকতে পারেন, যত খুশি অপপ্রচার করতে পারেন, করুন।
০২ সেপ্টেম্বর ২০১৪ রাত ১০:১৯
204783
আবদুস সবুর লিখেছেন : জিনিয়াস সাহেব, আপনার কমেন্ট দেখে বুঝা যায় যে আমার পোষ্টের কারনে কিছু ধর্মব্যবসায়ীর আঘাত লেখেছে। তবে এই কারনে আমি অনুতপ্ত নই . . .

আপনি বলেছেন,
ই পোস্টদাতার বিশেষ কোন দুরভিসন্ধি আছে

==>> পোষ্টটি ভুল প্রমান করে প্রমান করুন। কত কিছুই তো কতজনই দাবি করে . . . প্রমান করতে পারে ক-জন . . .
260968
০২ সেপ্টেম্বর ২০১৪ রাত ১০:২৯
জিনিয়াস লিখেছেন : অদ্ভুত কল্পনা শক্তি আপনার- এটা আমাকে স্বীকার করতেই হবে। যা নয় তা আপনি বানিয়ে দিয়েছেন?
আচ্ছা বলেন তো, যাকে বা যে দুটো ধর্মের সম্মিলিত সভ্যতাকে যিনি দাজ্জাল হিসেবে চিহ্নিত করেছেন তাদের মধ্যে একটি ধর্মকে গ্রহণে তিনি উতসাহিত করার জন্য বই লিখেছেন বা মত প্রকাশ করেছেন এটা কিভাবে মিলতে পারে?
আর একটা সাফ জবাব দিবেন আপনি কি উনার লেখা বইটি পুরো পড়েছেন? আমার মনে হয় না যিনি বইটি পড়েছেন তিনি এমন সিদ্ধান্তে পৌছাতে পারেন।
৩১ আগস্ট ২০১৫ বিকাল ০৪:৫৪
280239
আবদুস সবুর লিখেছেন : আপনি কিভাবে ধারনা করলেন যে আমি তার বই না পড়েই লিখেছি। আমি তার বই না পড়লে তার ধারনা সম্পর্কে কিভাবে লিখলাম ?!
260970
০২ সেপ্টেম্বর ২০১৪ রাত ১০:৩১
জিনিয়াস লিখেছেন : আপনার পোস্টের কারণে ধর্মব্যবসায়ীদের আঘাত লেগেছে এমনটা আমি বলিনি। অহেতুক আত্মপ্রসাদে ভুগে লাভ নেই। মন্তব্য ভাল করে পড়ে তারপর কমেন্ট করবেন। বক্তব্যকে অযথা ডাইভার্ট করবেন না।
260978
০২ সেপ্টেম্বর ২০১৪ রাত ১০:৪০
বুড়া মিয়া লিখেছেন : আমি জেরুজালেম ইন কুর’আন-টা পড়তেছি, মনে হচ্ছে এই সভ্যতার এবং সমৃদ্ধির হাত ধরেই দাজ্জাল এর উদ্ভব হবে ... ইমরান সাহেবের যুক্তিগুলো মনে হচ্ছে ফেলে দেয়ার মতো না। আর হেজবুত তাওহীদ এর দাজ্জাল বইটা এখনো পড়া হয় নি।
০২ সেপ্টেম্বর ২০১৪ রাত ১১:৪২
204834
জিনিয়াস লিখেছেন : মোহাম্মদ বায়াজীদ খান পন্নী লিখিত দাজ্জাল বইটি পড়ে নিতে পারেন। বই পড়লে ক্ষতি নেই।পড়লে ঈমান চলে যাবে না। আর কোন বই পড়লেই যদি ঈমান চলে যায় তবে সে ঈমান চলে যাওয়াই ভাল। মনে কিছু নেবেন না। বই পড়ার জন্য কথাগুলো বল্লাম।
১০
261018
০৩ সেপ্টেম্বর ২০১৪ রাত ০১:৩৯
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : ডকুমেন্টারীরটা আমি দেখেছিলাম, ঘটনার ব্যাখ্যা গুলো শুনে ভালো লেগেছিল.....Watch "Dajjal (Will Also Be a Man) Video Islam Bangladesh" on YouTube - Dajjal (Will Also Be a Man) Video Islam Bangladesh: http://youtu.be/0D5Y7oCL6JY
১১
310022
২০ মার্চ ২০১৫ দুপুর ১২:২৮
প্রেসিডেন্ট লিখেছেন : বইটি পড়েছি। আমি তাঁর সাথে একমত নই, তবে যুক্তিগুলি একেবারে ফেলনাও নয়। হাদীসের ব্যাখ্যাগত ভিন্নমত থাকতেই পারে। তবে আল্লাহই এ বিষয়ে ভালো জানেন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File