জনাব ফেরকাবিদ জাকির নায়েক কে নিয়ে কিছু কথা।

লিখেছেন লিখেছেন জাহিদ সারওযার সুমন ১৬ এপ্রিল, ২০১৪, ০৭:২৯:৩২ সকাল

জাকির নায়েকের অন্ধ ভক্তরা একটা কথা প্রায় ই বলে যে, আমরা আর কি তাদের ভাষায়, "কাঠমোল্লাদের ব্যবসায় ভাটা পড়েছে, তাই নাকি আমরা জাকির নায়েকের বিরোধিতা করি"! ;( এখন আমি কয়েকটা প্রশ্ন করি ,

১. কয়জন আলেম আছে যারা লেকচার দিয়ে ৭ টা কোম্পানির মালিক হয়েছে

২.কয়জন আলেম আছে যারা নিজের ব্যবসার জন্য যাকাত চায়

৩.কয়জন আলেম আছে যাদের ৫টা গাড়ি আছে

৪.কয়জন আলেম আছে যাদের লেকচার ভারতের ছুপা হিন্দুদের চ্যানেল NDTV প্রচার করে ..ইত্যাদি কোন আলেমের কাছেই এগুলি পাবেন না | কারন আলেম ওলামাদের জীবন ই ইসলামের জন্য উৎসর্গ করা | তারা চাইলে মানুষের বিশ্বাস আদায় করে ভন্ড পীর দেওয়ানবাগী আটরশির মত কোটি কোটি টাকার মালিক হতে পারতো | কিন্তু আলেমগন তা করে না ,নিজের ঈমানী দায়িত্ব পালনের তাগিতে বাতিলের মুখোশ উন্মোচন করে |

বিষয়: বিবিধ

১৬৮৬ বার পঠিত, ১৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

208606
১৬ এপ্রিল ২০১৪ সকাল ০৮:০০
ওরিয়ন ১ লিখেছেন : বিশিষ্ট মাওলানা হযরত শাহ্ সূফী, কামেল, আমেল, জাহেল জনাব জাহিদ সারওযার সুমন আপনার মত এত নলেজ সম্পূর্ন লোক ইতিপূর্বে দেখি নাই। জাকির নায়েকের মত লোককে যিনি " ফেরকাবিদ" বলে ফতোয়া দেন, না জানি উনি কত বড় গুনী লোক। জনাব, জনাব জাহিদ সারওযার সুমন আপনি সৌদি আরব চলে যান, ঐখানে আপনার মতানুসারী অনেক লোক পাবেন। টাকা-পয়সা, ভিসার জন্য দরকার হলে জানাবেন, আমি ব্যবস্হা করব ইন শাহ আল্লাহ। বাংলাদেশে আপনাদের মত লোকের কদর নাই। তাছা্ড়া ভয় ও আছে। শিবিরের পোলাপাইনেরা পাইলে আপনার মত গুনী লোকের হাত পা গুড়া গুড়া করে দিতে পারে, ওরা আবার অন্যায় একেবারেই সহ্য করতে পারে না। আমার পরামর্শটা একটু চিন্তা করে দেইখেইন।
208607
১৬ এপ্রিল ২০১৪ সকাল ০৮:০১
অজানা পথিক লিখেছেন : সমালোচনা বাদ দিয়ে পারলে নিজে কিছু করে দেখান
208615
১৬ এপ্রিল ২০১৪ সকাল ০৮:২৯
ইমরান ভাই লিখেছেন :


208616
১৬ এপ্রিল ২০১৪ সকাল ০৮:৩১
চেতনাবিলাস লিখেছেন : জাকির নায়েক আধুনিক কালের একজন গ্রেট ইসলামী নেতা। ইসলাম এর শত্রু ছাড়া কেউ তার সমালোচনা করে না। '
208618
১৬ এপ্রিল ২০১৪ সকাল ০৮:৩৬
শেখের পোলা লিখেছেন : অন্ততঃ তার মত কিছু করে দেখান৷ নয়তো বাকবাকুম বন্ধ করেন৷
208621
১৬ এপ্রিল ২০১৪ সকাল ০৮:৫০
আল সাঈদ লিখেছেন : ইসলামী নেতাদের দরকার বিশ্বের শ্রেষ্ঠতাম ধনী হওয়া তবেই আপনি ইসলাম কায়েম করতে পারবেন অনায়াসে। জাকির নায়েক কে নিয়ে মন্তব্য না করে সাহায্যের হাত বাড়িয়ে দেন তবেই মুসলমান এক দিন রক্ষা পাবে।
208623
১৬ এপ্রিল ২০১৪ সকাল ০৮:৫২
মোহাম্মদ ওমর ফারুক ডেফোডিলস লিখেছেন : জাহিদ সরোয়ান সুমন ভাইকে বলছি
হঠাত করে এক মানুষের বিরুদ্ধে কিছু বলার আগে প্রমান সাপেক্ষে বলা চাই,
আপনার জ্ঞানের পরিচয় দিলেন না, অযথা ব্লগের পরিবেশ নষ্ট করতেছেন, মানুষকে ক্ষেপাইয়া তুলতেছেন,
ওনি কি জন্য ফেরকাবাদ তা আপনি কোন ডুকোমেন্ট না দিয়ে চুপ করে বসে রইলেন এটা আপনার ইমেইজই নষ্ট করবেনা বরং ব্লগের সুষ্ট পরিবেশও নষ্ট করবে।
কারন আপনার ঘরের সমস্ত মালামাল যদিও আপনার পরিচিত চোরে নিয়ে গেছে কিন্তু আপনার কোন প্রমান নাই তাহলে আপনি যাকে আপনার মালামাল নিতে দেখেছেন তাকে চোর হিসেবে না বলাই ভাল,
কারন চোরকে চোর বলতে প্রমান লাগে, কারন চোরেরও ভক্ত আছে বুঝলেন?
208626
১৬ এপ্রিল ২০১৪ সকাল ০৯:০৩
আবু আশফাক লিখেছেন : মোহাম্মদ ওমর ফারুক ডেফোডিলস লিখেছেন : জাহিদ সরোয়ান সুমন ভাইকে বলছি
হঠাত করে এক মানুষের বিরুদ্ধে কিছু বলার আগে প্রমান সাপেক্ষে বলা চাই,
আপনার জ্ঞানের পরিচয় দিলেন না, অযথা ব্লগের পরিবেশ নষ্ট করতেছেন, মানুষকে ক্ষেপাইয়া তুলতেছেন,
ওনি কি জন্য ফেরকাবাদ তা আপনি কোন ডুকোমেন্ট না দিয়ে চুপ করে বসে রইলেন এটা আপনার ইমেইজই নষ্ট করবেনা বরং ব্লগের সুষ্ট পরিবেশও নষ্ট করবে।
কারন আপনার ঘরের সমস্ত মালামাল যদিও আপনার পরিচিত চোরে নিয়ে গেছে কিন্তু আপনার কোন প্রমান নাই তাহলে আপনি যাকে আপনার মালামাল নিতে দেখেছেন তাকে চোর হিসেবে না বলাই ভাল,
কারন চোরকে চোর বলতে প্রমান লাগে, কারন চোরেরও ভক্ত আছে বুঝলেন?
208633
১৬ এপ্রিল ২০১৪ সকাল ০৯:২৫
ডাঃ নোমান লিখেছেন : ভাই এখনো আমাদের অনেক কওমী মাদ্রাসা জাকাত বা রাস্তায় টাকা কালেকশন করে কোন উতপাদন শীল স্থায়ী খাত থেকে টাকা উপার্জনের চিন্তাও করে না এরা একটা দেশ শাসন করবে কিভাবে বা একটি ইসলামী অর্থব্যবস্থা গড়ে তুলবে কিভাবে?
১০
208658
১৬ এপ্রিল ২০১৪ সকাল ১০:২১
নেহায়েৎ লিখেছেন : ভাইরে সাহায্য নিয়ে বা ভিক্ষা করে বেশিদিন চলা যায় না। তাই আয়রোজগার এর ব্যাবস্থা করা খারাপ কি? আপনি যদি ইসলাম এর প্রচার বা প্রতিষ্ঠা নিয়ে কাজ করতে চান তবে টাকা পয়সার দরকার আছে। তার জন্য ব্যবাসাপ্রতিষ্ঠান দাড় করাতে পারেন এটা খারাপ কিছু না। কওমী মাদ্রাসাগুলোতো চিরদিন ভিক্ষা করেই চলছে। সেগুলো যদি কোন উৎপাদনশীল খাতে ব্যায় করে খারাপ কি? তাদের ছাত্রদের কর্মসংস্থানও হলো আয় রোজগারের ব্যাবস্থাও হলো। আর জাকির নায়েক এর সমালোচনা করার যোগ্যতা কি আপনি অর্জন করেছেন???
১১
208685
১৬ এপ্রিল ২০১৪ সকাল ১০:৫৮
১২
208687
১৬ এপ্রিল ২০১৪ সকাল ১০:৫৯
শুভ্র আহমেদ লিখেছেন : আপনাকেও প্রশ্ন করি,

১। জাকির নায়েক ফ্রী চিকিৎসা সেবার জন্য হসপিটাল দিচ্ছে, বাঙ্গালী মুসলমানরা কয়টা দিছে? বাঙ্গালী মুসলমানরা হইলো, পৃথিবীর অন্যতম মূর্খ মুসলমান, ডানে বায়ে তাকান স্পস্ট।

২। জাকির নায়েক টেলিভিশনে ইসলাম প্রচার করে হাজার হাজার মানুষকে ছাচ্চা মুসলমান বানাইছে, বাঙ্গালী মুসলমান রা কয়টা বানাইছে?

৩। জাকির নায়েক, বিজ্ঞান, কোরআনের সমন্বয়ে স্কুল খুলছেন, বাঙালীরা অন্ধ মুসলমান ছাড়া কিছুই করতে পারে নাই।
১৩
208700
১৬ এপ্রিল ২০১৪ সকাল ১১:২৫
দ্য স্লেভ লিখেছেন : এগুলো যদি সত্যও হয়,তাহলে াাপনার তাতে কোনো লাভ হলনা,আর যদি মিথ্যা হয়,তাহলে আখিরাতে আল্লাহর শাস্তিকে ভয় করুন্ । আমার কাছে জাকির নায়েকের ব্যাপারে যে তথ্য আছে,তাতে আপনারটাকে পুরো বানোয়াট বলে ঘোষনা করছি। কোনো আলেমকে সমালোচনা করার সুন্নাহভিত্তিক পদ্ধতি রয়েছে। সেটা অনুসরণ করার অনুরোধ জানাচ্ছি।
১৪
208703
১৬ এপ্রিল ২০১৪ সকাল ১১:৩০
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : ডা. জাকিরের হয়ত কিছু ভুল থাকতে পারে। কারণ মানুষ মাত্রই ভুল করতে পারে। এই জন্য অন্ত্যত আপনি আমি ডা. জাকিরের সমালোচনা করতে পারিনা। কারণ তিনি আমাদের চাইতে অনেক জ্ঞানী লোক। একমাত্র ডা. জাকিরই সবাচেয়ে বেশি ইসলামকে বিজ্ঞান ভিত্তিক ব্যাখ্যা দিতে পেরেছে। নাস্তিকদের অপপ্রচারের জবাব দিতে পেরেছেন। এটা আমাদের স্বীকার করতেই হবে। আপনি যখন টেলিভিশন অন করবেন তখনই দেখবেন হিন্দুয়ানী চ্যানেল ভরপুর। তার মাঝে ডা. জাকিরে ইসলামিক চ্যানেল কি এসব হিন্দুয়ানী চ্যানেলের চেয়ে খারাপ???
১৫
208712
১৬ এপ্রিল ২০১৪ সকাল ১১:৫৪
মাটিরলাঠি লিখেছেন :
হুনায়ুনের যুদ্ধে মক্কার কাফেররা মুসলিমদের পক্ষে যুদ্ধ করেছিল। রাসুল (সা) যদি মুসলিম বাহিনীর সাথে কাফেরদের নিতে পারেন, তাহলে হেফাজতীরা আহলে হাদীস বা জামাতী বা অন্যদের সাথে নিতে পারবেনা কেন?

অহেতুক কাদা ছড়াচ্ছেন। কিছুক্ষন আগে র.র. একটি ইসলাম বিরোধী পোস্ট দিয়েছে। আপনাদের যুক্তি বিরোধী পোস্ট তাদের পার্থিব জীবনকে পুলকিত করে।
কোন মাজহাবেরই সকল সিদ্ধান্তই এটা কখনই বলা যায় না। তা হানাফী বলুন আর আহলে হাদীসই বলেন। জাকির নায়েকের একটাই দোষ, তিনি সালাফী মতবাদের লোক আর তা তিনি বিশ্বজুড়ে প্রচার করছেন।
১৬ এপ্রিল ২০১৪ সকাল ১১:৫৬
157408
মাটিরলাঠি লিখেছেন : কোন মাজহাবেরই সকল সিদ্ধান্তই অভ্রান্ত এটা কখনই বলা যায় না। তা হানাফী বলুন আর আহলে হাদীসই বলেন। জাকির নায়েকের একটাই দোষ, তিনি সালাফী মতবাদের লোক আর তা তিনি বিশ্বজুড়ে প্রচার করছেন।
১৬
209408
১৮ এপ্রিল ২০১৪ সকাল ১০:২৮
জাহিদ সারওযার সুমন লিখেছেন : এই সেই ভিডিও যেখানে খ্রিস্টান পণ্ডিতের সাথে একমত হলেন জাকির

কোরআনে ব্যাকরণগত ভূল আছে,খ্রিস্টান পণ্ডিতের সাথে একমত হলেন জাকির নাউজুবিল্লাহ নাউজুবিল্লাহ নাউজুবিল্লাহ

(হে জাকির পূজারীরা full ভিডিও দিয়ে কি হবে ? আমাদের অভিযোগ তো এই কথায়, কোরআনে ব্যাকরণগত ভূল আছে আমি একমত ,এই ভিডিও দেখ তোমাদের জাকির কি বলে--কথা হল খ্রিস্টান পণ্ডিত যখন কোরানের ব্যাকরণগত ভূলের কথা বলল,তখন জাকিরের উচিত ছিল খ্রিস্টান পণ্ডিতকে বলা আপনার কথার সাথে আমি এক মত না,কিন্তু দু:খের বিষয় জাকির তা না করে খ্রিস্টান পণ্ডিতের সাথে একমত হল –পরে জাকির কি বলছে সেটা বড় কথা না,বড় কথা হল খ্রিস্টান পণ্ডিত যখন কোরানের ব্যাকরণগত ভূলের কথা বলল,জাকির তখন বলল আমি এ কথার সাথে এক মত,, নাউজুবিল্লাহ নাউজুবিল্লাহ নাউজুবিল্লাহ. আল্লামা ওলিপুরী দা. ও আমাদের অভিযোগ হল এখানে--কোন মুসলিম এমন কথায় আমি একমত বলতে পারে না-- শুতারাং আবেগের টানে ভুলকে শুদ্ধ বলে কেউ ঈমানের 12 টা বাজাবেননা)

http://m.facebook.com/video_redirect/?src=http://scontent-a-ams.xx.fbcdn.net/hvideo-prn1/v/t42.1790-2/1543835_1381257045456480_1451666235_n.mp4?oh=803bca0edd3f977aaa7582825c5b0ab7&oe=5350C77B&refid=52&__tn__=F
১৩ মার্চ ২০১৬ বিকাল ০৪:১৪
300255
প্রেসিডেন্ট লিখেছেন : আপনি উনার বক্তব্যকে বিকৃত করেছেন-এটি অনেক বড় পাপ।
১৭
209415
১৮ এপ্রিল ২০১৪ সকাল ১০:৪১
জাহিদ সারওযার সুমন লিখেছেন : ভাই
আপনে মওদুদী সাহেবের ভুল
ধরেন, জাকির ভাই,
আহলে হাদীস,
নামধারী সুন্নী, দেওয়ানবাগী,
রাজারবাগী, আটরশী সবারই
ভুল
ধরেন ব্যাপারটা কি ????
আপনার কি কোন
যোগ্যতা আছে তাদের ভুল ধরার ????
তাদের ভুল ধরার
আগে প্রথমে তাদের মত হন।
তারপরে তাদের ভুল ধরেন।#
¤ মন্তব্যঃ
ভাই আপনে নাস্তিকদের ভুল ধরেন,
আবার চাচিনা, মগা, চিনু
এদেরও
ভুল ধরেন ব্যাপারটা কি ????
আপনার কি কোন
যোগ্যতা আছে তাদের ভুল ধরার ????
তাদের ভুল ধরার
পূর্বে প্রথমে তাদের মত
(নাস্তিক, দুর্নিতিবাজ) হন।
তারপর তাদের ভুল ধরেন
বুঝেছেন ? ????

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File