রাজনীতিও একটা পেশা!!!?? তাও আবার মহান পেশা!!!

লিখেছেন লিখেছেন মেঘ বালিকা ৩০ জুলাই, ২০১৩, ০৮:১২:২২ রাত

আজ কমনরুমে বসে পড়ছিলাম। এমন সময় দুই মেয়ের কথোপকথন কানে এলো। বিয়ের জন্য কেমন ছেলে পছন্দ এটা ছিল তাদের আলোচ্য বিষয়। একজন বলছিল, সে ডাক্তার বিয়ে করবে না কারণ তাদের ক্যারেক্টার ভালো না! ব্যারিস্টার বিয়ে করবে না কারণ তারা মিথ্যে বলে। ইঞ্জিনিয়ারও বিয়ে করবে না (কী একটা কারণ বলল ভালো বুঝতে পারিনি)। আমি মনে মনে ভাবছিলাম, তাহলে এ মেয়ে কাকে বিয়ে করবে? বেশিক্ষণ ভাবতে হলো না সে নিজেই এর উত্তর দিয়ে দিল।

সে বিয়ে করবে একজন রাজনীতিবিদকে। এটাই তার স্বপ্ন। অপর মেয়েটা শুনে খুব অবাক হলো। বলল, রাজনীতিবিদ কেন? সে তো বাসায়ই থাকবে না, তোকে সময় দিতে পারবে না! মেয়েটার জবাব, বাসায় না থাকলে কী হবে? তাদের অনেক পাওয়ার আর অনেক টাকা। যদ্দূর বুঝলাম, রাজনীতিবিদ বলতে আওয়ামীলীগার কেউই তার পছন্দ। কারণ সে কথাপ্রসঙ্গে বঙ্গবন্ধু ও মমতাময়ী মা শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করছিল, খালেদা আর তার ছেলের ক্যারেক্টার সার্টিফিকেট দিচ্ছিল আর জামায়াতের চৌদ্দ গোষ্ঠী উদ্ধার করে ছাড়ছিল। এতক্ষণ তাদের চেহারা না দেখেই কথা শুনছিলাম কিন্ত এবার মেয়েটার দিকে তাকালাম বোঝার জন্য সে কি স্বাভাবিক না অস্বাভাবিক!!!? দেখলাম মেয়েটা হিজাবধারী। আরো অবাক হলাম!

তখন থেকে এখন পর্যন্ত মাথায় বহু প্রশ্ন ঘুরপাক খাচ্ছে- আমাদের দেশের তথাকথিত রাজনীতিকদের ক্যারেক্টার কি খুব ভালো? তারা কতটা সত্য বলে? তাদের আয়ের উৎস্ই বা কতটা স্বচ্ছ?..... ইত্যাদি ইত্যাদি।

কিছুতেই মেলাতে পারছিলাম না যে, ঢাকা ইউনিতে পড়া একটা মেয়ের মানসিকতার লেভেল কীভাবে এমন হতে পারে? সে একদিকে অন্য পেশাজীবীদের নৈতিকতাকে প্রশ্নবিদ্ধ করছে আবার বর হিসেবে পছন্দ করছে এমন শ্রেণির একজনকে যারা এই মুহূর্তে সমাজের সবচাইতে দুর্নীতিগ্রস্ত। সীমাহীন লোভ আমাদের কাউকে কাউকে কতটা নিচে নামিয়েছে?

বিষয়: বিবিধ

১৬৫৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File