গণতন্ত্র একটি প্রতারণাতন্ত্র!!!

লিখেছেন লিখেছেন হাসান ফরিদ ০৬ জুন, ২০১৩, ০৪:৪৩:০৪ বিকাল

so called গণতন্ত্রে একটি কথা বলা হয়ে থাকে জনগনের ক্ষমতায়ন! রাষ্ট্রের শাসন ক্ষমতা গ্রহণের দিক থেকে যারা মেজরিটি(!) ভোট পাবে তারাই ক্ষমতার মসনদে আরোহন করবে। সত্যিই কি তাই? আসুন পর্যালোচনা করে দেখা যাক, এই গণতন্ত্রের মেজরিটি(!) তত্ত্ব কি আসলেই রাষ্ট্রের বৃহৎ জনগোষ্ঠীর প্রত্যাশা আর বিশ্বাসকে represent করে, নাকি শাসকগোষ্ঠী ক্ষমতার মসনদকে নিজেদের কুক্ষিগত করবার জন্য টনিক হিসেবে ব্যবহার করছে মাত্র।

ধরুন, নির্বাচনে আওয়ামীলীগ ভোট পেলো ১০,০০০

বি এন পি পেলো ৯,০০০

জামায়াত পেলো ৮,০০০

জা পা পেলো ৭,০০০

প্রশ্ন হল ক্ষমতায় যাবে কে? আপনি হয়তো নির্দ্বিধায় বলে দেবেন আওয়ামীলীগ। যেহেতু তারা ১০,০০০ ভোট পেয়েছে।আমার জিজ্ঞাসা আপনার কাছে ৩৪,০০০ ভোটের মধ্যে ১০,০০০ কি করে মেজরিটি হলো? বাকি ২৪,০০০ কি তাহলে minority?

২৪,০০০ ভোটার আওয়ামীলীগকে অপছন্দ করে বলেই তো তারা তাদের বিপক্ষে। অথছ ১০,০০০ ভোট পাওয়া সত্ত্বেও আওয়ামীলীগ ক্ষমতায় যাচ্ছে। কোন কারণ ছাড়াই বাকি ২৪,০০০ ভোট নিস্ফল হল। অর্থাৎ জনগণকে ধোঁকা দিয়ে বোকা বানিয়ে তথাকথিত গণতন্ত্রের মেজরিটি(!) তত্ত্বের আড়ালে মূলত বৃহৎ জনগোষ্ঠীর আশা-আকাঙ্ক্ষা আর বিশ্বাসের সাথে শুধূ প্রতারণাই করা হচ্ছেনা, একই সাথে তাদেরকে শাসকগোষ্ঠীর গোলামে পরিণত করা হয়।

মন্তব্যঃ ১। এই মেজরিটি(!) তত্ত্বটি বৃহৎ জনগোষ্ঠীর সাথে প্রতারণা আর তামাশা বৈ কিছু নয়।

২। এর ফলে শাসকগোষ্ঠী জনগণের বিশ্বাসের মূলে কুঠারাঘাত করতেও দ্বিধা করেনা।

৩। শাসকগোষ্ঠী একক ক্ষমতার অধিকারী হওয়ার মধ্য দিয়ে স্বৈরাচারী হয়ে উঠে এবং গুটি কয়েক ব্যক্তির মস্তিষ্ক প্রসূত আইন বৃহৎ জনগোষ্ঠীর উপর চাপিয়ে দেয়ার চেষ্টা অব্যাহত রাখে।

বিঃ দ্রঃ রক্তাক্ত ফটক গুলো খুলে দাও

অধিকার আদায়ের আন্দোলনে সামিল হও

বিষয়: বিবিধ

১০৪৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File