--নোয়াখালী জেলা বিশেষ অর্জন....

লিখেছেন লিখেছেন দুর্নিতির বিরুদ্ধে জীবন গড়া কি কি ২৬ জুন, ২০১৩, ১২:২০:৫৩ দুপুর



বিশেষ অর্জন

(০১)

২০২১ সালে তথ্য প্রযুক্তিতেডিজিটাল বাংলাদেশ গড়াঃজেলা ওয়েবপোর্টাল অর্থাৎ জেলা তথ্য বাতায়ন চালু করাহয়েছে এবং সরকারিদপ্তরসমূহে ডিজিটাল গার্ড ফাইল খোলাহয়েছে। এছাড়া জেলার ৯টি উপজেলায়৮২টি ইউনিয়নে তথ্য ও সেবাকেন্দ্র চালু করা হয়েছে। এতে তৃণমুলের জনগণতথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে সরকারি সেবাসমূহসহজে এবং দ্রুত গ্রহণ করতেপারছে। এ সব তথ্য কেন্দ্রকে আরো গতিশীল করাসহ কাজেরপরিধি বৃদ্ধি করারপদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

(০২)

জেলায় আইসিটিকমিটি গঠন সংক্রান্তঃপ্রত্যেকটি উপজেলায় আইসিটি কমিটি গঠন করা হয়েছে। আইসিটি কমিটিরমাধ্যমেসকল ইউনিয়নে ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র চালুসহ ডিজিটাল বাংলাদেশবাস্তবায়ন তথারূপকল্প-২০২১ বাস্তবায়নে ভূমিকা রাখছে। নিয়মিতভাবে আইসিটিকমিটির সভা করেবিভিন্ন কর্মপরিকল্পনা বাস্তবায়নে পদক্ষেপগ্রহণ করাহচ্ছে।

(০৩)

২০১৪ সালে নিরক্ষরতামুক্তবাংলাদেশ গড়াঃ২০১৪ সালের মধ্যে নিরক্ষরতা মুক্ত বাংলাদেশএবং ২০১০ সালের মধ্যে ১০০%Enrollment নিশ্চিতকরার লক্ষ্যে জরীপ কার্যক্রম বছরের শুরুতে সম্পন্নকরা হয়েছে। নিরক্ষরতামুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে এ পর্যন্ত অর্জিতস্বাক্ষরতার হার ৭৭.১৯%। এ জেলায়শিশুদের বিদ্যালয় গমনোপযোগী ১০০% এউন্নীত করার প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

http://amarjibonbd.blogspot.com/

বিষয়: বিবিধ

৮৬৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File