দিগন্ত টিভির অন্যরকম প্রতিষ্ঠাবার্ষিকী

লিখেছেন লিখেছেন প্রেস২৪ ২২ আগস্ট, ২০১৩, ০১:০৯:৫৪ দুপুর



সরকারি আদেশে সাময়িক সম্প্রচার বন্ধ অবস্থায় এবার অন্যরকম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে যাচ্ছে বেসরকারি স্যাটেলাইট চ্যানেল দিগন্ত টেলিভিশন।

চ্যানেলটি আগামী ২৮ আগস্ট পঞ্চম বর্ষে পদার্পণ করবে। এ উপলক্ষে চ্যানেল কর্তৃপক্ষ দু’দিনের কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে। এবারের বর্ষপূর্তিতে থাকবে উৎসবের পরিবর্তে শোকের আমেজ।

জানা যায়, ২৮ আগস্টের ভেতর সরকার সম্প্রচারের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে না নিলে চ্যানেলটি বর্ষপূর্তির সঙ্গে সঙ্গে বন্ধের ১১৫তম দিনও পালন করবে। এ লক্ষে দিগন্ত টেলিভিশনের প্রস্তুতি এরই মধ্যে শুরু হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানমালার মধ্যে প্রথম দিন ২৮ আগস্ট সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত টেলিভিশনের নিজস্ব কার্যালয়ে কেক কাটা ও শুভেচ্ছা বিনিময় করা হবে।

অন্যান্য প্রতিষ্ঠাবার্ষিকীর মতো এবারো মন্ত্রী, রাজনীতিবিদ, সুশিল সমাজ, পেশাজীবী সংগঠন ও গণমাধ্যম ব্যক্তিত্বসহ দেশ বরেণ্য ব্যক্তিদের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে। সর্বস্তরের দর্শকদের জন্যও উন্মুক্ত থাকবে অনুষ্ঠান।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জমকালো অনুষ্ঠানের পরিবর্তে এবারের অনুষ্ঠানমালায় থাকবে শোক ও সম্প্রচার চালুর দাবি এবং সাময়িক নিষেধাজ্ঞার বিরুদ্ধে থাকবে কিছুটা প্রতিবাদ।

২৯ আগস্ট দ্বিতীয় দিনের কর্মসূচির মধ্যে দিগন্ত পরিবার জাতীয় প্রেসক্লাবে সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত প্রতিবাদী অবস্থান ও সংহতি সমাবেশ করবে। এছাড়া ২৮ ও ২৯ আগস্ট দু’দিনব্যাপী দেশের জেলা-উপজেলা পর্যায়ে শোভাযাত্রা, প্রতিবাদী অবস্থান ও সংহতি বন্ধন কর্মসূচি পালন করা হবে।

এবারের এই ব্যতিক্রমী প্রতিষ্ঠাবার্ষিকীতে সর্বস্তরের মানুষের অকুণ্ঠ সমর্থন থাকবে বলে আশা করছেন দিগন্ত টেলিভিশনের নির্বাহী পরিচালক মাহবুবুল আলম।

তিনি বলেন, সার্বিক অবস্থা বিবেচনায় এবার জন্মদিনের কেকের গোলাপটি কালো রংয়ের হবে। দাওয়াত কার্ডেও থাকবে প্রতিবাদের ছাপ। অনুষ্ঠানের দিন দিগন্তের সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারীরা কালো পোশাক অথবা কালো ব্যাজ ধারণ করবেন।

নির্বাহী পরিচালক আরো বলেন, সত্য ও সুন্দরের পক্ষে জনগণের মাঝে ফিরে আসতে চায় দিগন্ত টেলিভিশন।

শিগগিরই সম্প্রচারে ফিরে আসার সুযোগ দিতে সরকারের কাছে দাবি জানিয়ে তিনি বলেন, দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে চায় দিগন্ত। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী এ প্রতিষ্ঠানের প্রতিটি কর্মী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করছে।

সম্প্রচার সাময়িক বন্ধ থাকায় দিগন্তের ৫ শতাধিক সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারী চার মাস ধরে কর্মহীন রয়েছে।

দিগন্তের সংবাদ ও অনুষ্ঠান দেখা থেকে অগণিত দর্শক বঞ্চিত হচ্ছেন।

দিগন্তের প্রধান বার্তা সম্পাদক এবিএম জিয়াউল কবীর সুমন বলেন, আমরা সরকারের দিকে তাকিয়ে আছি। প্রস্তুতি নিচ্ছি পুনঃসম্প্রচারের অনুমতির পর আরো প্রফেশনাল দৃষ্টিভঙ্গিতে নতুন কিছু উপহার দেবো। আশা করি সরকার দেশের মানুষের মনোভাব বুঝে দিগন্ত টেভিকে জনগণের মাঝে ফিরে আসার সুযোগ দেবে।

উল্লেখ্য, গত ৬ মে ভোর ৪টা ২৪ মিনিটে দিগন্ত টেলিভিশনের সম্প্রচার মৌখিক নির্দেশে সরকার সাময়িকভাবে বন্ধ করে দেয়। এর কয়েক ঘণ্টা আগে ইসলামিক টেলিভিশনের সম্প্রচারও বন্ধ করে দেয় সরকার। পরে এসব পদক্ষেপকে সাময়িক বলে জানানো হয়। সেই থেকে বেসরকারি এ টেলিভিশন দুটির সম্প্রচার বন্ধ রয়েছে।

শীর্ষ নিউজ ডটকম/নাজমুল/এইউ/কাওসার/জিএইচ

http://www.sheershanews.com/index.php/index/NewsDetails/5881

বিষয়: বিবিধ

১৬০০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File