Day Dreaming Day Dreaming অপকর্মের পরিণাম Day Dreaming Day Dreaming

লিখেছেন লিখেছেন সন্ধাতারা ১১ এপ্রিল, ২০১৫, ১০:৪৪:৫৯ রাত



চারিদিকে হৈ হৈ ব্যাপার! অফিসে, চায়ের দোকানে, রেস্তোরাঁয়, বাজারে, পথে ঘাটে পুরুষ মহিলা সবার মুখে মুখে একজনের কথা সে ময়না!! তাকে ঘিরে সর্বস্তরের মানুষের যেন কৌতূহলের শেষ নেই। শত প্রশ্ন খুঁজে ফিরছে ময়নার অতীতকে নিয়ে। খবরের পাতায় শিরোনাম হয়েছে বটে! কিন্তু তা যেন পাঠকের তৃষ্ণা নিবারণে ব্যর্থ হচ্ছে! পাঠকের সন্দেহ সত্য বিষয়কে আড়াল করে মূল ঘটনাকে ধামাচাপা দেয়া হয়েছে সুকৌশলে। সত্যকে মিথ্যা এবং মিথ্যাকে সত্যভাবে তুলে ধরাই যেন অধিকাংশ সাংবাদিকদের আজ মূল উদ্দেশ্য। যা আজ হলুদ সাংবাদিকদের অনেকটা গাঁ সওয়া রমরমা বাণিজ্যের মত।

তাইতো কেউবা বলছে মানুষের বিচার যেখানে শেষ, মহান বিচারক বা হকের হাকিমের বিচার সেখান থেকেই শুরু। এমনি এক ভয়ার্ত বিপদাপন্ন অবস্থায় নির্ঘুম কাটিয়েছে মাহিমা সারারাত। আজ প্রায় বেশ কিছুদিন ধরে বাঁধ ভাঙ্গা জোয়ারের মত ভাবনায় মাহিমা দিক ভ্রম হয়ে ভাবছিলো এযেন তার আত্মিক এবং নৈতিক বিপর্যয়!

ময়নার সাথে মাহিমার প্রথম পরিচয় ঢাকা বিশ্ববিদ্যালয়ে একই বিষয়ে লেখাপড়া করার সুবাদে। মাহিমা ময়নার সাথে পরিচয়ের দিন থেকে ভেবেছিলো যেভাবেই হোক তাকে ধর্মের পথে আকৃষ্ট করাবে। শালীন ভাবে চলাফেরা করতে উদ্বুদ্ধ করবে ময়নাকে। এই উদ্দেশ্যেই সে বেশী বেশী করে মিশতো ময়নার সাথে। মাহিমা মেধাবী ছাত্রী হওয়ায় এবং বিভিন্ন সময়ে তার কাছ থেকে ময়না সাহায্য সহযোগিতা পাওয়ায় ক্রমেই তাদের বন্ধুত্ব গাঢ় হয়। পরে মাহিমা জানতে পারে ময়না এক ধনাঢ্য বাবার একমাত্র মেয়ে। তার পিতা একজন স্বনামধন্য বিচারক।

একে একে মাহিমা আরও জানতে পারে ময়নার রয়েছে একাধিক পুরুষ বন্ধু যাদের সাথে সে নেশা করে। নিয়মিত সে ক্লাবে যায় পুরুষ বন্ধুদের সাথে ফূর্তি করার জন্য। প্রায় ভোর রাতে সে বাসায় ফিরে। তাইতো সারাক্ষণ তার ঢুলু ঢুলু আঁখি! ময়নার মুখ থেকে এসব অবিশ্বাস্য ঘটনা শুনে কিছু কৌতূহলঘেরা অজানা জীবনের সীমাহীন জ্বলন্ত প্রশ্ন মাহিমার ব্যাকুলতাকে বাড়িয়ে তোলে। আহরিত অনুভবযোগ্য ঘটনাবলী তাকে শিহরিত করে অজানা এক আশঙ্কায়।

ধর্মীয় চিন্তা মনুষ্য জীবনের অপরিহার্য অংশ। অথচ ভোগবাদের বেড়াজালে জড়িয়ে মানুষের জীবন এমনভাবে সমাধিস্থ হতে পারে আত্মজিজ্ঞাসায় উৎকণ্ঠিত হয়ে উঠে মাহিমা। ময়নার সহজ, সরল, সুন্দর মুখের আড়ালে যে ধূর্ততা, ধৃষ্টতা ও লজ্জাহীনতা লুকিয়ে ছিল ঘুণাক্ষরেও টের পায়নি সে। ময়নার অনিবার্য বিভীষিকাময় পতনের শঙ্কায় শঙ্কিত হয়ে উঠে মাহিমা। কোরআন ও হাদিসের আলোকে কিছু উপদেশ বাণী সে শোনায় ময়নাকে। কিন্তু আকর্ষণহীন অবজ্ঞা ভরা ময়নার দৃষ্টি বলে দেয় এসব যেন অন্ধের কাছে সৃষ্টির রূপ মাধুর্য বর্ণনা করার মত অর্থহীন। মাহিমা কিছুটা বিবৃত হয়ে ভাবতে লাগলো বধিরের কর্ণ কুহরে সে মিষ্টি শব্দের স্পন্দন সৃষ্টির মত বৃথা প্রচেষ্টা চালাচ্ছে নাতো!!

পরিশেষে ময়না জানায় কোরআন-হাদিসের মর্মবাণী তথা কিয়ামত-পুলসেরাত, জান্নাত-জাহান্নাম,আযাব-ছাওয়াব,সৃষ্টিকর্তার সন্তুষ্টি-অসন্তুষ্টি,তাকওয়া ও পবিত্রতা এগুলো শুধুই কাল্পনিক অর্থহীন শব্দের কথামালা যা সে একবিন্দু বিশ্বাস করে না। তার কাছে মহান প্রভূর গ্রন্থ আল কোরআনের হিদায়াত ও পথনির্দেশ এবং নবীর দাওয়াত ও উপদেশ যেন বিষসম আঁচ করলো মাহিমা। সে ভাবলো অযাচিতভাবে পিপাসাহীন মানুষকে শীতল পানি পান করানোর সদিচ্ছা নির্বুদ্ধিতা বৈকি! সাথে সাথে মাহিমার হৃদয়ে উত্থিত হল পবিত্র কোরআনের বাণীঃ

আল্লাহ্‌ তায়ালা কখনো জালিমদেরকে সঠিক পথ প্রদর্শন করেন না (সূরা আল ‘ইমরানঃ ৮৬)।

তারাই সৎপথের বিনিময়ে ভ্রান্তপথ এবং ক্ষমার বদলে শাস্তি বেছে নিয়েছে। জাহান্নামের অগ্নি সহ্য করতে তারা কতই না ধৈর্যশীল (সূরা বাকারাঃ ১৭৫)।

নিশ্চয়ই যারা কাফের, তাদেরকে আপনি সাবধান করেন আর নাই করেন উভয়ই সমান; তারা কখনো ঈমান আনবে না। আল্লাহ্‌ তাদের মন মগজ ও কর্ণ সমূহের উপর মোহর মেরে দিয়েছেন ও তাদের চোখের উপর আবরণ পড়ে আছে এবং তাদের জন্য রয়েছে যন্ত্রণাদায়ক শাস্তি (সূরা বাকারাঃ ৬-৭)।

মুমিনরা যেন কখনো মুমিন ছাড়া অবিশ্বাসীদের বন্ধুরূপে গ্রহণ না করে। যদি কেউ এরূপ করে তবে তার সাথে আল্লাহ্‌র কোন সম্পর্কই থাকবে না (সূরা আল ‘ইমরানঃ ২৮)।

মহান আল্লাহ্‌র এসব বাণীর চিরন্তন ভয়াবহ পরিণতির প্রতি ভীত হয়ে মাহিমা একদিন দ্বীনের প্রতি ময়নার চরম নির্লিপ্ততা ও উদাসীনতার এক পর্যায়ে অনেক মনোকষ্ট নিয়ে তার সঙ্গ পরিত্যাগ করে। তিন সপ্তাহের ব্যবধানে মাহিমা মিডিয়ার মাধ্যমে জানতে পারে ময়না তখন অন্তঃসত্তা ছিল। অসময়ে এবং অসফলভাবে গর্ভপাতজনিত কারণে প্রচুর রক্তক্ষরণ হয়ে ময়না এক ভোরে মৃত্যুর কোলে ঢলে পড়ে। রক্তাক্ত অবস্থায় মেঝেতে আছে আরও দুটি নিথর দেহ ময়নার বাবা মা! কারণ অজ্ঞাত!! তদন্ত চলছে......।



বিষয়: বিবিধ

১৪১১ বার পঠিত, ২৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

314326
১১ এপ্রিল ২০১৫ রাত ১১:৪০
আবু জান্নাত লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ খালাম্মুনি, ভালো আছেন তো! মন্তব্য নিয়ে পরে আসছি....
১১ এপ্রিল ২০১৫ রাত ১১:৪৮
255297
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় আংকেল। ভালো আছি আলহামদুলিল্লাহ্‌। তবে অনেক ব্যস্ততা যাচ্ছে। আপনারা কেমন আছেন?

মন্তব্য নিয়ে প্লিজ...।
314330
১১ এপ্রিল ২০১৫ রাত ১১:৪৮
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ময়নাদের হল এমন হয়। যারা ইসলামের পথকে চোখ দিয়ে দেখে ও চিনতে ভুল করে তাদের পরিনাম এমন হয়। চালিয়ে যান
১২ এপ্রিল ২০১৫ দুপুর ০৩:৫৫
255371
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় শাহীন ভাইয়া। দারুণ সুন্দর কথা বলেছেন। স্বতঃস্ফূর্ত উপস্থিতি ও সুন্দর মন্তব্যের জন্য জাজাকাল্লাহু খাইর।

আপনার জন্য অনিঃশেষ দোয়া , শুভেচ্ছা এবং শুভকামনা রইলো। সেইসাথে বোনের জন্য বেশী বেশী করে দোয়া করার জন্য বিশেষ অনুরোধ থাকলো ।
314331
১১ এপ্রিল ২০১৫ রাত ১১:৫১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : তারা দুনিয়া কে উপভোগ করে। মুমিনের জন্য শুধু আখিরাত।
১২ এপ্রিল ২০১৫ দুপুর ০৩:৫৫
255372
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় শাহীন ভাইয়া। দারুণ সুন্দর কথা বলেছেন। স্বতঃস্ফূর্ত উপস্থিতি ও সুন্দর মন্তব্যের জন্য জাজাকাল্লাহু খাইর।

আপনার জন্য অনিঃশেষ দোয়া , শুভেচ্ছা এবং শুভকামনা রইলো। সেইসাথে বোনের জন্য বেশী বেশী করে দোয়া করার জন্য বিশেষ অনুরোধ থাকলো ।
১২ এপ্রিল ২০১৫ দুপুর ০৩:৫৭
255373
সন্ধাতারা লিখেছেন : স্যরি সবুজ ভাইয়া ভুলক্রমে শাহীন ভাইয়ার নামটি চলে আসার জন্য। আন্তরিকভাবে দুঃখিত।
314341
১২ এপ্রিল ২০১৫ রাত ১২:৩৬
দ্য স্লেভ লিখেছেন : তারাই সৎপথের বিনিময়ে ভ্রান্তপথ এবং ক্ষমার বদলে শাস্তি বেছে নিয়েছে। জাহান্নামের অগ্নি সহ্য করতে তারা কতই না ধৈর্যশীল (সূরা বাকারাঃ ১৭৫)।

মুমিনের জন্যে দুনিয়াতে সম্পদ,মর্যাদা না থাকলেও তার মানুষিক শান্তি থাকে,আর আখিরাতে রয়েছে প্রশান্তিময় চিরস্থায়ী অবস্থান। কিন্তু যারা জাহান্নামকে ক্রয় করেছে,তারা দুকূলই হারালো,আর যদি পৃথিবীতে তারা মর্যাদাবান হয় তবে অনন্তকালের ভয়াবহ শাস্তির তুলনায় তাদের ওই সাময়িক শান্তি তুচ্ছ...
১২ এপ্রিল ২০১৫ দুপুর ০৩:৫৯
255374
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় ছোট ভাই। চমৎকার অর্থপূর্ণ একটি মন্তব্য। পড়ে ভীষণ ভালো লাগলো।

আপনার জন্য অনিঃশেষ দোয়া , শুভেচ্ছা এবং শুভকামনা রইলো। সেইসাথে বোনের জন্য বেশী বেশী করে দোয়া করার জন্য বিশেষ অনুরোধ থাকলো ।
314363
১২ এপ্রিল ২০১৫ রাত ০১:৫৪
সাদিয়া মুকিম লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ আপু!
তারাই সৎপথের বিনিময়ে ভ্রান্তপথ এবং ক্ষমার বদলে শাস্তি বেছে নিয়েছে। কি ভয়ংকর ! আল্লাহ আমাদের হিফাজত করুন!

জাযাকিল্লাহু খাইর!
১২ এপ্রিল ২০১৫ বিকাল ০৪:০৩
255376
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু আপুজ্বি। তোমার স্বতঃস্ফূর্ত উপস্থিতি ও সুন্দর মন্তব্যের জন্য জাজাকাল্লাহু খাইর।
314381
১২ এপ্রিল ২০১৫ রাত ০২:৩৪
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : সত্যের হবেই যদিও সময়ের প্রয়োজন হবে.....! সন্ত্রাসী হিসেবে চিন্হিত হচ্ছে আজ সাংবাদিকতা!!!!!
১২ এপ্রিল ২০১৫ বিকাল ০৪:০৪
255377
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। সঠিক কথাই বলেছেন। আপনাদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি ও সুন্দর মন্তব্যের জন্য জাজাকাল্লাহু খাইর।
১২ এপ্রিল ২০১৫ বিকাল ০৪:১৫
255381
সন্ধাতারা লিখেছেন : ভুলের জন্য আন্তরিকভাবে দুঃখিত।
314387
১২ এপ্রিল ২০১৫ রাত ০৩:৫৫
মোঃ মাসুম সরকার আযহারী লিখেছেন : আস্‌সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ। এমন পরিণতি হওয়াটাই স্বাভাবিক। কারণ হাদিসে আছে- "মুমিন ব্যক্তি গুনাহকে এমন মনে করে যেন সে একটি উঁচু পাহাড়ের নীচে অত্যন্ত ভীত হয়ে বসে আসে মনে হচ্ছে পাহাড়টা তার মাথার উপর পড়বে। আর পাপী ব্যক্তি গুনাহকে এমন হালকা মনে করে যেন, একটা মাছি নাকের উপর বসল আর সে হাত দিয়ে তাড়িয়ে দিল।" ভুলে বা শয়তানের প্ররোচনায় পড়ে গুনাহ করে ফেললে সাথে সাথে তাওবা করার তাওফিক দান করুন আল্লাহ তায়ালা আমাদের দান করুন।
জাযাকিল্লাহু খাইরান ফিদ্দুনিয়া ওয়াল আখিরাহ।
১২ এপ্রিল ২০১৫ বিকাল ০৪:০৮
255378
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় আযহারী ভাইয়া। অনেক দিন আপনার স্বতঃস্ফূর্ত উপস্থিতি ও মূল্যবান সুন্দর মন্তব্যের জন্য জাজাকাল্লাহু খাইর।
আপনার সুন্দর দোয়ায় আমীন।


আপনার জন্য অনিঃশেষ দোয়া , শুভেচ্ছা এবং শুভকামনা রইলো। সেইসাথে বোনের জন্য বেশী বেশী করে দোয়া করার জন্য বিশেষ অনুরোধ থাকলো।
আপনারা সবাই ভালো আছেন তো ভাইয়া?
314391
১২ এপ্রিল ২০১৫ সকাল ০৫:০৫
কাহাফ লিখেছেন :
ধর্মীয় বিষয়ে উদাসিনতা আর বৈষয়িক স্বার্থে-মোহে অন্ধ ব্যক্তিদের কর্ণকোহরে হেদায়েতের বানী কোনই আছর করে না! ফলশ্রুতিতে ধ্বংশ আর পতনের নিম্ন চুড়ায় পৌছে যায়! ময়নার ক্ষেত্রেও এমনটাই হয়েছে!
আল্লাহ আমাদের কে হেদায়েত দান করুন!আমিন!
জাযাকিল্লাহু খাইরান হে শ্রদ্ধেয়া আপুজ্বী!!
১২ এপ্রিল ২০১৫ বিকাল ০৪:১৩
255380
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় ছোট ভাই। আপনার স্বতঃস্ফূর্ত উপস্থিতির জন্য অনেক ধন্যবাদ। আপনার রেখে যাওয়া মূল্যবান ও অর্থপূর্ণ সুন্দর কথাগুলো অনেক শিক্ষণীয় এবং বাস্তব ভাইয়া। পড়ে ভীষণ ভালো লাগলো।

মন্তব্যের জন্য জাজাকাল্লাহু খাইর। আপনার জন্য অনিঃশেষ দোয়া , শুভেচ্ছা এবং শুভকামনা রইলো। মঙ্গলময় আপনাকে সর্বাবস্থায় ভালো রাখুন এই কামনা। সেইসাথে বোনের জন্য বেশী বেশী করে দোয়া করার জন্য বিশেষ অনুরোধ থাকলো।
314476
১২ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৬:২৭
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ
আল্লাহ আমাদের সকলকে হেদায়েত দান করুন! আমিন!
জাযাকিল্লাহু খাইরান হে শ্রদ্ধেয়া আপুজ্বী!!
১২ এপ্রিল ২০১৫ রাত ০৮:৪৪
255444
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয়া আপুম্নি। আপনার স্বতঃস্ফূর্ত উপস্থিতি ও সুন্দর অনুভূতির জন্য জাজাকাল্লাহু খাইর।
আপনার মর্মস্পর্শী সুন্দর দোয়ায় আমীন।
আপনার জন্য অনিঃশেষ দোয়া , শুভেচ্ছা এবং শুভকামনা রইলো। মঙ্গলময় আপনাকে সর্বাবস্থায় ভালো রাখুন এই কামনা। সেইসাথে বোনের জন্য বেশী বেশী করে দোয়া করার জন্য বিশেষ অনুরোধ থাকলো।
১০
314555
১২ এপ্রিল ২০১৫ রাত ১০:৩৫
আবু জান্নাত লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ খালামুনি।
তারাই সৎপথের বিনিময়ে ভ্রান্তপথ এবং ক্ষমার বদলে শাস্তি বেছে নিয়েছে। জাহান্নামের অগ্নি সহ্য করতে তারা কতই না ধৈর্যশীল (সূরা বাকারাঃ ১৭৫)।
হাদিসে আছেঃ আল্লাহ তায়ালা জান্নাতকে ঘেরাও করে রেখেছেন কষ্ট ও মেহনত দ্বারা এবং জাহান্নামকে ঘেরাও করে রেখেছেন ব্যাহ্যিক সুন্দর্য ও আনন্দ-ফুর্তি দ্বারা। এখন সিদ্ধান্ত নেওয়ার জন্য মানুষকে বিবেক বুদ্ধি ও জ্ঞান দিয়েছেন, সতর্ক করার জন্য যুগে যুগে অসংখ্য নবী রাসূল পাঠিয়েছেন, বর্তমানেও আলেম ও ধার্মীক ব্যক্তিবর্গ সদা মানুষদের সতর্ক করেই যাচ্ছে। অতএব হেদায়েত আল্লাহ তায়ালার জিম্মায়, যাকে ইচ্ছা সঠিক পথ দেখাবেন। যাকে ইচ্ছা গোমরাহীতে ডুবে রাখবেন। আল্লাহ তায়ালাই মহা পরাক্রমশালী ও মহাজ্ঞানী। সুন্দর পোষ্টটির জন্য জাযাকিল্লাহ খাইরান খালামুনি।
অনেক ব্যস্ততা তাই একটু দেরী হয়ে গেল। ক্ষমাসুন্দর দৃষ্টি কামনা করছি।
১২ এপ্রিল ২০১৫ রাত ১১:১৩
255451
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় আংকেল। সত্যিই বলতে কি আপনার মন্তব্যের বক্তব্য এতো হৃদয়গ্রাহী এবং শিক্ষণীয় যে জানার তৃষ্ণাকে বহুগুণে বাড়িয়ে দেয়।
কিছু মানুষের মন্তব্য আমি বার বার পড়ে হৃদয়ঙ্গম করার চেষ্টা করি আংকেল আপনি তাদেরই একজন।

ক্ষমা করার কথা আসে কেন আংকেল??!! আমি জানি আপনি এবং আমরা সবাই অনেক প্রতিকূলতা ডিঙ্গিয়ে ব্লগিং করি ব্যস্ততম সময়ের ভীড়ে।

মাঝে মাঝে প্রিয় আংকেলের কাছে একটু বাড়তি আবদার আর কি!! সেজন্য হ্যারির লিখায় আপনার জন্য একটা অনুরোধ রেখেছিলাম। চিন্তা এবং বিবেচনা করে দেখবেন যদি সম্ভব হয়!

ভালো থাকবেন খুব ভালো দোয়া এবং প্রত্যাশা রইলো। খালাম্নির জন্য দোয়ার আবদার রইলো।


১১
314557
১২ এপ্রিল ২০১৫ রাত ১১:৩২
আবু জান্নাত লিখেছেন : আসলে যাইতুন নাকি কি যেন দেখে ছিলাম। একটু ব্যখ্যা করলে বুঝতে সহজ হবে। আমার একটু তীক্ষ্ণ জ্ঞান কম।
১২ এপ্রিল ২০১৫ রাত ১১:৫৬
255452
সন্ধাতারা লিখেছেন : আসলে আমারি ভুল হয়ে গেছে বিস্তারিত না লিখে। মাসিক যাইতূন একটি পত্রিকা যেখানে পারলে নিয়মিত লিখবেন। লিখা পোষ্ট করার ঠিকানা যার দায়িত্বে রয়েছেন আমাদের সকলের শ্রদ্ধাভাজন বড়ভাই ডঃ আবুল কালাম আজাদ সাহেব। কোন কিছু জানার থাকলে দয়া করে বলবেন আন্তরিক অনুরোধ রইলো।
১৩ এপ্রিল ২০১৫ দুপুর ১২:২৫
255499
আবু জান্নাত লিখেছেন : পত্রিকাটি কোথায় প্রকাশিত হয়? কোন ভাষায়? ওয়েব ঠিকানা আছে কি না! জানাবেন প্লিজ।
১৩ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৭:০৯
255535
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় আংকেল। এটি একটি মাসিক পত্রিকা। যায়তূনে বাংলায় লিখা প্রকাশ করা হয়। আপনাকে দেয়া ই মেইলের মাধ্যমে আপনার প্রশ্নের বিস্তারিত উত্তর আশাকরি জানতে পারবেন।
১২
314651
১৩ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৭:৪৯
সালাম আজাদী লিখেছেন : আসলেই সন্ধ্যা তারার মত জ্বল জ্বলে লেখা
১৩ এপ্রিল ২০১৫ রাত ০৯:১৯
255558
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় বড় ভাই। আপনার মন্তব্য পড়ে লজ্জিত হওয়ার পাশাপাশি আপ্লুতও হচ্ছি। কারণ যোগ্যতা না থাকলেও মানুষের সহজাত প্রবৃত্তি হল প্রশংসাসূচক কিছু শুনতে পছন্দ করে। অতি ক্ষুদ্র এবং সাধারণ একজন মানুষ হিসাবে আমিও যে তার ব্যতিক্রম নই ভাইজান।
বোনের জন্য বেশী বেশী করে দোয়া করার জন্য বিশেষ অনুরোধ থাকলো।
Good Luck Good Luck Love Struck Love Struck Good Luck Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File