Rose Rose প্রভূর পরশে !!! Rose Rose

লিখেছেন লিখেছেন সন্ধাতারা ১৯ মার্চ, ২০১৫, ১০:১১:৪৭ রাত



শম্পা একদিন অনুভব করলো তার সমস্ত দেহ মন চৌচির, প্রচণ্ড তাপদাহে। মন বলে কোন অস্তিত্ব টের পাচ্ছে না সে। প্রচণ্ডভাবে পিপাসার্ত শম্পা দ্বিগবিদ্বিগ জ্ঞানশূন্য হয়ে পানি খুঁজছে কিন্তু কোথাও এক ফোঁটা পানি নেই তৃষ্ণা নিবারণের। নিস্তেজ অসাঢ় দেহ মনে নেই কোন বোধশক্তি। শুধু অনুভব করছে শরীরের প্রতিটি লোমকূপ থেকে আগুনের ধোঁয়া বের হচ্ছে। দম আটকিয়ে যাচ্ছে। প্রচণ্ড অবিশ্বাসী এক হিংস্র ঝড় তার কষ্টার্জিত সবকিছুকে মুহূর্তের মধ্যেই নির্মম নির্দয়ভাবে তছনছ করে দিচ্ছে। কাউকে শুভাকাঙ্ক্ষী বা বন্ধু ভাবতে সে শিউরে উঠছে বার বার। নির্ঘুম রাতের প্রহরগুলো তাকে অস্থির আর ভয়ার্ত করে তোলে। আর বিস্ময়ে ভাবতে থাকে মানুষ কতো সহজে বদলাতে পারে! বদলে যায়!! এর বেশী আর কিছুই ভাবতে পারে না সে!!!

এরপর একদিন তার মমতাময়ী মায়ের দোয়ায় এবং আকাশের কল্যাণে শম্পা পেয়ে যায় এক শ্রেষ্ঠ বন্ধুর সন্ধান। কোন এক অশান্ত মুহূর্তে ছটফট করতে করতে শম্পা হঠাৎ তৃষ্ণা নিবারণের জন্য হাতের কাছে পেয়ে যায় এক বিস্বস্থ প্রিয়বন্ধু “কলম”। নিজের অব্যক্ত যন্ত্রণাগুলোকে ঢেলে দেয় কাগজের হৃদয়ে। পরম যত্নে, ভালোবাসায় বিগলিত হয়ে প্রাণের স্পন্দনে তাকে আত্মার সংস্পর্শে রেখে দেয় একান্ত বন্ধু করে। যে কোনদিন বিশ্বাসঘাতকতা করে না, ছলচাতুরী জানে না। গভীর মমতায় উজাড় করে ঢেলে দেয় শুধু। অদৃশ্যের এই মধুর দান ও দয়ার পরশ শম্পার হৃদয়ে নতুন সুর তোলে। উপহার দেয় এক নব পুস্পিত জীবন। যা প্রতিনিয়ত তার হৃদয়ে ঢেউ খেলে যায়, আলোকের মায়াময় ও শান্তিময় ঝর্ণা ধারায়।

তারপর ধীরে ধীরে গভীরভাবে শম্পা অনুভব করে কোথা থেকে যেন বর্ষিত হচ্ছে শান্তি আর রহমতের প্রবল বৃষ্টি। এ কোন সাধারণ বৃষ্টি নয়। মহান প্রভূর ভালোবাসার বৃষ্টি। মুহূর্তেই শম্পার হৃদয় শীতল হয়। অদৃশ্যের অসামান্য দয়ার দানকে সে পরম যত্নে হৃদয়ে ভরে রাখে। অভিভূত হয়ে মহান প্রভূর শোকরিয়া আদায় করে সে। তন্ময় হয়ে ভাবতে থাকে কী অমূল্য রত্ন পেয়েছে সে, তার এই অবহেলিত বেদনাময় জীবনে।

খুঁজে পায় শম্পা এক অমূল্য আলোয় ভরা মুক্তার খনি। পরম সাধনার ধন। তার ধ্যান জ্ঞান, চেষ্টা আর সাধনার মধ্যমণি এখন এই “বন্ধু কলম”। শম্পার হৃদয়ের গভীর বিশ্বাস আর শান্তির নাম এই প্রিয় কলম। এই কলম বন্ধুর বদৌলতে প্রাপ্ত আসমানী দান ও দয়া তাকে বদলে দিয়েছে, বুক ভরে ঢেলে দিয়েছে প্রশান্তি। যা তাকে পূর্ণতা এনে দিয়েছে। সমৃদ্ধ করেছে তার চিন্তা–চেতনা, ভাব–ভাবনা, বিবেক–আবেগ ও হৃদয়বৃত্তির সুকুমার পুস্পিত শাখা প্রশাখার আলিঙ্গনকে। এই বন্ধু কলম দিয়েছে তাকে সুস্থ হয়ে বেঁচে থাকার প্রেরণা, সন্মান, প্রতিপত্তি আর সামনে চলার অবারিত গতি ও অসীম শক্তি।

প্রভূর ভালোবাসার শিশির বিন্দুর স্পর্শ শম্পা অনুভব করে তার প্রতিটি শিরা উপশিরায়। পরিপূর্ণ ভালোবাসার পরশে পরিতৃপ্ত হয় সে মন্ত্রমুগ্ধের মত। মহান রবের প্রতি কৃতজ্ঞতায় মন প্রাণ ভরে উঠে তার। আর এরূপ মুহূর্তে সাথে সাথে সে সেজদায় লুটিয়ে পরে। কতক্ষণ শম্পা এভাবে সেজদায় লুটিয়ে পড়ে থাকে জানে না। তার ইচ্ছা হয় আজন্ম এভাবেই সেজদায় লুটিয়ে থাকতে। শম্পার মনে অনুভূত হয় এই মুহূর্তটুকু তার জীবনের বিশেষ এক মধুময় প্রাপ্তি। এসময় শম্পা উপলব্ধি করে সুমিষ্ট কিছু পানীয় সে পান করছে তার প্রচণ্ড তৃষ্ণা নিবারণে। যে অনুভূতি তার সারা শরীরে শীতলতার পরশ ছুঁয়ে দেয়। ধন্য হয় সে, হয় তৃপ্ত। আর এই শীতল করা ভালোবাসার স্বাদটুকু সে পেয়ে যায় তার মহামহিম প্রভূর কাছ থেকে।

শম্পা তার ভালোলাগার এই বোধ বিশ্বাস আর অনুভূতিকে একান্তভাবে তার করে হৃদয় কন্দরে পরম যতনে রেখে দেয়। প্রবল আত্মবিশ্বাস আর দীপ্ত প্রত্যয়ে আঁকড়ে ধরে থাকে তার এই “প্রভূর ভালবাসা” কে সমস্ত শক্তি ও সত্ত্বা দিয়ে। শম্পা হৃদয় নিংড়ানো ভালোবাসা দিয়ে বরণ করে নেয় সেই অবিশ্বাস্য বোধকে। যার প্রতিদানে শম্পা ক্রমেই অনুভব করে তার অনুভূতির ভিন্নতা, স্বাদ, চিন্তা, চেতনা, উন্নতি ও সমৃদ্ধি এককথায় সবকিছুতেই। এই আপন ভূবনের আনন্দ পরশে, বিস্ময়ে ও কৃতজ্ঞতায় বিভোর হয়ে থাকে শম্পা। তখন সে হয়ে যায় অন্য পৃথিবীর এক বাসিন্দা।

প্রভূকে ভালোবাসার জন্য একাকীত্বের আনন্দ, নিঃসঙ্গ নির্ঘুম রাত্রির আনন্দ, নির্জনে ভাবনার আনন্দ, সেজদায় লুটিয়ে থাকার আনন্দ শম্পা প্রাণ ভরে উপভোগ করে। চেষ্টা করে শম্পা তার ভালোলাগাটুকু বিলিয়ে দিতে তারই ভালোবাসার পৃথিবীকে নিরলসভাবে। এমনিভাবে দয়াময় তাকে একটু একটু করে বদলিয়ে দিয়ে সবকিছু থেকে বিমুখ করে একান্তভাবে তাঁর করে নেয়। শম্পার দরদী-প্রেমময়-প্রেমাস্পদ এখন শুধুই একজন, মহান প্রভূ। যাকে পেয়ে এহজীবনে আর কিছুতেই তার কোন আগ্রহ নেই। প্রভূর ভালোবাসায় সে এতটাই কাতর যে আর কিছুই চাই না তার। তার ভালো মন্দ ও হৃদয়ের একান্ত ভালবাসার কথাগুলো শুধু ভালোবাসার জনকেই ঢেলে দেয় অকৃপণভাবে একান্ত নিরালায়।

ভালোবাসার আর প্রেমের সাথে আত্মার বন্ধনের এই চারা গাছটি এভাবে ক্রমশই বিকশিত হয়ে শম্পাকে ছায়া দেয়, সুমিষ্ট ফল দেয়, দেয় ভালোবাসার অনাবিল প্রশান্তি। যে মোহময়ী প্রেরণায় শম্পা উদ্ভাসিত হয়ে উঠে নবরূপে। আবির্ভূত হতে থাকে কুসুমিত সুবাসে। যার সুঘ্রাণে ভরে যায় চারিদিক নব নব আনন্দে আর সুন্দরের আভাসে।

পরম মুগ্ধতায় শম্পা ভাবে যা পেলাম তা হতে পারে না কোন মানবের অবদান, এর সবটুকুই আমার মহান করুণাময়ের অনিঃশেষ ভালোবাসার দান। এ এক নতুন জীবন, প্রভূর ভালোবাসার পরশে সিক্ত নতুন এক প্রাণ।

আসুন না!! শম্পার মতো আমরা সবাই প্রভূর ভালোবাসা পাবার প্রত্যাশায় “কলম বন্ধুকে” হৃদয়ের আঙিনায় মহব্বতের সাথে লালন করি, অন্য কোন উদ্দেশ্যে নয়!!!



বিষয়: বিবিধ

১৪৩৩ বার পঠিত, ৪০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

309867
১৯ মার্চ ২০১৫ রাত ১০:২৫
গাজী সালাউদ্দিন লিখেছেন : ইদানীং মনে নিজেকে আড়াল করে নিচ্ছেন! আপনার উপস্থিতি হতাশাজনক!!!!
১৯ মার্চ ২০১৫ রাত ১০:২৯
250922
সন্ধাতারা লিখেছেন : কেন ভাইয়া হতাশার সুর...! যাক আগে প্রথম উপস্থিতির জন্য ধন্যবাদ দিয়ে নেই...।

Good Luck Good Luck Good Luck Good Luck
২০ মার্চ ২০১৫ রাত ১২:০২
250945
আবু জান্নাত লিখেছেন : কি বাবু? এবার ফাষ্টু হলেন তো! দেখুন কেমন মজা। Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
২০ মার্চ ২০১৫ রাত ১২:০৫
250949
গাজী সালাউদ্দিন লিখেছেন : Applause Applause Applause Applause Applause
309873
১৯ মার্চ ২০১৫ রাত ১০:৩৯
গাজী সালাউদ্দিন লিখেছেন : আসুন না!! শম্পার মতো আমরা সবাই প্রভূর ভালোবাসা পাবার প্রত্যাশায় “কলম বন্ধুকে” হৃদয়ের আঙিনায় মহব্বতের সাথে লালন করি, অন্য কোন উদ্দেশ্যে নয়!!!


দিলাম সাড়া আগ পিছ না ভেবেই।

কোন এক অশান্ত মুহূর্তে ছটফট করতে করতে শম্পা হঠাৎ তৃষ্ণা নিবারণের জন্য হাতের কাছে পেয়ে যায় এক বিস্বস্থ প্রিয়বন্ধু “কলম”।


সত্যি কলম বন্ধুটা পৃথিবীর যত ঝুট ঝামেলা, টেনশন পেরেশানি থেকে মুক্ত করে মনের আকাশে মেখে দেয় শান্তির সুবাতাস।

আমার যখন মন খারাপ হত, কোরআন নিয়ে বসতাম, এখন অবশ্য তেমন বসা হয়য় না, আগের মত স্পীড নেই, কিন্তু একেবারে বিচ্যুত নয়! এখন যখন পড়তে বসি খুব দরদ দিয়ে বসি।

আর যখনি কোণ্ন আয়াতের অর্থ বা ব্যখ্যা ভাল লেগে যায় তা বিশ্লেষণ করে ছোট্ট আকারে ফেসবুকে পোস্ট করে দেই। এইখানে আমার কলম বন্ধুটা আমাকে এক পরম শান্তি তৃপ্তি এনে দেয়।

আলহামদুলিল্লাহ্‌! শম্পার কলম বন্ধুকে পেয়ে স্রষ্টার প্রতি সৃষ্ট অনুরাগ ভালবাসা দেখে অনেকে কলম কে বন্ধু বানাতে উদগ্রীব হবে শুধু মাত্র স্রষ্টাকে রাজী খুশি করার জন্য।

আপনার জন্যো শ্রদ্ধা ও ভালবাসা।
১৯ মার্চ ২০১৫ রাত ১১:০২
250927
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু স্রদ্ধেয় ভাইয়া। না ভেবেই সাড়া দিয়ে দিলেন?!!
ভাবিয়া করিও কাজ করিও না... সদা মনে রাখা দরকার!!!

আপনার ব্যক্তিগত অভিজ্ঞতা ও অভিব্যক্তি মুগ্ধতা ছড়িয়ে দিলো। আপনার ফেসবুকে যেতে হবে দেখছি সময় করে। শেষের অভিব্যক্তিটুকু অসাধারণ...।
এখনো বলেননি কিন্তু হতাশার কারণ কি?
গতকাল ভীষণ ব্যস্ততা গেছে। এমনকি আমার আংকেলের পোষ্টে খুব তাড়াতাড়ি একটি কমেন্ট করেই ছুট দিতে হয়েছে...

আপনার জন্য নিরন্তর দোয়া ও শুভকামনা রইলো।
জাজাকাল্লাহু খাইর।
Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
১৯ মার্চ ২০১৫ রাত ১১:১৪
250932
গাজী সালাউদ্দিন লিখেছেন : বোনটি তো আমায় খারাপ কোন কাজে সারা দিতে বলে নি! এতো আমার কল্যাণ, মঙ্গলেরই ডাক, তাহলে কেন ভেবে ভেবে বেলা সারা করতে হবে!

আমি ক্ষুদ্র মানুষ, এই দু চার লাইন লেখি, ব্লগ ফেসবুক, টুইটারে। শোনে খুশি হলাম আমার ফেসবুকে যাবার আগ্রহ পোষণ করেছেন।

এখনো বুঝেন নি হতাশ কেন? আপনাদের জন্যই ব্লগে নিয়মিত হওয়া, আপ্নারা আসবেন না, তাতে কষ্ট হয়য় না বুঝি!

একটা কথা, ভালবাসা অব্যাহত রাখুন, কিন্তু আমাদের ভালবাসতে গিয়ে নিজের অত্যাবশ্যকীয় কাজ ফেলে আসবেন না। সব সেরে তবেই আসবেন।
১৯ মার্চ ২০১৫ রাত ১১:২২
250934
সন্ধাতারা লিখেছেন : এইতো ছোট ভাইটির মত সুন্দর কথা বলেছেন। তো আপনার ফেবুর ঠিকানা নাতো দিলেন না! যাবো কেমন করে?

প্রাণভরা দোয়া ও শুভকামনা থাকলো।

Happy Happy Happy Good Luck Good Luck Good Luck
১৯ মার্চ ২০১৫ রাত ১১:৪৬
250940
সন্ধাতারা লিখেছেন : আপনার অনুরোধে সরিয়ে দিলাম। অনেক অনেক ধন্যবাদ ও শুকরিয়া।
২০ মার্চ ২০১৫ রাত ১২:০১
250944
গাজী সালাউদ্দিন লিখেছেন : আমার ফেবুটে গিয়েছেন কি? জানান নি তো!
২০ মার্চ ২০১৫ রাত ১২:০৪
250948
আবু জান্নাত লিখেছেন : ওরে বাবা! আপনি দেখছি একেবারে কচি পোলা, অনলি ২২ Waiting Waiting
২০ মার্চ ২০১৫ রাত ১২:০৮
250950
সন্ধাতারা লিখেছেন : এখনো যাইনি ছোট ভাই। নামায আদায় শেষে যাবো ইনশআল্লাহ্‌!
২০ মার্চ ২০১৫ রাত ১২:১১
250951
আবু জান্নাত লিখেছেন : গাজী ভাই, আমিও কিন্তু রিকুয়েষ্ট পাঠিয়েছি। কমেন্ট সরালেও কাজ হপে না।
২০ মার্চ ২০১৫ রাত ১২:১৩
250954
গাজী সালাউদ্দিন লিখেছেন : ওই আপনি দেখে নিয়েছেন???? ফাজি!!!!! ওই আমি একদম কচি নই! বড্ডা হয়ে গেছি। বিয়ে করালে ৮/১০টা সন্তানের বাবা হতাম।
২০ মার্চ ২০১৫ রাত ১২:৩০
250958
গাজী সালাউদ্দিন লিখেছেন : শরীফ????? যদি তাই হয়, তাহলে ইতোমধ্যেই আমার বন্ধু হয়ে গেছেন।

আপনি একটা দুষ্টু জান্নাতের বাপ!
২০ মার্চ ২০১৫ রাত ০১:৫৩
250978
আবু জান্নাত লিখেছেন : আবার দেখছি নতুন উপাদি,ওই ওই কি? ফাজি দুষ্ট অনেক কিছুইতো বললেন। আমি কিন্তু আপনার বাড়ি ঘর চিনি, কখন জানি গিয়ে উঠি, দৌড়করা, নারানকরা, পদুয়া, ১৪গেরাম রানীরবাজার, হাসানপুর, গুনবতী সব আমার জানা আছে বুঝলেন বাবু। বিয়ের সময়টা জানলেই হল দৌড়করায় কিন্তু দৌড় দিলুম।Don't Tell Anyone Don't Tell Anyone
২০ মার্চ ২০১৫ রাত ০২:০৫
250979
গাজী সালাউদ্দিন লিখেছেন : আমি কি ড্রাই সখা ভিখারী রাঘবে????

হেইয়া মনু, মোরে ভয় দেহাইয়া লাভ নাই! মনু, বুঝঝো?

আপনার উল্লেখিত স্থানগুলোর একটাতেও আমার বাড়ি পড়ে নি!!! কি মজা!
309877
১৯ মার্চ ২০১৫ রাত ১০:৫৯
মোঃ মাসুম সরকার আযহারী লিখেছেন : আস্‌সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ। আপনার লেখাটি পড়ে স্মৃতির পাতায় ভিড় করেছে ১৯৯৫খৃ সালের শেষের দিকে পড়া এয়াকুব আলী চৌধুরীর নমাজ প্রবন্ধের কথা। প্রবন্ধটা আবার নতুন করে পড়ার জন্য গুগল মিয়ার কাছে সাহায্য চাইলাম। সে অপারগতা প্রকাশ করলো। তাই স্মৃতির পাতায় ভাসা ভাসা যতটুকু মনে আসছে তার কিছু উল্লেখ করার লোভ সামলাতে পারছি না। তিনি বলেন-
আমার প্রাণের কোনে এ শূণ্যতা কেন?মর্মতলে তপ্ত ব্যথা লুকায়িত কেন? আমি জানি না, আমি বুঝি না। এ কী? কিসের ব্যথা? কেন এ ব্যর্থতাবোধ। কর্মের মধ্যে ডুবিয়া থাকি, হাসির মধ্যে মজিয়া যাই; কিন্তু শূণতাতো দূর হয় না। হৃদয়ের এক নিবৃতকোণ শূণ্য হইয়া পড়িয়া আছে যা কিছুতেই পূর্ণ হয় না"।
খুব সুন্দর লিখেছেন। ভাল লেগেছে। অসংখ্য ধন্যবাদ। জাযাকিল্লাহু খাইরান ফিদ্দুনিয়া ওয়াল আখিরাহ।
১৯ মার্চ ২০১৫ রাত ১১:১৭
250933
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু স্রদ্ধেয় ভাইয়া। আপনার অসাধারণ অভিব্যক্তিময় মন্তব্যে অভিভূত হলাম। তৃষ্ণা বাড়িয়ে দিলেন এই স্রদ্ধেয় লেখকের লিখার প্রতি।
আপনার স্মৃতির পাতা থেকে যেটুকু উদ্ধৃতি দিয়েছেন তা লিখার চেয়ে হাজার গুণ ছুঁয়ে গেল।
আপনার কাছে অনুরোধ রইলো এই ধরণের কোন বই বা লিখা আপনার পি ডি এফ সংগ্রহে থাকলে শেয়ার করতে ভুলবেন না যেন!
পরম করুণাময় আপনাকে দীর্ঘায়ু দান করে দ্বীনের সেবা করার তৌফিক দিন আমীন।
Good Luck Good Luck Happy Happy Good Luck Good Luck
309889
২০ মার্চ ২০১৫ রাত ১২:০৬
আবু জান্নাত লিখেছেন :
মন্তব্য আসছে........ আগে সিরিয়াল দখল......
২০ মার্চ ২০১৫ রাত ১২:১২
250953
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু স্রদ্ধেয় আংকেল। উপস্থিতির জন্য শুকরিয়া। নামাযে যাচ্ছি।
মন্তব্যের প্রতীক্ষায় ...।
Good Luck Good Luck Happy Happy Good Luck Good Luck
২০ মার্চ ২০১৫ রাত ১২:১৫
250955
আবু জান্নাত লিখেছেন : এখন কোন ওয়াক্তের নামাজ গো খালামনি?
২০ মার্চ ২০১৫ রাত ০১:৩৩
250974
সন্ধাতারা লিখেছেন : মাগরিবের ওয়াক্ত আংকেল।
২০ মার্চ ২০১৫ রাত ০২:০৭
250980
আবু জান্নাত লিখেছেন : ওয়া আলাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ।
বাহ! দারুন লিখেছন গো আন্টি, সম্পা আর কলম নিয়ে কিযে সুন্দর হৃদয় নিংড়ানো প্রভুর ভালবাসার গল্প। আমি কিন্তু কাহিনী থেকেও আপনার ভাষাশৈলি, শব্দ চয়ণ, বাক্যের গাথুনী তে বিমুগ্ধ, মাশা-আল্লাহ এত উচুমানের সাহিত্য, অলংকারী লিখুনি কিভাবে অর্জন করেছেন গো। নিশ্চয় অনেক মেহনত করে। ধন্যবাদ।
২১ মার্চ ২০১৫ দুপুর ০৩:৩৭
251272
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু স্রদ্ধেয় সুহৃদ আংকেল। আপনার অভিভূত করা অসাধারণ বিনয়ী মন্তব্যে বিমুগ্ধ হলাম।
যদি সুন্দর কিছু এই লিখনী মাঝে লুকায়িত থাকে
তবে তা মহান প্রভূর দান,
আমি পাপী তাপী, সদা অশ্রু ঝরাই শুধু
আমার নেই কোন কৃতিত্ব এতে বিন্দু পরিমাণ।

আপনার হৃদয় বিগলিত করা মন্তব্যে মম অন্তর বিকশিত হোক এই আমার প্রত্যাশা এবং প্রার্থনা।
মহান রাব্বুল আলামীনের দরবারে আপনার জন্য প্রাণভরা দোয়া ও শুভকামনা রইলো।
ভালো থাকবেন খুব ভালো সবসময়।
309904
২০ মার্চ ২০১৫ রাত ০১:০৮
আফরা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু আপু ।

খুবই সুন্দর হয়েছে আপু ।
২০ মার্চ ২০১৫ রাত ০১:৩৬
250975
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু আফ্রাম্নি। উপস্থিতি ও মন্তব্যের জন্য ধন্যবাদ।
কী সুন্দর হয়েছে তা কিন্তু বলোনি!!
প্রাণভরা দোয়া ও শুভকামনা থাকলো।
Good Luck Good Luck Happy Happy Good Luck Good Luck
309925
২০ মার্চ ২০১৫ রাত ০১:৫৮
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আস্সালামু আলাইকুম.....

শম্পা হঠাৎ তৃষ্ণা নিবারণের জন্য হাতের কাছে পেয়ে যায় এক বিস্বস্থ প্রিয়বন্ধু “কলম”। নিজের অব্যক্ত যন্ত্রণাগুলোকে ঢেলে দেয় কাগজের হৃদয়ে।✔

যদিও আমরা কাগজ কলমে লিখিনা আর! এখন স্মার্টফোনের স্কৃর্নে মায়াবী কিবোর্ডে আঙ্গুলের বিচরণে মনের কথা গুলো সাজায় আনন্দ বেদনায়!

আপনার উপস্থাপনা অসাধারণ! ধন্যবাদ
২১ মার্চ ২০১৫ দুপুর ০৩:৪৬
251275
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু স্রদ্ধেয়/শ্রদ্ধেয়া। আপনাদের উপস্থিতি ও সুন্দর মন্তব্য অভিভূত করলো।

শম্পা কিন্তু এখনো নিয়মিত তার প্রাণের একান্ত কথামালাকে ডায়েরীর বুকে সযত্নে তুলে রাখে। আধুনিক কী বোর্ড তখন থাকে তার নাগালের একটু দূরে।

স্মার্ট ফোনে ভুল বানানে ভরা লিখনী শম্পার এখনো হৃদয় ছুঁতে পারেনি!

প্রাণভরা দোয়া ও শুভকামনা রইলো।
ভালো থাকবেন খুব ভালো সবসময়।

Good Luck Good Luck Good Luck Good Luck
309926
২০ মার্চ ২০১৫ রাত ০২:০০
আবু জারীর লিখেছেন : এক অনুকরণীয় চরিত্র একেছেন।
ধন্যবাদ।
২১ মার্চ ২০১৫ দুপুর ০৩:৪৮
251278
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু স্রদ্ধেয় ভাইয়া। উৎসাহব্যঞ্জক অনুভূতি রেখে যাওয়ার জন্য জাজাকাল্লাহু খাইর।Good Luck Good Luck Good Luck
310002
২০ মার্চ ২০১৫ সকাল ১০:৫৪
দ্য স্লেভ লিখেছেন : জাজাকাল্লাহ খায়রান। মায়েরা যদি জ্ঞানী আর ইমানদার হয়,সন্তান তো ঈমানদার হবেই ওর বাপও হবে...Happy
২১ মার্চ ২০১৫ দুপুর ০৩:৫০
251279
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু ছোট ভাই। সুন্দর অভিব্যক্তি ও মূল্যবান অনুভূতি।

মহান রাব্বুল আলামীনের দরবারে আপনার জন্য প্রাণভরা দোয়া ও শুভকামনা রইলো।
ভালো থাকবেন খুব ভালো সবসময়।
Good Luck Good Luck Good Luck
310063
২০ মার্চ ২০১৫ বিকাল ০৫:৪৮
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আসসালামু আলাইকুম কেমন আছেন আপু? বরাবরের মতই সুন্দর জীবনবোধ নিয়ে লেখা। সম্ভবত চেয়েছেন পাঠকের মনে পরিবর্তন আনতে সেটাই যেন আল্লাহ করেন। প্রসংসা নিঃপ্রয়োজন।
২১ মার্চ ২০১৫ বিকাল ০৪:০১
251280
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।
আমি ভালো আছি আলহামদুলিল্লাহ্‌। আপনি কেমন আছেন? আপনাদের উদ্দীপ্তময় উপস্থিতি ও অসাধারণ সুন্দর মন্তব্য অভিভূত করলো।

আপনার হৃদয় ছোঁয়া দোয়ায় আমীন। ছুম্মা আমীন।

আপনার জন্য প্রাণভরা দোয়া ও শুভকামনা রইলো।
ভালো থাকবেন খুব ভালো সবসময়।
Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
২১ মার্চ ২০১৫ রাত ০৯:৪৭
251331
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আপু আলহামদুলিল্লাহ আমি ভাল আছি। আমি আপনার অনেক ছোট আমাকে তুমি করে বললেই খুশি হব।শুনে ভাল লাগছে আমার মত অতি নগণ্য মানুষের মন্তব্য যদি আপনার প্রেরণা। Happy
১০
310165
২১ মার্চ ২০১৫ রাত ০১:২৮
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : একজন মা পারে সন্তানকে সঠিক পথের দিশারী বানাতে
২১ মার্চ ২০১৫ বিকাল ০৪:০৩
251281
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু স্রদ্ধেয় ভাইয়া। আপনার সুন্দর অভিব্যক্তি ও মূল্যবান অনুভূতি অনেক ভালো লাগলো।

আপনার জন্য প্রাণভরা দোয়া ও শুভকামনা রইলো।
ভালো থাকবেন খুব ভালো সবসময়।
Good Luck Good Luck Good Luck Good Luck
১১
310297
২১ মার্চ ২০১৫ রাত ০৯:১৮
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : পড়ে অনেক ভাল লাগলো, অনেক সুন্দর হয়েছে, ধন্যবাদ আপনাকে।
২৩ মার্চ ২০১৫ রাত ১২:১৭
251556
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু স্রদ্ধেয় ভাইয়া। আপনার উপস্থিতি এবং ভালোলাগা আমারও অসম্ভব ভালো লাগলো।

আমার জন্য দোয়া করবেন।
আপনার জন্য প্রাণভরা দোয়া ও অনিঃশেষ শুভকামনা রইলো।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File