Roseস্বামী স্ত্রীর প্রেমময় বন্ধন-আখিরাতের জান্নাতি বাগান Rose

লিখেছেন লিখেছেন সন্ধাতারা ১১ মার্চ, ২০১৫, ০১:৫৪:৫৯ রাত



স্বামী স্ত্রীর মধ্যে প্রেমময় বন্ধনের ভিত্তি রচিত হয় পারস্পারিক বিশ্বাস, ত্যাগ, সততা, সন্মান, ভক্তি, ভালোবাসা ও মুহব্বতের উপর। এভাবেই দুজন মানুষের হৃদয় ও আত্মার স্বতঃস্ফূর্ত মহামিলনে অর্জিত হয় পার্থিব জীবনের অনন্ত সুখ শান্তি ও আখিরাতের সফলতা। যে বিষয়গুলি অত্যন্ত সুগভীর, সুসংহত ও সুদূরপ্রসারী। আর এর শেকড়ের মূলে রয়েছে জ্ঞানার্জন, খোদাভীতি, ধর্মানুশীলন ও নেক আমল। যেখানে প্রতি দিনের কর্মে উপস্থিত থাকে নৈতিক ও চারিত্রিক গুণ বৈশিষ্টের সমাহার। এভাবেই দু’টি হৃদয়ে জন্ম হয় অবিশ্বাস্যকে জয়ের এক অভূতপূর্ব শক্তির সেতু বন্ধন। যা অপ্রতিরোধ্য। এরূপ একটি সত্য ঘটনা এখানে পাঠকের জন্য তুলে ধরা হলো।

অপূর্ব সুন্দর সাজানো গোছানো একটি পরিপাটি বাগান। আর বাগানের বুক জুড়ে কিছু অংশে রয়েছে একটি মনোহরী রুচিশীল বাড়ী। সুস্বাদু ফলমূলে ভরা বাগানবাড়িটি। ইচ্ছেমতো ফলমূল খাওয়া ছাড়াও বাগানের সৌন্দর্য, হৃদয় প্রশান্তি করা মৃদুমন্দ হাওয়া ও সুনিবিড় ছায়া ছিল দম্পতিটির জন্য বেশ উপভোগ্য। এই মনোমুগ্ধকর নয়ন শীতল করা বাগানবাড়ীটি ছিল উম্মুদ দাহদাহ এবং তার স্বামী আবুদ দাহদাহের নিকট অত্যন্ত প্রিয়। সেখানে সুখ শান্তিময় সংসারে বেশ স্বাচ্ছন্দ্যে উম্মুদ দাহদাহের দিন অতিবাহিত হতে থাকলো। কিন্তু তার দৃঢ় বিশ্বাস ছিল এতো সুন্দরভাবে গড়া সংসার ও বাগানবাড়ি এমনকি পুরো জিন্দেগীসহ পৃথিবীর সবকিছুই হলো ক্ষণিকের জন্য। সে অনিশ্চিত সময়কালও আবার অনির্ধারিত তার কাছে। কোন মুহূর্তে সেই ক্ষণ এসে তার সামনে উপস্থিত হবে সে বিষয় তার সম্পূর্ণ অজানা। তা হতে পারে একঘণ্টা, একদিন, মাস, বছর বা সত্তর বছর! কিছুই বলতে বা উপলব্ধি করতে পারে না সে!!

এই চির সবুজ শ্যামলিমায়পূর্ণ মায়াঘেরা বাগানবাড়ীটির আয়ুষ্কালও ঠিক তেমনি, ক্ষণস্থায়ী। যে কোন মুহূর্তে ধ্বংস বা নষ্ট হতে পারে। তাই উম্মুদ দাহদাহের প্রাণের চাওয়া ছিলো এক চিরস্থায়ী বাগানের এবং জীবনের। যা কোনদিন কোন অবস্থাতেই বিনষ্ট হবে না। আবুদ দাহদাহ বেশ কিছুদিন যাবত দ্বীনের মহব্বতে নবী মুহাম্মদ (সাঃ) এর সান্নিধ্যে ছিলেন এবং সেখানেই তিনি অমূল্য এই স্থায়ী বাগানের সন্ধান পেলেন।

হঠাৎ একদিন আবুদ দাহদাহ এসে তার স্ত্রীকে বললো, হে আমার প্রাণাধিক প্রিয়তমা! উম্মুদ দাহদাহ!! চলো এখনিই আমাদেরকে এ বাগানবাড়ী ছেড়ে চলে যেতে হবে। কেননা আমি জান্নাতের খেজুর গাছের বিনিময়ে এই বাগানবাড়ী অন্যের কাছে বিক্রয় করে দিয়েছি। ঘটনার আকস্মিকতায় উম্মুদ দাহদাহ প্রথমে একটু বিচলিত হলেন বৈকি! কী এমন বিপদ হলো! যে আমার এই সখের প্রিয় বাগান ছেড়ে চলে যেতে হবে। কিন্তু পরবর্তী ঘটনার বর্ণনা শোনা মাত্রই আনন্দে পুলকিত হয়ে উঠলেন উম্মুদ দাহদাহ। যা ছিল আবুদ দাহদাহের কাছে অবিশ্বাস্য ব্যাপার। কারণ তিনি ভীষণ উদ্বিগ্ন ছিলেন, যে বাগানবাড়ীটি বিক্রির বিষয়টি জানার পর উম্মুদ দাহদাহের না জানি কী তীব্র প্রতিক্রিয়া হয়!!

কিন্তু উম্মুদ দাহদাহ ছিলেন বুদ্ধিমতী বিচক্ষণ এক ঈমানীদীপ্ত বিশ্বাসী নারী। তিনি অল্পতেই বুঝে নিলেন যে, এই ক্রয় বিক্রয়ের আদান প্রদান হয়েছে স্বয়ং নবীজির সাথে। আর এর বিনিময় হলো সরাসরি জান্নাতের খেজুর গাছ! এর অর্থ জান্নাত প্রাপ্তি!! এই কথা ভেবে তিনি আবুদ দাহদাহকে এমন অবাক করা প্রশান্তিময় জবাব দিলেন যা শুনে মুহূর্তেই তার কলিজা ঠাণ্ডা হয়ে গেল। তিনি বলে উঠলেন, হে আমার প্রিয়তম! কতই না লাভজনক ব্যবসা তুমি করেছো! আমি এতোদিন যে স্বপ্ন আমার হৃদয়ে লালন করেছি তা তুমি আজ সত্যে পরিণত করলে!!

এবার চলুন, প্রকৃত সত্য হাদীসের আলোকে হযরত আনাস (রাঃ) এর বর্ণনা হতে শুনি সেই ঘটনাটি। তিনি বলেন, একদিন এক ব্যক্তি নবী (সাঃ) কে বললেন, হে আল্লাহ্‌র রাসূল! একজনের একটি খেজুর গাছ আছে। আমি সেটা দিয়ে আমার প্রাচীরটি মেরামত করতে চাই। আপনি দয়া করে তাকে একটু বলে দিন। আল্লাহ্‌র নবী (সাঃ) সেই গাছের মালিককে অনুরোধ করে বললেন, তোমার খেজুর গাছটি তুমি তাকে দিয়ে দাও, বিনিময়ে তুমি জান্নাতে খেজুরের গাছ পাবে। কিন্তু সেই ব্যক্তি এ কথা শুনে তা দিতে অস্বীকৃতি জানালো।

এর সেই মুহূর্তে আবুদ দাহদাহ সেই মালিকের কাছে তার বাগানবাড়ীর বিনিময়ে খেজুর গাছটি বিক্রির কথা বললে সে সাথে সাথে রাজী হয়ে যায়। তারপর আবুদ দাহদাহ নবীজির কাছে গিয়ে বললেন, হে আল্লাহ্‌র রাসূল! এই খেজুর গাছটি এখন আমার। যা আমি আমার বাগানবাড়ীর বিনিময়ে ক্রয় করেছি। আমি গাছটি আপনাকে দিলাম। আপনি ইচ্ছে করলে সেই ব্যক্তিকে এখন গাছটি দিয়ে দিতে পারেন। এই ঘটনা শুনে নবী (সাঃ) ভীষণ আনন্দিত হলেন এবং অনেকবার বললেন, “আবুদ দাহদাহ এখন জান্নাতে খেজুরের ফলে পরিপূর্ণ বাগানের মালিক।

এরপর আবুদ দাহদাহ নিজ গৃহে ফিরে তার স্ত্রীকে একে একে পুরো ঘটনাটি খুলে বললেন। জানালেন তার বাগানবাড়ীর বিনিময়ে জান্নাতে খেজুর গাছের লাভজনক ব্যবসার কথা। (বায়হাকী, হাদীস ৩১৭৭, সহীহ ইবনে হিববান, হাদীস ৭১৫৯)।

বর্ণিত ঘটনা থেকে একটি গুরুত্বপূর্ণ শিক্ষা হলো স্বামী এবং স্ত্রীর পারস্পারিক সাহায্য সহযোগিতা, সমঝোতা, বিশ্বাস, সততা ও ধর্মীয় মূল্যবোধ ছাড়া সুন্দরভাবে পার্থিব এবং আখেরাতের দুর্গম পথ পাড়ি দেয়া সম্ভব নয়। এজন্য প্রয়োজন সঠিক জ্ঞান, মজবুত ঈমানী চেতনা ও বাস্তব জীবনে তার পূর্ণ অনুশীলন। ক্ষণস্থায়ী পৃথিবীর সামান্য ত্যাগ ও সুখ ভোগ আখিরাতের জান্নাত প্রাপ্তির কাছে অতিশয় তুচ্ছ এই মূল্যবান বিষয়টি এই সত্য ঘটনায় সুন্দরভাবে প্রস্ফুটিত হয়েছে।

আমরা প্রত্যেকেই আখেরাতের পথিক। তাই আল্লাহ্‌র পথে স্বামী স্ত্রী একে অপরকে বাধাগ্রস্ত না করে বা টেনে না ধরে উৎসাহিত করা অপরিহার্য। অনন্তকালের সফলতা ও পরম সৌভাগ্য অর্জনে এক্ষেত্রে উত্তম স্বামী স্ত্রীর প্রেমময় বন্ধন হতে পারে আখিরাতের জীবনে শ্রেষ্ঠতম জান্নাতি বাগান।



বিষয়: বিবিধ

১৫৭৯ বার পঠিত, ২৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

308274
১১ মার্চ ২০১৫ রাত ০২:০১
সাদিয়া মুকিম লিখেছেন : আসসালামু আলাইকুম! আপু আমি ফাস্টু! মন্তব্য একটু পর আসছে ইনশা আল্লাহ!
১১ মার্চ ২০১৫ দুপুর ০৩:১০
249414
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয়া আপুজ্বি। প্রথম পদার্পণ ও ফাস্টু হওয়ার জন্য হৃদয়পূর্ণ একরাশ শুভেচ্ছা। মন্তব্যের প্রত্যাশায়। জাজাকাল্লাহু খাইর।Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
308280
১১ মার্চ ২০১৫ রাত ০২:৩০
আফরা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু আপু ।

অপুর্ব সুন্দর একটা লেখা উপহার দেওয়ার জন্য অনেক ধন্যবাদ আপু ।
১১ মার্চ ২০১৫ দুপুর ০৩:১৩
249415
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু আফ্রাম্নি। সুন্দর অনুভূতি আর প্রেরণাপূর্ণ উৎসাহব্যঞ্জক অনুভূতি রেখে যাওয়ার জন্য জাজাকাল্লাহু খাইর।
308281
১১ মার্চ ২০১৫ রাত ০২:৪০
দ্য স্লেভ লিখেছেন : স্বামী স্ত্রীর মধ্যে প্রেমময় বন্ধনের ভিত্তি রচিত হয় পারস্পারিক বিশ্বাস, ত্যাগ, সততা, সন্মান, ভক্তি, ভালোবাসা ও মুহব্বতের উপর। এভাবেই দুজন মানুষের হৃদয় ও আত্মার স্বতঃস্ফূর্ত মহামিলনে অর্জিত হয় পার্থিব জীবনের অনন্ত সুখ শান্তি ও আখিরাতের সফলতা। যে বিষয়গুলি অত্যন্ত সুগভীর, সুসংহত ও সুদূরপ্রসারী। আর এর শেকড়ের মূলে রয়েছে জ্ঞানার্জন, খোদাভীতি, ধর্মানুশীলন ও নেক আমল। যেখানে প্রতি দিনের কর্মে উপস্থিত থাকে নৈতিক ও চারিত্রিক গুণ বৈশিষ্টের সমাহার। এভাবেই দু’টি হৃদয়ে জন্ম হয় অবিশ্বাস্যকে জয়ের এক অভূতপূর্ব শক্তির সেতু বন্ধন। যা অপ্রতিরোধ্য।


অতি উত্তম কথা,অতি সত্য সুন্দর,শ্বাসত কথা কলেছেন। অসাধারণ লাগল। এটাই সঠিক।



আপনার এই ঘটনা সুন্দরভাবে উপস্থান করাটা পড়লাম। কেন জানি মন বিক্ষিপ্ত ছিল। ভাল এবং খারাপ লাগার মাঝামাঝি ছিলাম। সকাল থেকে শুয়েই আছি ঘন্টার পর ঘন্টা। অনেক কিছু পড়লাম কিন্তু এই সরল সুন্দর লেখাটি আমার ভেতরে চলে গেল। আমাকে এমন এক উপলব্ধী দিল যার জন্যে মনটা প্রতিক্ষায় ছিল।

সরলতাই ইসলামের সৌন্দর্য্য। সাহাবীরা কতটা সহজভাবে ইসলামকে চরম গভীরতায় গ্রহন করেছিলেন। আমাদের স্বার্থবাদী চিন্তা আমাদেরকে কখনই সুখী করেনা। আত্মত্যাগের কারনে মনের মধ্যে যে খুশী আসে তা পুরো জান্নাতি খুশী। এর কোনো তুলনা নেই। আমার মনে হচ্ছিল,আমি সেই সাহাবীর স্থানে আছি,আর মনে হচ্ছিল সেই সাহাবীর স্ত্রীর মত স্ত্রী আল্লাহ আমাকে দান করবেন। যার হাত ধরে আমি জান্নাতুল ফিরদাউসের স্বপ্ন দেখতে পারব। আল্লাহ যেন আমাকে পৃথিবীতে কখনই কষ্ট না দেন। আমি মানুষকে কষ্ট দেইনা,আর অন্যকে ক্ষমা করি। ছোট খাট কষ্টও আমার কাছে অসহ্য লাগে আর কষ্টদাতাকে আমি অনিচ্ছায়ও ক্ষমা করি,এই আশায় যে,আল্লাহ আমাকে ক্ষমা করবেন।

আল্লাহ যেন আমার দুনিয়া এবং আখিরাত সুন্দর করেন। এই তুচ্ছ পৃথিবীর অল্প সময়ে যেন ধোকাগ্রস্ত না হই। আমি যেন আমার মালিকের গোলামীর জিঞ্জির থেকে বের না হই। আল্লাহ যেন আমাকে জান্নাতুল ফিরদাউস দান করেন। আমার জন্যে প্রান খুলে দোয়া করুন। অনুরোধ রইলো
১১ মার্চ ২০১৫ দুপুর ০৩:২১
249416
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় সুহৃদ ভাইয়া। মাশাআল্লাহ আপনার মনের বিক্ষিপ্ততা, ভাবানুভুতি ও সরলতা যেভাবে বর্ণনা করেছেন তা খুবই হৃদয়স্পর্শী। আপনার উদারতা আপনাকে অনেক মহৎ করে তোলে যা অসাধারণ।
আপনার জন্য তাই মন থেকেই দোয়া আসে না চাইলেও। নিশ্চয়ই দয়াময় আপনার সৎ মনোবাসনা ও আকাঙ্ক্ষাগুলো পূর্ণ করবেন ইনশআল্লাহ্‌।
Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
308285
১১ মার্চ ২০১৫ রাত ০৩:০১
মোঃ মাসুম সরকার আযহারী লিখেছেন : আস্‌সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ। শিক্ষণীয় অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ঘটনা শেয়ার করার জন্য ধন্যবাদ। অত্যন্ত দুর্ভাগ্যজনক হলেও সত্য যে, আজকের পার্থিব প্রতিযোগিতার এই যুগে অনেক দম্পতিই ভোগ-বিলাস ছাড়া অন্য কিছুতে সুখ খোঁজার প্রয়োজন অনুভব করে না। জাযাকিল্লাহু খাইরান ফিদ্দুনিয়া ওয়াল আখিরাহ।
১১ মার্চ ২০১৫ দুপুর ০৩:২৬
249417
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় সুহৃদ ভাইয়া। আপনার সাথে সম্পূর্ণরূপে সহমত। ধর্মীয়বোধ ও অনুশীলনের অভাবে আজ নীতি নৈতিকতাবোধ হারিয়ে যাচ্ছে। যা প্রতিবিম্বিত হচ্ছে আমাদের সমাজে। মূল্যবান অসাধারণ মতামতের জন্য জাজাকাল্লাহু খাইর।
308296
১১ মার্চ ২০১৫ সকাল ০৫:২০
মারুফ দেওয়ান লিখেছেন : Happy
১১ মার্চ ২০১৫ সন্ধ্যা ০৭:৩৭
249445
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় সুহৃদ ভাইয়া। আপনার প্রথম আগমনকে আন্তরিকভাবে অভিনন্দন। জাজাকাল্লাহু খাইর।
Good Luck Good Luck Good Luck Good Luck
308303
১১ মার্চ ২০১৫ সকাল ০৭:৪৯
আওণ রাহ'বার লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু খাম্মুনি।
খুব ভালো লাগলো জাজাকাল্লাহু খাইরান Happy
১১ মার্চ ২০১৫ সন্ধ্যা ০৭:৪০
249446
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু আওন্মনি। তোমার উপস্থিতি ও ভালোলাগা অনুভূতি সমসময়ই খাম্মুনির জন্য অনেক অনেক আনন্দদায়ক। অন্তরের অন্তঃস্থল থেকে দোয়া রইলো।
Good Luck Good Luck Good Luck Happy Happy Happy Happy Happy Good Luck Good Luck Good Luck Good Luck
308307
১১ মার্চ ২০১৫ সকাল ০৯:২৭
অভিমানী বালক লিখেছেন : ভালো লাগলো।
১১ মার্চ ২০১৫ সন্ধ্যা ০৭:৪৩
249447
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু অভিমানী বালক। আমার ব্লগ বাড়ীতে
আপনার প্রথম উপস্থিতি ও ভালোলাগা অনুভূতিতে আমারও অনেক অনেক ভালো লাগলো। জাজাকাল্লাহু খাইর।
Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck Happy Happy Happy Happy Good Luck Good Luck Good Luck Good Luck
308346
১১ মার্চ ২০১৫ দুপুর ০২:২১
ইবনে আহমাদ লিখেছেন : মাশাআল্লাহ - আপনি তো দেখছি অলরাউন্ডার।সব বিষয়ে হাত পাকা।
খুবই চমতকার হয়েছে।
সূরা আল হাদীদের ১১ নং আয়াতের ব্যাখ্যা পড়ুন -
مَّن ذَا الَّذِي يُقْرِضُ اللَّـهَ قَرْضًا حَسَنًا فَيُضَاعِفَهُ لَهُ وَلَهُ أَجْرٌ كَرِيمٌ ﴿١١﴾
প্রত্যাশার জায়গাটা বাড়িয়ে দিলেন। আশা করছি আপনার থেকে সেরকম খেদমত পাবে উম্মাত।
১১ মার্চ ২০১৫ সন্ধ্যা ০৭:৫২
249449
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় সুহৃদ ভাইয়া। যোগ্যতাহীনা একজনকে শুধু শুধু লজ্জা দিচ্ছেন ভাইয়া। আপনাদের আন্তরিক দোয়া, প্রেরণা আর হৃদয় উজাড় করা উৎসাহমূলক মন্তব্যের অছিলায় মঙ্গলময় যেটুকু এই ভাষাহীনাকে ভাষা দান করেছেন তার আলোকেই ক্ষুদ্র প্রচেষ্টা আমার। আপনাদের দোয়া থেকে যেন কখনও মাহরুম না হই ভাইয়া।

প্রাণ খুলে আপনি ও আপনার পরিবারের জন্য দয়াময়ের দরবারে প্রার্থনা জানাই সর্বাঙ্গীণ কল্যাণের জন্য।
Good Luck Good Luck Good Luck Good Luck Happy Happy Happy Happy Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
308356
১১ মার্চ ২০১৫ দুপুর ০৩:২৬
অসহায় মুসাফির লিখেছেন : বেচলার লাইফটা ভালোই চলছিল কিন্তু আপনার এই চমৎকার লেখাটা ভাবিয়ে তুলছে।যাইহোক, আপনাকে অনেক ধন্যবাদ এমন একটা লেখা উপহার দেয়ার জন্যে।
১১ মার্চ ২০১৫ সন্ধ্যা ০৭:৫৮
249451
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় সুহৃদ অসহায় মুসাফির ভাইয়া। আপনার মন্তব্য পড়ে আমিও ভাবনায় আবদ্ধ হলাম সেইসাথে অনেক খুশীর ফ্লগুধারাও হৃদয়ে বয়ে গেল আপনার নতুন ভাবনার জন্য। উদ্দীপ্তময় সুন্দর মন্তব্য ও অনুভূতি রেখে যাওয়ার জন্য প্রাণভরা দোয়া রইলো। জাজাকাল্লাহু খাইর।
Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
১০
308358
১১ মার্চ ২০১৫ দুপুর ০৩:৫৪
আবু জান্নাত লিখেছেন : "সোনালী যুগের সোনালী ইতিহাস আমরাই রচনা করবো।" আব্বাসীয় খলিফা ওমর বিন আব্দুল আজীজ (র.) বলেছিলেনঃ সবচেয়ে নিম্নে যে সাহাবীর মর্যাদা, তার ঘোড়ার নাকের ধুলি আল্লাহর দরবারে যে মর্যাদা, আমি ওমরের ও সেই মর্যাদা নেই। কত মহান সাহাবীদের জীবন ও ইতিহাস। কারণ সাহাবীরা (রাঃ) যার সংস্পর্শ পেয়েছে সে তো দো'জাহানের ধনী আমাদের প্রাণপ্রীয় নবীজী (স.)। নবীজী বলেছেন আমাদের সাহাবীদের গালী দিও না। যে আমার সাহাবীদের গালী দেয় যে আমার উম্মত নয়। আরো বলেছেনঃ যখন তোমরা দেখতে পাও যে কেউ আমার সাহাবীদের গালী দিচ্ছে তখন বলবে "তোমাদের উপর আল্লাহর লা'নত বর্ষিত হোক।"
১১ মার্চ ২০১৫ রাত ০৮:১০
249453
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় সুহৃদ আংকেল। হাদীসের আলোকে আমাদের প্রাণপ্রিয় রাসূল (সাঃ) এর শিক্ষণীয়, জ্ঞানময় ও প্রাণজুড়ানো কথাগুলো আবারো হৃদয়ে এনে দেয়ার জন্য ভীষণ ভালো লাগলো।
আল্লাহ্‌ পাক তাঁর প্রিয় হাবীবকে বলেছেন, আমি আপনাকে শুভসংবাদদাতা ও সতর্ককারীরূপে পাঠিয়েছি। জাহান্নামীদের সম্পর্কে আপনাকে কোন প্রশ্ন করা হবে না (সূরা বাকারাঃ ১১৯)।
জ্ঞানগর্ভ ও চমৎকার মন্তব্যের জন্য জাজাকাল্লাহু খাইর।
Good Luck Good Luck Good Luck Happy Happy Happy Happy Happy Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
১১ মার্চ ২০১৫ রাত ০৮:৩৬
249456
আবু জান্নাত লিখেছেন : ওয়া আলাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ, শ্রদ্ধেয়া আন্টি, আমি সময় সংকটের কারনে মন্তব্যটি পূর্ণ করতে পারি নাই, যা বলার ছিল তা হলঃ অনেক মুসলমান ইসলাম কায়েমে ব্যস্ত, কিন্তু সাহাবায়ে কেরামদের অহরহ গালি দিচ্ছে শিয়াদের মত। সাহাবাগণ তো মানুষ, ভুলক্রটি থাকতেই পারে, কিন্তু আল্লাহ তায়ালা তাদের ক্ষমা করে দিয়েছেন ও জান্নাতের সু-সংবাদ দিয়েছেন। কিন্তু কিছু বিপথগামী ইসলামী দল নিজেদের ইসলামীক পন্ডিত মনে করেন আর রাসুলের (স.) হাতে গড়া সাহাবীদের গালিদিয়ে বেড়ান। সাহাবায়ে কেরামদের ত্যাগ তিতিক্ষা ও ইসলামের জন্য সর্বস্ব বিলিয়ে দেয়া এমনকি দুজন স্ত্রী থেকে এক জনকে অপর মুহাজীর ভাইকে দিয়ে দেওয়া সত্যিই আমাকে বিমুগ্ধ করে। সেই সকল মহান সাহাবীদের জানাই হাজার সালাম।
১২ মার্চ ২০১৫ রাত ০১:০৮
249495
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় সুহৃদ আংকেল। আপনার মন্তব্যের বাকী অংশটুকু থেকে সুন্দরভাবে বেরিয়ে এসেছে তথাকথিত মুসলমানদের আচরণ ও মিথ্যে বাকযুদ্ধ। যা হতাশাব্যঞ্জক ও দুঃখজনক। পরিপূর্ণ জ্ঞানের অভাবে এমনটি হচ্ছে বলে আমার ধারণা। মহান রাব্বুল আলামীন সকলেই পূর্ণ ইসলাম বুঝার ও পালন করার তৌফিক দিন। আমীন।
ব্যাখ্যামূলক বিজ্ঞ মন্তব্য ও অনুভূতি রেখে যাওয়ার জন্য প্রাণভরা দোয়া রইলো। জাজাকাল্লাহু খাইর।
Good Luck Good Luck Good Luck Good Luck
১১
308414
১১ মার্চ ২০১৫ রাত ১১:২৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগল।
অনেক ধন্যবাদ
১২ মার্চ ২০১৫ রাত ০১:১০
249496
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় সুহৃদ ভাইয়া। অনুভূতির জন্য জাজাকাল্লাহু খাইর।
কী ভালো লাগলো ভাইয়া?
Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
১২
308445
১২ মার্চ ২০১৫ রাত ০৪:০১
সাদিয়া মুকিম লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ Happy!

সত্যি সাহাবী রাদিয়াল্লাহু আনহুমগনের জীবনী পড়লে নিজেদের ঈমান, ত্যাগ , আল্লাহকে স্মরন অনেকবেশী সতেজ হয়! হিদায়াতী ঈমান জাগানিয়া পোস্টটির জন্য শুকরিয়া! Good Luck

আল্লাহ সুবহানাহুতায়ালা আমাদর প্রতিটি মুসলিম দম্পতির ঘরকে আখিরাতর জান্নাতর বাগান হিসেবে কবুল করে নিন! আমীন! Praying Praying Praying
আমার আপুটির জন্য অনেক অনেক অনেক দোআ, শুকরিয়া, শুভকামনা রইলো! Rose Rose Rose Praying Angel Love Struck Good Luck
১৩ মার্চ ২০১৫ রাত ১২:৫০
249626
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয়া আপুজ্বি। সঠিক কথা বলেছেন আপু। আপনার মন্তব্যটি হৃদয় ছুঁয়ে গেল। অনেক অনেক কৃতজ্ঞতা জানবেন আপু। জাজাকাল্লাহু খাইর।
আপনার অপূর্ব সুন্দর দোয়ায় আমীন। ছুম্মা আমীন।
Happy Happy Happy Good Luck Good Luck Good Luck Good Luck Happy Happy Happy Happy
১৩
309920
২০ মার্চ ২০১৫ রাত ০১:৪৯
গাজী সালাউদ্দিন লিখেছেন : হুম, অনেক ভাল লেগেছে। আপনার ইনভাইটে অনেক দেরিতে হলেও অবশেষে সারা দিলাম।

আজকাল ইসলামী আন্দোলনে বিবাহিতদের অনীহা, পিছুটানের অন্যতম কারণ স্ত্রীর স্বামীকে ঘরে আটকে রাখা, বলে, তুমি একজন না করলে কিছু হবে না, অন্যেরা আছে তারাই আন্দোলন পরিচালনা করবে, আর সন্তানের মায়াতো রয়েছেই।

অন্যদিকে অবিবাহিতদের জন্য বাবা মাইয়ের আল্লাহর ভালবাসার চাইতে মাতা পিতার টান কে বড় করে দেখানো।

সত্যি এমন একজন স্ত্রীর ইসলামী আন্দোলনের ভাইদের জন্য অনেক বেশি আকাংক্ষিত।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File