;Winking ;Winking Clown মমতাহীনা মমতার দুর্লভ প্রেম!! Clown ;Winking ;Winking

লিখেছেন লিখেছেন সন্ধাতারা ২১ ফেব্রুয়ারি, ২০১৫, ০৮:৪৬:৩৪ রাত



ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বর্তমানে বাংলাদেশে সফররত। তিনি বিমান বন্দরে পা রেখে বলেছেন, “যেন নিজের দেশে এসেছি”। তার কাছে প্রশ্ন, এই প্রেমবোধ থেকেই বুঝি আপনি বাংলাদেশের মানুষের জন্য তিস্তার ন্যায্য হিস্যার পানি বন্ধ করে দিয়েছেন! পানি না দিয়ে শুকিয়ে ঝাঁঝরা বানাচ্ছেন! সত্যিই একেই বলে মানবপ্রেম, বন্ধুপ্রেম! তার প্রেম নাটকের এখানেই শেষ নয়! এরপর “দুই বাংলা এক করার” নাটক মঞ্চস্থ হল গত শুক্রবার সোনার গাঁ হোটেলে। যেখানে ঢাকার ভারতীয় হাইকমিশন আয়োজন করেন “বৈঠকী বাংলা” অনুষ্ঠান। মূলতঃ এই আয়োজন ছিল মমতার সাথে বাংলাদেশের সাংস্কৃতিক ব্যক্তিত্বদের মতবিনিময় অনুষ্ঠান। এই অনুষ্ঠানে পরিকল্পনা মাফিক পশ্চিমবঙ্গের জনপ্রিয় চলচ্চিত্র নায়ক দেব, রাখ ঢাক না করেই “দুই বাংলা এক করার” প্রস্তাব পেশ করে তার স্বপক্ষে যুক্তিও খাড়া করেছেন। একইসাথে বাংলাদেশ এবং ভারত সরকারের কাছে “দুই বাংলা এক করার” অনুরোধও জানিয়েছেন তিনি।

দেব বাবু আরও বলেছেন, দুই বাংলার স্বপ্ন এক, ইচ্ছেও এক। সবকিছুই এক। তাই দুই বাংলার এক হওয়া প্রয়োজন। বাহ! চমৎকার প্রস্তাব বটে! দেব বাবু!! তার বক্তব্যকে চাঙ্গা করেছেন আর এক ভারতীয় চলচ্চিত্র পরিচালক গৌতম ঘোষ। তিনি বলেন, এখন থেকে এপার বাংলা, ওপার বাংলা না বললেই বোধ হয় ভালো। মমতা বুবু ভালো মন্ত্রই সাথে করে এনেছেন বাংলাদেশের হাসিনা দিদির জন্য! এযেন মমতাহীনা মমতার দুর্লভ প্রেম!!

আপনারা কী বলেন?



বিষয়: বিবিধ

১৩৫৮ বার পঠিত, ১৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

305484
২১ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৯:১৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ক্ষমতা ছাড়া আর কিছুর জন্য মমতা এই দুইজনের আছে বলে মনে হয়না। দুই বাংলা এক হবে অবশ্যই তবে সেটা সুহরাওয়ার্দি-শরৎ বোস পরিকল্পনা অনুযায়ি।
২১ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৯:৪৫
247152
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় সুহৃদ সবুজ ভাইয়া। যথার্থই বলেছেন আপনি। তবে এরপর যখন দুই বাংলা এক হলে মমতা বুবু হাসিনাদির গদি নেয়ার বায়না ধরবে তখন কী হবে এই দুই গদি লোভী রমণীর?
চমৎকার মন্তব্যের জন্য জাজাকাল্লাহু খাইর ভাইয়া।
আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভ কামনা রইলো।
305488
২১ ফেব্রুয়ারি ২০১৫ রাত ১০:১৫
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : ফলাফল জিরো
২১ ফেব্রুয়ারি ২০১৫ রাত ১০:২৬
247158
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় সুহৃদ ভাইয়া। হিসেব তো তাই বলে! জাজাকাল্লাহু খাইর ভাইয়া।
305497
২১ ফেব্রুয়ারি ২০১৫ রাত ১১:৩৬
যা বলতে চাই লিখেছেন : দুজনার যে ফটো দেখা যাচ্ছে তাতে নিশ্চিত বুঝা যায় যে, ব্যক্তিগত মমতা তাদের ঠিকই আছে। বরং তাদের ব্যক্তিগত সম্পর্ক যেন পৃথিবীর সবকিছুর ঊর্ধ্বে। আমার কাছে অন্তত ঠিক তাই মনে হচ্ছে। তবে দুজনার শত্রুতা ঠিক কোথায় আমজনতা একটু খেয়াল করলেই বঝতে পারতো। দুজনার শত্রুতা হল তারা দুজনাই বাংলার মানুষের শত্রু। জনতা যা বুঝার তা বুঝে নিক...। কথায় আছে না, ছবি কথা বলে।
২২ ফেব্রুয়ারি ২০১৫ রাত ১২:৫৭
247171
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় সুহৃদ ভাইয়া। জনতা ঠিকই বুঝবে। বিশ্লেষণপূর্বক চমৎকার অনুভূতি রেখে যাওয়ার জন্য জাজাকাল্লাহু খাইর।
305503
২২ ফেব্রুয়ারি ২০১৫ রাত ১২:২০
আফরা লিখেছেন : উনার চেহারায় তো মমতার লেশ ও দেখা যাচ্ছে না ।
২২ ফেব্রুয়ারি ২০১৫ রাত ১২:৫৯
247172
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। ঠিক বলেছ আফ্রাম্নি। মন্তব্যের জন্য জাজাকাল্লাহু খাইর।
305558
২২ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০১:০১
মোহাম্মদ লোকমান লিখেছেন : আমাদের বুবুজান কেয়ামত পর্যন্ত ক্ষমতায় থাকার জন্য মূখ্যমন্ত্রী হতেও তৈরী আছেন।
২২ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৪:১৮
247216
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় সুহৃদ ভাইয়া। অবস্থাদৃষ্টে তো তাই মনে হচ্ছে। চমৎকার অনুভূতি রেখে যাওয়ার জন্য জাজাকাল্লাহু খাইর।
305615
২২ ফেব্রুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৭:০৫
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : দুইবাংলা এক হতে যাচ্ছে তালিয়া বাঝান
২২ ফেব্রুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৭:১২
247233
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় সুহৃদ ভাইয়া। ঠিকই বলেছেন এখন থেকে তালিয়া বাজাতে শুরু করতে হবে। অনুভূতি রেখে যাওয়ার জন্য জাজাকাল্লাহু খাইর।
305655
২২ ফেব্রুয়ারি ২০১৫ রাত ১০:১৫
আবু জান্নাত লিখেছেন : দুই বাংলাকে এক করে দাও বলল, পূর্ব বঙ্গ তো স্বাধীন রাষ্ট্র, আগে তোমরা পশ্চিম বঙ্গকে ভারতের গোলামী থেকে স্বাধীন কর, তারপর না হয় দেখা যাবে। কিন্তু তোমরা ভারতের গোলামীতে ব্যাস্ত, আমরা তোমাদের সাথে এক হলে তো আমরাও গোলামী করতে হবে। তাই স্যরি, এটা সম্ভব না।
খালামনি কে ধন্যবাদ।
২৩ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০১:১২
247320
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় সুহৃদ নতুন আংকেল। আপনার মন্তব্য পড়ে অনেক আনন্দিত হলাম। গর্ববোধ করলাম মনে মনে। আপনার সৎসাহসের জন্য। কিন্তু পরিতাপের বিষয় হল এই অনুষ্ঠানে উপস্থিত অনেক রাজনীতিবিদ, বুদ্ধিজীবী ও সংস্কৃতিক ব্যক্তিত্বদের উপস্থিতিতে যখন এসব আবদার ভারতীয়রা করছিল তখন সবাই মুখে কুলুপ এঁটে ছিল।

বিজ্ঞ অভিমত রেখে যাওয়ার জন্য জাজাকাল্লাহু খাইর।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File