Star Rose নক্ষত্রস্পর্শী চুম্বকীয় মহিমায় অভিষিক্ত তুমি...। Star Rose

লিখেছেন লিখেছেন সন্ধাতারা ২৯ ডিসেম্বর, ২০১৪, ০৫:৫৭:৩০ সকাল



মমতাপ্লুত বুকভরা মুহাব্বত, ভূবণপ্লাবী উৎকৃষ্টতম গুণাবলী, মহৎ চরিত্র, অসীম ধৈর্য, অনিঃশেষ ত্যাগ, নিষ্কলুষ নির্মলতম সততা ও ন্যায়ের মাধুর্য মিশানো প্রগাঢ় বিশ্বস্ততায় ভরা পূর্ণময় জীবনের সর্বক্ষেত্রে প্রতিটি কর্মে যে মহামানব নক্ষত্রস্পর্শী চুম্বকীয় মহিমায় অভিষিক্ত তিনি মোদের প্রাণপ্রিয় রাসুল হযরত মুহাম্মদ মুস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। তাঁকে সৃষ্টি করা না হলে এই আসমান যমীন, পাহাড় পর্বত, চন্দ্র সূর্য, সাগর সৈকত, পশু পাখী, কীট পতঙ্গ কিছুই সৃষ্টি করতেন না মহান রাব্বুল আলামীন। তাইতো বিশ্ব নিখিলে মহান সৃষ্টিকর্তার যা কিছু অনুপম সৃষ্টি ও সর্বাধিক প্রেমাস্পদ তার মধ্যে সর্বোত্তম হলেন আমাদের প্রাণপ্রিয় রাসুল। সমগ্র মানব জীবনের জন্য যাকে প্রেরণ করা হয়েছিল এক পরম রহমত ও আশীর্বাদস্বরূপ।

অথচ আল্লাহ্‌র এই প্রিয় হাবীব নবী মুস্তফা (সাঃ) কেন সীমাহীন দুর্যোগ ও সমস্যাসঙ্কুল ঘাত প্রতিঘাতের মধ্য দিয়ে জীবনাবাহিত করেছেন? আবার কখনো কেনই বা দরদমাখা চিত্ত, মানবিক শক্তি, প্রগাঢ় প্রেম ও প্রজ্ঞা, দূরদর্শিতা, অসীম ধৈর্য, অবর্ণনীয় ত্যাগ ও সহিষ্ণুতা দিয়ে উদ্ভূত বৈরী পরিবেশ ও নৃশংসতম পরিস্থিতির মোকাবিলা করেছেন তার অন্তর্নিহিত কারণসমূহ প্রত্যেকটি মানুষের ভাবনার বিষয় বৈকি!! আল্লাহ্‌ পাক ইচ্ছে করলেই তাঁর প্রিয়তম বন্ধুর লাঞ্ছনা, অমানুষিক অত্যাচার, অপমান ও দুর্দশা লাঘবে আসমান থেকে ফেরেশতা পাঠিয়ে কিংবা নিমিষেই বিপদমুক্ত করে তাঁকে সারা জাহানের সম্মানিত বাদশা ঘোষণা করতে পারতেন। কিন্তু সেটা না করে কেন যুদ্ধে তাঁর দন্ত মোবারক শহীদ হল? কেন নামাযরত অবস্থায় নাড়ীভুড়ির দুর্গন্ধময় আবর্জনা দিয়ে তাঁকে শারীরিক ও মানসিক কষ্ট দিলেন? কেনই বা ওহুদের যুদ্ধে রক্তাক্ত অবস্থায় মৃতপ্রায় হয়েছিলেন? এরূপ অসংখ্য ঘটনার একটি সোজা ও সহজ জবাব হলো সত্য ও দ্বীন প্রতিষ্ঠায় রসূলকে অন্তরের অন্তঃস্থল থেকে ভালবাসতে হলে তাঁর জীবনের প্রতিটি কর্ম অনুসরণ ও অনুশীলন করা চাই। আর এটাই আমাদেরকে যথাযথভাবে পরীক্ষার জন্য মহান রবের একান্ত উদ্দেশ্য ও অভিপ্রায়। যা আদর্শ হিসাবে তাঁর হাবীবকে আমাদের সামনে যথাযথভাবে উপস্থাপন করেছেন।

এ কারণেই প্রিয় নবী (সাঃ) আমাদের সকলের চলার পথের সর্বোত্তম আদর্শের নমুনা ও সতর্ককারী এবং পার্থিব ও পারলৌকিক জীবনের শ্রেষ্ঠতম উপহার, শ্রেষ্ঠতম গৌরব এবং শ্রেষ্ঠতম সম্পদের এক অনিঃশেষ অনাবিল আলোকবর্তিকা। তিনি বিশ্ব জাহানের উজ্জ্বলতম নক্ষত্র, শান্তির দূত, অন্ধকারের আলো ও সামগ্রিক কল্যাণের একমাত্র সঠিক পথপ্রদর্শক ও মুক্তিদাতা। সুতরাং রাসুল (সাঃ) এর জীবনাদর্শ, আচার-আচরণ, আদেশ-নিষেধ ও পথনির্দেশ সর্বান্তকরণে মেনে চলাই ঈমানদারদের জন্য একমাত্র দ্বীনি শর্ত। এসব অবশ্যই পালনীয় দায়িত্ব ও কর্তব্য থেকে কেহ যাতে বিন্দু পরিমাণ লক্ষ্যচ্যুত না হয় সেজন্য আল্লাহ্‌ পাক অতি গুরুত্বের সাথে পাক কালামে স্মরণ করিয়ে দেন এভাবেঃ

“আল্লাহ্‌ ও তাঁর রাসুলের আনুগত্য করো, যাতে তোমাদের উপর রহমত বর্ষিত হয়” (সূরা আল ইমরানঃ ১৩২)। “যে কেহই আল্লাহ্‌ এবং তাঁর রাসুলের আনুগত্য করবে, আল্লাহ্‌ পাক তাকে জান্নাতে দাখিল করবেন” (সূরা আল ফাতহঃ ১৭)। আল্লাহ্‌ পাক আরও বলেন, “যারা আল্লাহ্‌ ও শেষ দিবসের আশা রাখে ও আল্লাহ্‌কে অধিক স্মরণ করে, তাদের জন্য আল্লাহ্‌র রাসুলের মধ্যে রয়েছে সর্বোত্তম নমুনা (সূরা আহজাবঃ ২১)। অতএব “রাসুল তোমাদেরকে যা দেন তা গ্রহণ করো, যা নিষেধ করেন তা থেকে বিরত থাকো এবং আল্লাহ্‌কে ভয় করো” (সূরা হাশরঃ ৭)। “ হে ঈমানদারগণ, আল্লাহ্‌ ও তাঁর রাসুলের নির্দেশ মান্য করো এবং শোনার পর তা থেকে বিমুখ হয়ো না” (সূরা আনফালঃ ২০)।

আল্লাহ্‌ কর্তৃক তাঁর উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য নবী (সাঃ) তামিল করেছেন আন্তরিক নিষ্ঠা ও একাগ্রতার সাথে। আর তাইতো আল্লাহ্‌ পাক তাঁর প্রিয়তম হাবীবকে উদ্দেশ্য করে দ্ব্যর্থহীন ভাষায় এরশাদ করেছেন “ নিশ্চয়ই আমি আপনাকে সত্য দ্বীনসহ সুসংবাদদাতা ও ভয়প্রদর্শনকারীরূপে প্রেরণ করেছি এবং জাহান্নামীদের সম্পর্কে আপনাকে কোনরূপ প্রশ্ন করা হবে না” (সূরা বাকারাঃ ১১৯)। তিনি আরও বলেন, আল্লাহ্‌ কখনই তাদের উপর আজাব নাযিল করবেন না, যতক্ষণ আপনি তাদের মধ্যে অবস্থান করবেন (সূরা আনফালঃ ৩৩)। নিঃসন্দেহে আল্লাহ্‌ পাকই আমাদের শ্রেষ্ঠতম বন্ধু ও অভিভাবক এবং আশা ভরসার স্থল” (সূরা বাকারাঃ ২৫৭)। “বন্ধু ও সহায়ক হিসাবে আল্লাহ্‌ পাকই যথেষ্ট” (সূরা নিসাঃ ৪৫)। “আল্লাহ্‌ পাকই প্রকৃত শুভাকাঙ্ক্ষী এবং তিনিই সর্বশ্রেষ্ঠ সাহায্যকারী” (সূরা আল ইমরানঃ ১৫০)। আর তাই তিনি আসমানী কিতাব নাযিল করে আমাদেরকে শিখিয়েছেন তাঁর পরম বন্ধু মহানবী (সাঃ) কে অনুকরণ করে কীভাবে দু’জাহানে মুক্তি ও প্রকৃত কল্যাণের পথ অর্জন সম্ভব।

ওহুদের যুদ্ধে রাসুল (সাঃ) এর প্রিয়তম পিতৃব্য হযরত হামযা (রাঃ) সহ সত্তর জন মুজাহিদ শাহাদাতবরণ করেন। প্রতিপক্ষের আক্রমণে স্বয়ং রাসুল (সাঃ) ছিলেন রক্তাপ্লুত ও মৃতপ্রায়। সে যুদ্ধে অধিকন্তু হযরত আলী ও তালহা প্রমুখ সাহাবীদের দেহ ক্ষত বিক্ষত হয়ে যায়। এরূপ কঠিন বিপদের সময়ও মহা নবী (সাঃ) কাতর কণ্ঠে মহান রাব্বুল আলামীনের দরবারে মিনতি জানালেন, “হে আমার প্রতিপালক, তুমি আমার কওমকে ক্ষমা করো, তারা জানে না”। যা সত্যিই আশ্চর্যজনক। তিনি তায়েফ থেকে ক্ষত বিক্ষত হয়ে ফিরে আসেন, মক্কাবাসীদের নির্মমতম বর্বরতার শিকারে পরিণত হন কিন্তু দুশমনকে অভিসম্পাত বা তাদের অমঙ্গল বা অকল্যাণ কখনই কামনা করেননি। শুধু তাই নয় সমগ্র জীবনে তিনি একটিও মিথ্যা কথা বলেননি। এমন কি ভুলক্রমে কিংবা পরিহাসচ্ছলেও জীবনে কখনো অশ্লীল বাক্য উচ্চারণ করেননি যা বিস্ময়কর বটে। অভাব অনটনে, দুঃখ ক্লেশে সর্বাবস্থায় অবিরামভাবে শত্রুর মোকাবিলা করেছেন অবিচলভাবে ও মহাবিপদ নামক পর্বতের উচ্চতম দুর্গম শৃঙ্গ আরোহণ করেছেন পায়ে হেটে, আপন শক্তিতে অদম্য স্পৃহায়।

সকল বঞ্চনা কুৎসিত ও বীভৎসতাকে আপন মহিমায় জয় করে স্পর্শ করেছেন কাঙ্ক্ষিত দ্বীনের আলোকোজ্জ্বল নক্ষত্রের জ্যোতিকে। যার আলোকিত পরশে বিশ্ববাসী হয়েছিল আলোকস্নাত চমকিত, বিমুগ্ধ সুরভিত গোলাপের সৌরভে হয়েছিল আমোদিত এবং গৌরবান্বিত। চন্দ্র সূর্যের মত দীপ্তি ছড়িয়ে বিশ্ব নিখিলে প্রস্ফুটিত হয়েছিলেন অনন্তকালের অপ্রতিরোধ্য বিস্ময়কর মহানায়করূপে, যিনি সমগ্র মানব জাতির আদর্শের শ্বাশত মুকুট এবং আল্লাহ্‌ পাকের অশেষ অনুগ্রহ আমাদের প্রিয়তম রাসুল রাহমাতুল্লিল আলামীন হযরত মোহাম্মদ মোস্তফা (সাঃ)।

সৌজন্যেঃ শ্রদ্ধেয় ভিশু ভাইয়া



বিষয়: বিবিধ

১৫০৮ বার পঠিত, ৫৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

297797
২৯ ডিসেম্বর ২০১৪ সকাল ০৬:১২
নাছির আলী লিখেছেন : আসসালামু আলাইকুম ।ভিশু ভাই ও আপু উভয় কে অনেক ধন্যবাদ। যাযাকাল্লাহ
২৯ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:২১
241198
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুম আস সালাম ......... শ্রদ্ধেয় সুহৃদ নাছির আলী ভাইয়া। প্রথম উপস্থিতির সাথে সুন্দর অনুভূতি ও উৎসাহব্যঞ্জক মন্তব্য রেখে যাওয়ার জন্য জাজাকাল্লাহু খাইর।
আমাদের সকলের এহজীবন এবং আখেরাত অনাবিল সুখ আর শান্তিময় হোক এই প্রার্থনা।
Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
297800
২৯ ডিসেম্বর ২০১৪ সকাল ০৬:২৫

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 764

"> ফুয়াদ পাশা লিখেছেন : যতসব ফালতু কথা...........।
২৯ ডিসেম্বর ২০১৪ সকাল ০৯:২৫
241131
কাহাফ লিখেছেন :
বেকুবের উৎপাদিত প্রোডাক্ট বেটা- এই লেখনীর সাহিত্য মানও কী তোমার চোখে পড়ে নি!!!
২৯ ডিসেম্বর ২০১৪ দুপুর ০২:২৬
241183
নোমান২৯ লিখেছেন : Don't Tell Anyone Don't Tell Anyone ইহারা রোবট টাইপের।একারণে আ-কে যদি উহাদের গুরুজনে অ বলে তাহারা অ-ই বলিবে ।টাহারা রক্তে-মাংসে গড়া রোবট-মানুষ!Tongue Tongue
২৯ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:২৪
241199
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....শ্রদ্ধেয় সুহৃদ ফুয়াদ ভাইয়া। মহান রাব্বুল আলামীন আপনাকে হিদায়াত নসীব করুণ। দোয়া রইলো।
২৯ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:৩০
241200
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....শ্রদ্ধেয় সুহৃদ কাহাফ ভাইয়া। আসুন আমরা সবাই মিলে এই ভাইটির জন্য দোয়া করি।
২৯ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:৩১
241201
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....শ্রদ্ধেয় সুহৃদ নমান২৯ ভাইয়া। আসুন আমরা সবাই মিলে এই ভাইটির জন্য দোয়া করি।
৩১ ডিসেম্বর ২০১৪ রাত ০৪:১৩
241435

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> ফুয়াদ পাশা লিখেছেন : দোয়া করে কি হবে। আমার দোয়ার দরকার নেই। পেশোয়ারে আপনারা যারা নবী মুহাম্মদ প্রেমিক তাদের জন্য কিছু করার চেষ্টা করেন।
০১ জানুয়ারি ২০১৫ রাত ১২:০১
241591
সন্ধাতারা লিখেছেন : আপনার বদনসীব দেখে খুবই খারাপ লাগছে। আল্লাহ্‌ পাক হেদায়াতের মালিক তিনি যাকে ইচ্ছা এই সৌভাগ্য দান করেন। যদি কেউ প্রত্যাশা করেন...। ফুয়াদ পাশা।
297803
২৯ ডিসেম্বর ২০১৪ সকাল ০৮:০১
কাহাফ লিখেছেন :
প্রিয় নবী মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাঃএর অনুপম আদর্শের পথ থেকে অনেক দূরে সরে যাওয়ার কারণেই মুসলিমদের আজ চরম দূর্দিন!
বৈষয়িক সামান্য স্বার্থের প্রয়োজনে আমরা পারলৌকিক সীমাহীন সাফল্য কে কত অবহেলায় এড়িয়ে চলছি!
আল্লাহ মহান আমাদের কে সঠিক বুঝ দান করুন-এই প্রার্থনা তাঁর দরবারে!
লেখনীর সাথে সংশ্লিষ্ট সকল কে জাযায়ে হাসানাহ আল্লাহ দান করুন! আমিন!!!
Rose Rose Rose
২৯ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:৩৮
241203
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....শ্রদ্ধেয় সুহৃদ কাহাফ ভাইয়া। আপনার মূল্যবান সুদূরপ্রসারী চিন্তা, অভিজ্ঞতা ও বাস্তবতার আলোকে জ্ঞানলব্ধ যথাযথ মূল্যায়নপূর্বক মন্তব্য সত্যিই অভিভূত করার মত। সবসময় পাশে থেকে সুন্দর অনুভূতি ও উৎসাহব্যঞ্জক মন্তব্য রেখে যাওয়ার জন্য জাজাকাল্লাহু খাইর।
আমাদের সকলের এহজীবন এবং আখেরাত অনাবিল সুখ আর শান্তিময় হোক এই প্রার্থনা রইলো।
Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
৩১ ডিসেম্বর ২০১৪ রাত ০৪:১৬
241436

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> ফুয়াদ পাশা লিখেছেন : পেশোয়ারের তালেবানরা নবী মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাঃএর অনুপম আদর্শের পথেই আছে। এজন্য যত দূর্গতি।
০১ জানুয়ারি ২০১৫ রাত ১২:০১
241592
সন্ধাতারা লিখেছেন : আপনার বদনসীব দেখে খুবই খারাপ লাগছে। আল্লাহ্‌ পাক হেদায়াতের মালিক তিনি যাকে ইচ্ছা এই সৌভাগ্য দান করেন। যদি কেউ প্রত্যাশা করেন...। ফুয়াদ পাশা।
297804
২৯ ডিসেম্বর ২০১৪ সকাল ০৮:৩০
টাংসু ফকীর লিখেছেন : অসাধারণ, অনেক ধন্যবাদ
২৯ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:৪১
241204
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....শ্রদ্ধেয় সুহৃদ টাংসু ফকীর ভাইয়া। আপনার প্রেরণাময় মূল্যবান অনুভূতি রেখে যাওয়ার জন্য জাজাকাল্লাহু খাইর।
297808
২৯ ডিসেম্বর ২০১৪ সকাল ০৯:৩৪
২৯ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:৪৩
241205
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....হ্যারিম্নি। জাজাকাল্লাহু খাইর। Good Luck Happy Happy Happy Good Luck
297809
২৯ ডিসেম্বর ২০১৪ সকাল ০৯:৩৫
২৯ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:৪৪
241206
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....হ্যারিম্নি। অনেক সুন্দর লিখাটি। জাজাকাল্লাহু খাইর।
297810
২৯ ডিসেম্বর ২০১৪ সকাল ০৯:৪৫
সূর্যের পাশে হারিকেন লিখেছেন :

একটা ভিডিওর কথা মনে পড়েগেলো, ইচ্ছে হলো আপনার পোস্টে শেয়ার করি। তাই করলাম। আশা করি .... দেখলে সবার ভালো লাগবে।
২৯ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:৪৯
241207
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....হ্যারিম্নি। আমার শ্রদ্ধাভাজন (জাকির নায়েক) বিশেষ ব্যক্তিটির বক্তব্য ও মেয়েটির মর্মস্পর্শী ঘটনাটি দেখে সত্যিই অভিভূত হলাম। সুন্দর ভিডিও শেয়ার করার জন্য বারাকাল্লাহু ফিক। Good Luck Good Luck Good Luck
297813
২৯ ডিসেম্বর ২০১৪ সকাল ০৯:৫৩
শেখের পোলা লিখেছেন : ভিশু ভাইয়ের অনুরোধে আপনিই প্রথম সাড়া দিয়ে অগ্রগন্য হলেন৷ লেখনী অত্যন্ত সুন্দর হয়েছে৷ ধন্যবাদ৷
২৯ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:৫৪
241208
সন্ধাতারা লিখেছেন :
আসসালামু আলাইকুম.....শ্রদ্ধেয় সুহৃদ শেখের পোলা ভাইয়া। আপনার মূল্যবান মতামত সম্বলিত উৎসাহব্যঞ্জক সুন্দর অনুভূতি রেখে যাওয়ার জন্য জাজাকাল্লাহু খাইর।
আশাকরি সকলেই ভিশু ভাইয়ার এই সুন্দর আহ্বানে আন্তরিকভাবে সাড়া দিবেন।
আমাদের সকলের এহজীবন এবং আখেরাত অনাবিল সুখ আর শান্তিময় হোক এই প্রার্থনা রইলো।
297837
২৯ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:১১
সুশীল লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
২৯ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:৫৬
241209
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....শ্রদ্ধেয় সুহৃদ সুশীল ভাইয়া। আপনার ভালোলাগা অনুভূতি রেখে যাওয়ার জন্য জাজাকাল্লাহু খাইর।
আমাদের সকলের এহজীবন এবং আখেরাত অনাবিল সুখ আর শান্তিময় হোক এই প্রার্থনা রইলো।
১০
297842
২৯ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:১৯
দ্য স্লেভ লিখেছেন : ইয়া আল্লাহ আপনি আপনার প্রিয় রাসুলকে(সাঃ)জান্নাতের সর্বোত্তম স্তানে অধিষ্ঠিত করুন। আমাকে ক্ষমা করুন এবং জান্নাতুল ফিরদাউসের উত্তরসূরী করুন ! আপনিই সর্বোচ্চ ক্ষমতার অধিকারী,সুমহান
২৯ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:৫৮
241210
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....শ্রদ্ধেয় সুহৃদ দ্য স্লেভ ভাইয়া। আপনার অনুপম দোয়ায় আমীন। ছুম্মা আমীন।
আমাদের সকলের এহজীবন এবং আখেরাত অনাবিল সুখ আর শান্তিময় হোক এই প্রার্থনা রইলো।
১১
297853
২৯ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:৫৪
লজিকাল ভাইছা লিখেছেন : ধন্যবাদ আপু, । office এ আছি। আপনার লেখা দেখে লগ ইন করলাম। রাতে comment করব ।
২৯ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:০২
241211
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....শ্রদ্ধেয় সুহৃদ লজিকাল ভাইছা ভাইয়া। আপনার অনুপম আন্তরিকতায় সত্যিই আমি আপ্লুত মুগ্ধ। পরে সময় হলে পড়ে মন্তব্য করবেন ভাইয়া। আমাদের সকলের এহজীবন এবং আখেরাত অনাবিল সুখ আর শান্তিময় হোক এই প্রার্থনা রইলো।
জাজাকাল্লাহু খাইর।
Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
৩০ ডিসেম্বর ২০১৪ রাত ০১:০৮
241276
লজিকাল ভাইছা লিখেছেন : ওয়ালাইকুম আসসালাম আপু,
আপু, আপনাকে অন্তর থেকে ধন্যবাদ। আমার ধারণা ছিল ভিশু ভাইয়ের আহবানে সাড়া দিয়ে সর্ব প্রথম তিন জনের মধ্যে যে কোন একজন লেখা পোষ্ট করবেন। তারা হলেনঃ সন্ধ্যাতারা, আফরোজা অথবা রেদওয়ান কবির সবুজ ।
যাক হোক আল্লাহর দরবারে শুক্রিয়া, সর্ব প্রথম আপনি , তাঁর পর আজ দেখলাম রেদওয়ান ভাই ও তাঁর লেখাটা পোষ্ট করেছেন। ভিশু ভাই দুনিয়ার সবচেয়ে অলস ব্যাক্তিকে ও একটি বিষয় লিখতে বলেছেন। আজ তিন দিন ধরে লিখতে বসে, বারবার হাত কেঁপে উঠে, বুক দুপ দুপ করে উঠে, বারবার মনে হচ্ছে আমার অজ্ঞানতা এবং দুর্বলতার জন্য যদি আমার রাসুলের সানের খেলাফ হয়ে যায়। তাঁর পর ও বারবার আল্লাহ্‌র কাছে দোয়া করছি, হে আল্লাহ্‌ আমি অধমকে একটু রহম করুণ, তাওফিক হান করুণ যেন দুই তা যুক্তি অন্তত লিখতে পারি । আমার জন্য দোয়া করবেন আপু।
৩০ ডিসেম্বর ২০১৪ রাত ০২:৩৫
241287
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....শ্রদ্ধেয় সুহৃদ ভাইয়া। আমার ব্যাপারে আপনার উচ্চাশা ও ধারণায় জাযাকাল্লাহ। যদিও আমি সেই পর্যায়ের নই। বিশ্ব নিখিলের মহামানবের জন্য আপনার প্রগাঢ় ভালোবাসা ও সুন্দর অনুভূতি দেখে মুগ্ধ হলাম। দয়াময় অন্তর্যামীর কাছে আমাদের হৃদয়ের সবকিছুই জ্ঞাত। তাই আপনি যা ভাবছেন তা তিনি জানেন। আপনার জন্য সুন্দর বিশাল লিখার জগৎ আল্লাহ্‌ পাক অবারিত করে দিন সেজন্য অফুরান দোয়া রইলো। সেইসাথে আপনার লিখা পড়ার অপেক্ষায়। বারাকাল্লাহু ফিক।
Happy Happy Happy Happy Happy
১২
297859
২৯ ডিসেম্বর ২০১৪ দুপুর ১২:০৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : চমৎকার এই হৃদয়স্পর্শি লিখাটির জন্য অসংখ্য ধন্যবাদ।
আল্লাহ যেন আমাদের সেই রাসুল (সাঃ) এর উম্মত এর হক আদায় করার তওফিক দেন।
২৯ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:০৫
241212
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....শ্রদ্ধেয় সুহৃদ সবুজ ভাইয়া। আপনার অনুপম আন্তরিকতাপূর্ণ দোয়ায় আমীন। ছুম্মা আমীন।
বরাবরের মত পাশে থেকে উৎসাহ ও অনুপ্রেরণা দেয়ার জন্য জাজাকাল্লাহু খাইর।
আমাদের সকলের এহজীবন এবং আখেরাত অনাবিল সুখ আর শান্তিময় হোক এই প্রার্থনা রইলো।
Good Luck Good Luck Good Luck Good Luck
১৩
297869
২৯ ডিসেম্বর ২০১৪ দুপুর ১২:৫৯
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : অসাধারণ সুন্দর একটি লেখা। মুগ্ধ হলাম। ‘তোমাদের জন্য রাসুল (সাঃ)এর জীবনেই রয়েছে সর্বোত্তম আদর্শ’ আল্লাহ আমাদেরকে সে আদর্শের যথাযথ অনুসারী হওয়ার তৌফিক দিন। অনেক ধন্যবাদ আপনাকে
২৯ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:০৭
241213
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....শ্রদ্ধেয় সুহৃদ সবুজ ভাইয়া। আপনার অনুপম আন্তরিকতাপূর্ণ দোয়ায় আমীন। ছুম্মা আমীন।
বরাবরের মত পাশে থেকে উৎসাহ ও অনুপ্রেরণা দেয়ার জন্য জাজাকাল্লাহু খাইর।
আমাদের সকলের এহজীবন এবং আখেরাত অনাবিল সুখ আর শান্তিময় হোক এই প্রার্থনা রইলো।

Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
৩০ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৪:২২
241348
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : সবুজ ভাইয়ের জবাব আমার কমেন্টে উড়াল দিছে!
৩০ ডিসেম্বর ২০১৪ রাত ১১:১১
241403
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম..... শ্রদ্ধেয় সুহৃদ আলমগীর ভাইয়া। শুরুতেই এরূপ অত্যন্ত আপত্তিকর ভ্রান্তির জন্য আন্তরিকভাবে ক্ষমা চাচ্ছি। আমিও দেখে খুবই বিব্রত হলাম। সময়াভাবে ঘটেছে মনে হচ্ছে। আশাকরি ক্ষমা সুন্দর দৃষ্টিতে ও চিত্তে বোনটিকে মার্জনা করে দিবেন। আপনার ব্যতিক্রমী মন্তব্য ও অনুভূতি সবসময়ই আমাকে অনুপ্রাণিত করে আজকেরটাও তার ব্যতিক্রম নয়। তথাপিও এরূপ ভুল কিছুতেই মেনে নিতে পাচ্ছি না ভাইয়া। আপনার চেয়ে বেশী কষ্ট আমিই পেলাম। কেননা সুন্দর একটি প্রতি মন্তব্য আমি টাইপও করেছিলাম কিন্তু......।
আপনার প্রেরণাময় হৃদয়স্পর্শী মন্তব্যের জন্য জাজাকাল্ললাহু খাইর।
মঙ্গলময় আপনাকে সর্বাবস্থায় ভালো রাখুন দোয়া রইলো।
Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
৩১ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৪২
241525
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : ওয়ালাইকুম আসসালাম
এভাবে বললে আমি শরম পেয়ে যাবো। আমি কিছুই মনে করিনি। আল্লাহ আপনাকেও উত্তম প্রতিদান দিক।
০১ জানুয়ারি ২০১৫ রাত ১২:০৫
241593
সন্ধাতারা লিখেছেন : অনেক অনেক শুকরিয়া ভাইয়া। ভালো থাকবেন দোয়া রইলো।
১৪
297873
২৯ ডিসেম্বর ২০১৪ দুপুর ০২:২২
নোমান২৯ লিখেছেন : Applause Applause Thumbs Up Thumbs Up বরাবরের মতো অনবদ্য। চমৎকার এই হৃদয়স্পর্শি লিখাটির জন্য অসংখ্য ধন্যবাদ।Good Luck Good Luck Rose Rose
২৯ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:১৬
241214
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....শ্রদ্ধেয় সুহৃদ নোমান২৯ ভাইয়া। আপনার সুন্দর অনুভূতি ও উৎসাহব্যঞ্জক অনুপ্রেরণা আমার লিখার জগতে পাথেয় হয়ে থাক। ভালো থাকবেন সবসময় দোয়া রইলো।
আমাদের সকলের এহজীবন এবং আখেরাত অনাবিল সুখ আর শান্তিময় হোক এই প্রার্থনা।
Good Luck Good Luck Good Luck Happy Happy Happy Happy Good Luck Good Luck Good Luck
৩১ ডিসেম্বর ২০১৪ রাত ০৪:২৭
241437

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> ফুয়াদ পাশা লিখেছেন : আল্লাহ্‌ ও তাঁর রাসুলের আনুগত্য করো, যাতে তোমাদের উপর রহমত বর্ষিত হয়” (সূরা আল ইমরানঃ ১৩২)।

তাই তো দেখছি, আল্লাহ ও তার রাসুলের প্রতি অতিমাত্রায় হৃদয়স্পর্শি অনুগত তালেবান না হয়ে উপায় নেই।
৩১ ডিসেম্বর ২০১৪ দুপুর ১২:৪০
241468
নোমান২৯ লিখেছেন : আল্লাহ আপনাকে হেদায়াত দান করুক ।Praying Praying Praying
১৫
297940
২৯ ডিসেম্বর ২০১৪ রাত ০৮:২১
আফরা লিখেছেন : খুব খুবই ভাল লাগল অনেক ধন্যবাদ আপু ।
৩০ ডিসেম্বর ২০১৪ রাত ০২:৩৭
241289
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....আফ্রাম্নি। সুন্দর অনুভূতি ও ভালোলাগা রেখে যাওয়ার জন্য বারাকাল্লাহু ফিক।Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
১৬
297991
৩০ ডিসেম্বর ২০১৪ রাত ০১:০৭
লজিকাল ভাইছা লিখেছেন : আপু, আপনাকে অন্তর থেকে ধন্যবাদ। আমার ধারণা ছিল ভিশু ভাইয়ের আহবানে সাড়া দিয়ে সর্ব প্রথম তিন জনের মধ্যে যে কোন একজন লেখা পোষ্ট করবেন। তারা হলেনঃ সন্ধ্যাতারা, আফরোজা অথবা রেদওয়ান কবির সবুজ ।
যাক হোক আল্লাহর দরবারে শুক্রিয়া, সর্ব প্রথম আপনি , তাঁর পর আজ দেখলাম রেদওয়ান ভাই ও তাঁর লেখাটা পোষ্ট করেছেন। ভিশু ভাই দুনিয়ার সবচেয়ে অলস ব্যাক্তিকে ও একটি বিষয় লিখতে বলেছেন। আজ তিন দিন ধরে লিখতে বসে, বারবার হাত কেঁপে উঠে, বুক দুপ দুপ করে উঠে, বারবার মনে হচ্ছে আমার অজ্ঞানতা এবং দুর্বলতার জন্য যদি আমার রাসুলের সানের খেলাফ হয়ে যায়। তাঁর পর ও বারবার আল্লাহ্‌র কাছে দোয়া করছি, হে আল্লাহ্‌ আমি অধমকে একটু রহম করুণ, তাওফিক হান করুণ যেন দুই তা যুক্তি অন্তত লিখতে পারি । আমার জন্য দোয়া করবেন আপু।
৩০ ডিসেম্বর ২০১৪ রাত ০২:৩৫
241288
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....শ্রদ্ধেয় সুহৃদ ভাইয়া। আমার ব্যাপারে আপনার উচ্চাশা ও ধারণায় জাযাকাল্লাহ। যদিও আমি সেই পর্যায়ের নই। বিশ্ব নিখিলের মহামানবের জন্য আপনার প্রগাঢ় ভালোবাসা ও সুন্দর অনুভূতি দেখে মুগ্ধ হলাম। দয়াময় অন্তর্যামীর কাছে আমাদের হৃদয়ের সবকিছুই জ্ঞাত। তাই আপনি যা ভাবছেন তা তিনি জানেন। আপনার জন্য সুন্দর বিশাল লিখার জগৎ আল্লাহ্‌ পাক অবারিত করে দিন সেজন্য অফুরান দোয়া রইলো। সেইসাথে আপনার লিখা পড়ার অপেক্ষায়। বারাকাল্লাহু ফিক।
Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
১৭
298011
৩০ ডিসেম্বর ২০১৪ সকাল ০৫:৪৯
বৃত্তের বাইরে লিখেছেন : আসসালামু আলাইকুম আপু। রাসুল(সাঃ) ইসলামের বাস্তব প্রতিচ্ছবি এবং আদর্শস্বরূপ যাকে অনুসরণ করা ব্যতীত আমাদের আল্লাহকে আনুগত্য কিংবা ইবাদাত করার কোনো উপায় নেই। আল্লাহ আমাদের সবাইকে রাসুল(স)এর সুন্নাহকে অনুসরণ করার এবং মেনে চলার তৌফিক দিন Praying আমীন Praying

ভিশু ভাইয়ের আহ্বানে আপনি প্রথম সাড়া দিয়েছেন দেখে খুব ভালো লাগলো Happyআশা করি মাসব্যাপী সিরাতের আলোচনায় এমন আরো অনেক কিছু জানতে পারব। আপনার মত সবাই এগিয়ে আসুক এই কামনা করি। ধন্যবাদ আপু আপনাকে এবং সাথে ভিশু ভাইকেও। Rose Good Luck
৩০ ডিসেম্বর ২০১৪ রাত ১১:২০
241406
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুম আস সালাম ......... আমার প্রাণপ্রিয় আপুজ্বি। আপনার মূল্যবান মন্তব্যটি অনেক তাৎপর্যপূর্ণ। আপনার অসাধারন আবেদনময়ী দোয়ায় আমীন।
আপনার লিখা পড়ার প্রতীক্ষায় আছি আপুনি। আপনার সাথে একই প্রত্যাশা আমারও সবাই এই মহতী কর্মে যেন শরীক হয়। মেধাবী ভিশু ভাইয়া এজন্য অবশ্যই অভিনন্দনযোগ্য।
বরাবরের মত উৎসাহব্যঞ্জক মন্তব্য রেখে যাওয়ার জন্য জাজাকাল্লাহু খাইর। আমাদের সকলের এহজীবন এবং আখেরাত অনাবিল সুখ আর শান্তিময় হোক এই প্রার্থনা রইলো।
Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
১৮
298215
৩১ ডিসেম্বর ২০১৪ রাত ০৩:২১
হককথা লিখেছেন : লেখাটা হৃদয়স্পর্শি এবং আবেগময়, আলহামদুলিল্লাহ। আপনাকে ধন্যবাদ।
০১ জানুয়ারি ২০১৫ রাত ১২:০৮
241596
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম..... শ্রদ্ধেয় সুহৃদ হককথা ভাই। আপনার প্রেরণাময় উপস্থিতি ও মূল্যবান মন্তব্য আমার লিখার ভূবনে পাথেয় হয়ে থাক। বারাকাল্লাহু ফিক।Good Luck Good Luck Good Luck
১৯
299130
০৪ জানুয়ারি ২০১৫ সকাল ১০:০৭
সায়েম খান লিখেছেন : চমতকার!
০৯ জানুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৭:৩৭
242780
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম..............শ্রদ্ধেয় সুহৃদ ভাইয়া। আপনার মূল্যবান উপস্থিতি ও মন্তব্যের জন্য জাজাকাল্ললাহু খাইর।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File