Rose Rose পুণ্যতাই পরিতৃপ্তি Rose Rose

লিখেছেন লিখেছেন সন্ধাতারা ২২ ডিসেম্বর, ২০১৪, ০৩:০৬:৫৫ দুপুর



আমি তখন এডিনবরার একটি সরকারী প্রতিষ্ঠানে কর্মরত। চাকুরীর প্রারম্ভে সেখানে সৌভাগ্যবশতঃ উচ্চপদস্থ ভালো মানসিকতার মানুষের সাথে আমার হৃদ্যতা গড়ে উঠে। ভালো সম্পর্কের সুবাদে তারা কাজের ফাঁকে ফাঁকে কৌতূহলপ্রবণ জিজ্ঞাসু মন নিয়ে ইসলাম সম্পর্কে অনেক কিছু জানতে চেয়েছিল। যার মধ্যে আমার হিজাব পরিধানের বিষয়টিও ছিল। কিছুদিন পর হঠাৎ জ্ঞাত হলাম যে আমার ম্যানেজিং ডিরেক্টর বদলী হয়ে অন্যত্র চলে যাচ্ছেন। মনের অজান্তেই কিছু কষ্টানুভূতি ও অজানা আশংকা বুকের মধ্যে দানা বেঁধে উঠলো। আমার এই শঙ্কার কিছুটা যৌক্তিক কারণও ছিল। আমার ব্রিটিশ এক কলিগের কাছ থেকে শুনেছিলাম সব বসের মানসিকতা এক নয়। ননমুসলিম এক কলিগ মুসলিম হওয়ার অপরাধে তাকে চাকুরীর ক্ষেত্রে চড়া মূল্য দিতে হয়েছিল। তার ব্যক্তি ও পারিবারিক জীবন করে তুলেছিল বিষময়। প্রায় তার গাড়ির এবং বাসার জানালার গ্লাস ভেঙ্গে দেয়া, ঘরের বাহিরে এলে পেছন থেকে ঢিল ছুঁড়ে আহত করা, পথে অকথ্য অশ্রাব্য ভাষায় গালিগালাজ করা এবং কর্মক্ষেত্রে নানান অজুহাতে মিথ্যা অভিযোগ দাড় করিয়ে তার জীবনকে নাস্তানাবুদ করা হয়েছিল। পরিশেষে একপর্যায়ে জব ছেড়ে দিতে সে বাধ্য হয়েছিল ।

কাকতালীয়ভাবে অন্য একটি বিভাগের আর একজনের সাথে একদিন পরিচয় হল আমার সেও কনভার্টেড। প্রথম পরিচয়ের পর থেকে আমরা টেলিফোনে আমাদের যোগাযোগ অব্যাহত রাখি। তারও অনেক অভিজ্ঞতা শোনার ও জানার সৌভাগ্য হয়েছিল আমার। হৃদয় দিয়ে গভীরভাবে উপলব্ধি করলাম জন্মগতভাবে আমরা যারা মুসলিম তাদের অনেকের চেয়ে এই বোনদের মানসিক শক্তি আর উপরওয়ালার উপর আস্থা আর দৃঢ় বিশ্বাস অনেক অনেক মজবুত আলহামদুলিল্লাহ্‌। তাঁদের সততা, ত্যাগ তিতিক্ষা, অসীম ধৈর্য, ন্যায় কর্মপরায়ণতা, নিত্যদিনের অনুশীলন আর ঈমানের তীব্রতা ও গতি আমাকে অভিভূত করলো।

তাঁদের কাছ থেকে যেন পুণরায় নতুন করে হৃদয়ঙ্গম করলাম একজন পুণ্যবান ব্যক্তি সবকিছুর মধ্যে যে বিষয়টির উপর সর্বাধিক গুরুত্বারোপ করে তা হল অন্তরের বিশুদ্ধতা। আর এই অন্তরের বিশুদ্ধতাই প্রতিটি সৎকর্মের উপর প্রতিফলিত হয়। পক্ষান্তরে মনের কুচিন্তা অসৎ ইচ্ছা বা বাসনা মানুষকে নীচতার কাছে, পাপ পঙ্কিলতার দিকে ঠেলে দেয়। তাই কিয়ামতের দিন যেমন বাহ্যিক কাজকর্মের হিসাব গ্রহণ করা হবে, তেমনিভাবে আভ্যন্তরীণ বিশ্বাস, আকীদা ও চিন্তা ভাবনা বিষয়াদিরও জবাবদিহিতা হবে। হিসাব নিকাশ শেষে ভুল ত্রুটির কারণে পাকড়াও করা হবে। এসব বিধিবিধান পালনের ক্ষেত্রে সর্বাপেক্ষা গুরুত্বপূর্ণ বিষয় হল ইখলাছ ও আন্তরিক নিষ্ঠা। ইখলাছ অন্তরের সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কযুক্ত। সব সৎকর্মের সংকল্প ও বিশুদ্ধতা মানুষের অন্তরের বুনিয়াদী ফসল যা আমাকে আবারো নতুন করে ভাবিত করলো। পুণ্যকর্মের পরিতৃপ্তির অকৃত্রিম স্বাদ অপার বিমুগদ্ধতায় দু’নয়ন ভরে অবলোকন করে দুর্নিবার আকাঙ্ক্ষায় আমিও পুণ্যতার সমুদ্রে অবগাহন করলাম যেন ...।



বিষয়: বিবিধ

১৫১০ বার পঠিত, ৬৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

296434
২২ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:১৯
আবু মারইয়াম লিখেছেন : লেখাটা পড়ে তৃপ্তি মিটলো না! অনেক ছোট!
২২ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:৪৮
239939
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম........। প্রথম উপস্থিতির জন্য অনিঃশেষ দোয়া ও একরাশ শুভেচ্ছা। অনেক সুদীর্ঘ কাহিনী কিন্তু নিজের ব্যস্ততা আর পাঠকের ধৈর্যের বিষয়টি বিবেচনায় রেখেই এই ছোট্ট লিখাটির অবতারণা। পরবর্তীতে বিস্তারিত লিখার চেষ্টা করবো ইনশাল্লাহ।
296437
২২ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:৩০
আওণ রাহ'বার লিখেছেন : Thumbs Up Thumbs Up Thumbs Up Good Luck Good Luck Good Luck খাম্মুনির পোষ্ট দেখে খুব খুশি Thumbs Up Thumbs Up
২২ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:৫০
239940
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম........আওন্মনি। জরুরী কাজে বাহিরে এখনই যেতে হচ্ছে। এসে কথা হবে ইনশাল্লাহ।
Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
296438
২২ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:৩১
আওণ রাহ'বার লিখেছেন : এটা হারিকেনের নামে বরাদ্ধ রইলো Thumbs Up Thumbs Up Thumbs Up Time Out
২২ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৪৩
239989
নোমান২৯ লিখেছেন : এ দেখি পুরো চর দখলের ন্যায় লড়াই চলছে ?Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
২২ ডিসেম্বর ২০১৪ রাত ১১:৩৫
240042
সন্ধাতারা লিখেছেন : হ্যারি অভিমানী খোকাবাবু মনে হচ্ছে আজ আসবে না। খালামুনির সাথে এতো এতো রাগ হয়েছে। তাইনা হ্যারিম্নি...?Love Struck Love Struck Love Struck Love Struck
২৫ ডিসেম্বর ২০১৪ দুপুর ০২:০৯
240544
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : Day Dreaming Day Dreaming Time Out Time Out Time Out
২৫ ডিসেম্বর ২০১৪ দুপুর ০২:৪৬
240553
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম..... .হ্যারিম্নি। এতদিন পর তাও আবার মুখ কালো করে হাতুড়ী নিয়ে......!!!!! খালাম্নির সাথে এখনো এতো রাগ???
২৮ ডিসেম্বর ২০১৪ দুপুর ১২:৫৪
241049
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : ওয়া-আলাইকুমাস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..... যারা সহ্য করবে এবং রাগের বিপরিতে আদর দেবে, তাদের সাথেইতো রাগ/অভিমান করা যায়। তাইনা খালামুণি? Love Struck Love Struck Tongue Tongue
০১ জানুয়ারি ২০১৫ রাত ১২:১৩
241599
সন্ধাতারা লিখেছেন : আমার ছেলেটা আসলেই অনেক অনেক ধীমান...। এমন সব যুক্তি দাড় করায় যে খালামুনির উত্তর দেয়ার আর কোন ভাষাই থাকে না। ভালো আছো হ্যারিম্নি?
296439
২২ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:৩২
আওণ রাহ'বার লিখেছেন : ভাইছতা ভাই কই গেলোরে Time Out Time Out
২২ ডিসেম্বর ২০১৪ রাত ১১:৩৬
240043
সন্ধাতারা লিখেছেন : তোমার হাতুড়ীর ভয়ে নীচে আত্মগোপন করে আছে......। Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
296440
২২ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:৩৩
আওণ রাহ'বার লিখেছেন : উপরের ফুলটার নামি কি খাম্মুনি??
খুব সুন্দর Happy Happy Happy
২২ ডিসেম্বর ২০১৪ রাত ১১:৪০
240045
সন্ধাতারা লিখেছেন : শুভ্র ফুলের সাথে মিশে আছে পবিত্রতা, শুচিতা, বিশুদ্ধতা ও পুণ্য মানসিকতার ছোঁয়া এই ভাবনা থেকে নির্বাচন করা। নাম তো জানিনা আওন্মনি। ভালো লেগেছে তাই ফুলটা তোমাকে উৎসর্গ করলাম।
296441
২২ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:৩৪
আওণ রাহ'বার লিখেছেন : Crying Crying Sad Crying Crying Sad
২২ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৪২
239987
নোমান২৯ লিখেছেন : ??? Time Out Time Out Time Out পেটা করতে হবে ?Tongue
২২ ডিসেম্বর ২০১৪ রাত ১১:৪২
240048
সন্ধাতারা লিখেছেন : দুঃখিত কেন আওন্মনি?
২৮ ডিসেম্বর ২০১৪ দুপুর ১২:৫৫
241050
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : কারনে অকারনে কান্না করো কেন্? At Wits' End Time Out At Wits' End Time Out Time Out
০১ জানুয়ারি ২০১৫ রাত ১২:১৬
241600
সন্ধাতারা লিখেছেন : আওন্মনির খুব ক্ষিধে পেয়েছে মনে হচ্ছে...। হ্যারি।
296442
২২ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:৩৯
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : এই জন্যই আপু সবসময় অন্তরটাকে পরিস্কার রাখতে চেষ্টা করি। যদিও কষ্টকর তবুও চেষ্টা করি। সুন্দর লেখনির জন্য জাজাকআল্লাহ
২২ ডিসেম্বর ২০১৪ রাত ১১:৫০
240050
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম......। এটাই উত্তম পন্থা, নফসের সাথে জিহাদ। আল্লাহ্‌ পাক ভীষণ ভালবাসেন এই শ্রেণীর বান্দাগণকে। আপনার অব্যাহত প্রচেষ্টা দয়াময় কবুল করুণ দোয়া রইলো। উৎসাহ যোগাতে পাশে থাকার জন্য বারাকাল্লাহু ফিক। Good Luck Good Luck Good Luck Good Luck
296444
২২ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:৪১
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ পিলাচ
২২ ডিসেম্বর ২০১৪ রাত ১১:৫২
240053
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....শ্রদ্ধেয় ভাইয়া। আপনার ভালোলাগা অনুভূতি রেখে যাওয়ার জন্য জাজাকাল্লাহু খাইর।
আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভেচ্ছা। আমাদের সকলের এহজীবন এবং আখেরাত অনাবিল সুখ আর শান্তিময় হোক এই প্রার্থনা।
Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
296446
২২ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:৪৩
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : কেমন আছেন আপু? ব্লগে আসা হয়না আসলে পরিচিত কাউকে পাইনা। আপনাকে দেখে ভাল লাগছে। আসলে আমরা যারা জন্মগতভাবে মুসলিম তারা ইসলামকে জানিনা,বুঝিনা সেভাবে ফিল করিনা। আমরা হিন্দুঘরে জন্ম নিলে পূজা করতাম। পূজা কেন করছি?সেটা জানার চেষ্টা করতাম না। রক্ষণশীল পরিবারগুলোর সন্তানদের মাঝে দেখেছি অধিকাংশ সময় তারা ইসলামকে বোঝা মনে করে। নামাজ পড়তে হবে,বোরখা পরতে হবে এসব তাদের কাছে জেলখানার অনুশাসন মনে হয়। সুযোগ পেলেই তারা এসব অনুশাসন লংঘন করে। আমার বোনের বিয়ের কথা হল এক ছেলের সাথে। ছেলে ব্যাংকার যোগ্যতা,চেহারা সব দিকেই ভাল কিন্তু বোন রাজিনা কারণ ছেলে এইচ-এস-সি পযন্ত মাদ্রাসায় পড়েছে। বিয়ে হলে ছেলে বোরখা পরতে বলবে, কথায় কথায় ইসলাম এর কথা বলবে লাইফে এন জয় বলে কিছুই থাকবেনা।
সাথে সাথে ভারতীয় কালচার এর প্রভাব আমাদের পরিবারগুলোর ভীত নড়বড়ে করে দিচ্ছে । চিন্তা-চেতনায় মূল্যবোধের জায়গাটা দখল করে নিচ্ছে । কিন্তু নওমুসলিমদের ব্যাপারটা ভিন্ন। তারা পূবের. গোটা লাইফস্টাইটা ত্যাগ করে জেনেবুঝে ইসলাম গ্রহণ করে তাই তাদের ভীত খুব মজবুত হয়।
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১২:১৮
240058
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....। আলহামদুলিল্লাহ্‌ অনেক ভালো আছি। আপনি কেমন আছেন? আপনার উপস্থিতিতে আমিও আনন্দিত। আশাকরি নিয়মিত হবার চেষ্টা করবেন। আপনার মূল্যবান মতামতের সাথে শতভাগ সহমত। সত্যিই খুবই দুঃখজনক যে তরুণ তরুণীরা পারলৌকিক জীবনের চেয়ে এহলৌকিক জীবনকেই বেশী গুরুত্ব দিচ্ছে যা বিশ্বাস করতেও কষ্ট হয়। আর হ্যাঁ ভারতীয় সংস্কৃতি আমাদের অস্তিত্বকে বিলীন করে দিচ্ছে। আপনার গভীর অনুভূতির জন্য জাজাকাল্লাহু খাইর।
২৪ ডিসেম্বর ২০১৪ রাত ১০:২২
240482
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : ওয়ালাইকুম আসসালাম আপি। আলহামদুলিল্লাহ ভাল আছি আপি। হয়ত আর নিয়মিত হতে পারবোনা। ভাল থাকবেন আপি।জাজাকাল্লাহু খাইর।Good Luck
২৫ ডিসেম্বর ২০১৪ দুপুর ০২:৫০
240554
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....। যদিও জানিনা কেন অনিয়মিত থাকবেন। তারপরও অনুরোধ রইলো যদি সম্ভব হয়...। উপস্থিতির জন্য জাযাকাল্লাহ।
আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভেচ্ছা। আমাদের সকলের এহজীবন এবং আখেরাত অনাবিল সুখ আর শান্তিময় হোক এই প্রার্থনা।
১০
296447
২২ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:৪৬
আফরা লিখেছেন : একজন পুণ্যবান ব্যক্তি সবকিছুর মধ্যে যে বিষয়টির উপর সর্বাধিক গুরুত্বারোপ করে তা হল অন্তরের বিশুদ্ধতা। আর এই অন্তরের বিশুদ্ধতাই প্রতিটি সৎকর্মের উপর প্রতিফলিত হয়।খাটি কথা অন্তরের বিশুদ্ধতাই আসল । অনেক ভাল লাগল আপু । অনেক ধন্যবাদ আপু ।
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১২:২১
240060
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম..... আফ্রাম্নি। তোমার মূল্যবান মতামতের সাথে শতভাগ সহমত। অন্তরের বিশুদ্ধতা ছাড়া আমল করা কতটুকু ফলপ্রসূ ভাবনার অবকাশ রাখে। সুন্দর অনুভূতি রেখে যাওয়ার জন্য জাজাকাল্লাহু খাইর।
২৫ ডিসেম্বর ২০১৪ দুপুর ০২:১৫
240548
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : আফরামণির নিশ্চয় মৌখিকভাবে দিয়েছে সালামের জবাব। (বোন এর পক্ষথেকে) আমিই লিখিত জবাব দিলাম। Rose Rose "ওয়া-আলাইকুমাস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ" Rose Rose
২৫ ডিসেম্বর ২০১৪ দুপুর ০২:৫২
240555
সন্ধাতারা লিখেছেন : অনেক অনেক শুকরিয়া হ্যারিম্নি। তাও তো অভিমানী ছেলেটা মুখ খুলেছে!!
জাযাকাল্লাহ।
Good Luck Good Luck Good Luck Good Luck
২৫ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:০৭
240578
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : Love Struck Love Struck Don't Tell Anyone Don't Tell Anyone Good Luck Good Luck
২৯ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৩৯
241223
সন্ধাতারা লিখেছেন : Happy Happy Happy Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floorহ্যারিম্নি।
১১
296464
২২ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:০৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মর্মস্পর্সি লিখাটির জন্য অনেক ধন্যবাদ।
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১২:২৫
240064
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম..... শ্রদ্ধেয় সুহৃদ সবুজ ভাইয়া। পাশে থেকে বরাবরের মত অনুপ্রেরণা দেয়ার জন্য জাজাকাল্লাহু খাইর।
আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভেচ্ছা। আমাদের সকলের এহজীবন এবং আখেরাত অনাবিল সুখ আর শান্তিময় হোক এই প্রার্থনা।
১২
296465
২২ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:১৯
লজিকাল ভাইছা লিখেছেন : জন্মগতভাবে আমরা যারা মুসলিম তাদের অনেকের চেয়ে এই বোনদের মানসিক শক্তি আর উপরওয়ালার উপর আস্থা আর দৃঢ় বিশ্বাস অনেক অনেক মজবুত আলহামদুলিল্লাহ্‌।
আমরা জন্মসুত্রে মুসলমান পদবী পেয়েছি। আর তারা সম্পুরন্য বিপরীত অবস্থানে থেকে সত্যকে অনুসন্ধান করে, সত্যকে গ্রহন করেছেন। নিশ্চয় তারা বিশ্বাস এবং মর্যাদার দিক থেকে আমাদের থেকে অনেক অনেক উপরে। এই জন্য তারা চাকরি হারাতে রাজি কিন্তু বিশ্বাস না। আল্লাহ তাদের সাথে সাথে আমাদের কেও রহম করুন । দুনিয়া ও আখেরাতের কল্যাণ দান করুন । আমীন ছুম্মা আমীন। যাজাকাল্লাহহু খাইর,সন্ধাতারা আপু ।
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১২:৩০
240067
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম..... শ্রদ্ধেয় সুহৃদ লজিকাল ভাইছা ভাইয়া। আপনার মন্তব্যের বিষয়বস্তু আমার লিখার চেয়েও চমৎকার মাশাল্লাহ। আপনার মূল্যবান ও উৎসাহব্যঞ্জক মন্তব্য পড়ে আমার অনেক আনন্দ হোল ভাইয়া। আপনার প্রেরণাময় মন্তব্যের জন্য জাজাকাল্ললাহু খাইর।
আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভেচ্ছা। আমাদের সকলের এহজীবন এবং আখেরাত অনাবিল সুখ আর শান্তিময় হোক এই প্রার্থনা।
আপনার হৃদয় ছোঁয়া দোয়ায় আমীন। ছুম্মা আমীন।

২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১২:৪১
240074
লজিকাল ভাইছা লিখেছেন : আমীন । আল্লাহহুম্মা আমীন।
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ০১:০৬
240079
সন্ধাতারা লিখেছেন : অন্নেক অন্নেক শুকরিয়া আপনার অনুপম উপস্থিতিতে...। Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
১৩
296466
২২ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:২০
নোমান২৯ লিখেছেন : অন্নেক সুন্দর পোস্ট Thumbs Up Applause Happy।ধন্যবাদ আপু । Rose Rose
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১২:৩২
240070
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম..... শ্রদ্ধেয় সুহৃদ নোমান২৯ ভাইয়া। আপনার প্রেরণাময় মন্তব্য ও সুন্দর অনুভূতি রেখে যাওয়ার জন্য জাজাকাল্ললাহু খাইর।
আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভেচ্ছা। আমাদের সকলের এহজীবন এবং আখেরাত অনাবিল সুখ আর শান্তিময় হোক এই প্রার্থনা।
Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
১৪
296503
২২ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৪৭
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : বরাবরের মত গুরুত্বপূর্ণ পোস্ট ,ধন্যবাদ
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১২:৩৪
240071
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম..... শ্রদ্ধেয় সুহৃদ শাহীন ভাইয়া। বরাবরের মত আপনার প্রেরণাময় মন্তব্য ও সুন্দর অনুভূতি রেখে যাওয়ার জন্য জাজাকাল্ললাহু খাইর।
আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভেচ্ছা। আমাদের সকলের এহজীবন এবং আখেরাত অনাবিল সুখ আর শান্তিময় হোক এই প্রার্থনা।

১৫
296506
২২ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৫০
সাদিয়া মুকিম লিখেছেন : আসসালামুআলাইকুম Happy

ইসলামের নিয়ামত আমরা এত সহজে পয়েছি বলেই হয়ত এর সঠিক কদর আমরা করতে শিখিনি!চমৎকার মন ছোঁয়া লিখাটির জন্য আন্তরিক শুকরিয়া Rose Angel Praying
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১২:৩৮
240072
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুম আস সালাম .........শ্রদ্ধেয়া আপুজ্বি। আপনার অসাধারণ মন্তব্যটি পড়ে আমার প্রাণটা একেবারে শীতল হল আপুনি। অন্নেক সুন্দর করে মূল্যবান কথাটি তুলে ধরেছেন। প্রেরণাময় দরদপূর্ণ মন্তব্যের জন্য জাজাকাল্ললাহু খাইর।
১৬
296513
২২ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৩২
এ কিউ এম ইব্রাহীম লিখেছেন : সত্যিই বলেছেন যারা কনভার্টেড বা রিভার্টেট তাদের আন্তরিকতা আসলেই ব্যতিক্রম। কষ্ট করে কোন কিছু পাওয়ার মূল্যায়ন আলাদা রকমের হয়। ধন্যবাদ বোন। Rose Rose Rose
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১২:৩৯
240073
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম..... শ্রদ্ধেয় সুহৃদ ভাইয়া। আপনার চমৎকার প্রেরণাময় মন্তব্য ও সুন্দর অনুভূতি রেখে যাওয়ার জন্য জাজাকাল্ললাহু খাইর।
আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভেচ্ছা। আমাদের সকলের এহজীবন এবং আখেরাত অনাবিল সুখ আর শান্তিময় হোক এই প্রার্থনা।

Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
১৭
296514
২২ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৪০
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : ‘কিয়ামতের দিন যেমন বাহ্যিক কাজকর্মের হিসাব গ্রহণ করা হবে, তেমনিভাবে আভ্যন্তরীণ বিশ্বাস, আকীদা ও চিন্তা ভাবনা বিষয়াদিরও জবাবদিহিতা হবে।’ ইয়া আল্লাহ আমাদের হৃদয়কে একনিষ্টভাবে তোমার প্রতি সমর্পিত করে দিন।
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১২:৪৩
240075
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম..... শ্রদ্ধেয় সুহৃদ ভাইয়া। অনেক গুরুত্বপূর্ণ গভীর অনুভূতি ও আবেদনসহ আপনার চমৎকার প্রেরণাময় মন্তব্যের জন্য জাজাকাল্ললাহু খাইর।
হৃদয়ছোঁয়া দোয়ায় আমীন। ছুম্মা আমীন।
আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভেচ্ছা। আমাদের সকলের এহজীবন এবং আখেরাত অনাবিল সুখ আর শান্তিময় হোক এই প্রার্থনা।

১৮
296520
২২ ডিসেম্বর ২০১৪ রাত ০৮:৫০
মনসুর আহামেদ লিখেছেন : আপু, চমৎকার লেখা।
আমার কাছেও সিসটার এবং ব্রাদার উভয়কে।
শক্ত ঈমানের উপর দাড়িয়ে আছে,এমনটি মনে হয়। বাইবেল এবং কোরান উপর যথেষ্ট পড়াশুনা রয়েছে। সবাই বলছে,Back to fundamental of Islam. এ ছাড়া কোন উপায় নেই। মুক্তির এক পথ, ইসলামী
বিপ্লব। দুনিয়াটা ভেজাল ইসলামে ভরে গেছে।
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১২:৫৩
240076
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম..... শ্রদ্ধেয় সুহৃদ মনসুর আহমেদ ভাইয়া। অনেক দিন পর আপনার উপস্থিতি অনেক ভালো লাগলো ভাইয়া। অনেক ননমুসলিম আজ তাদের জীবন দিয়ে উপলব্ধি করছে যে প্রকৃত সুখ আসলে কোথায়? তাই ইসলামী বিপ্লবের কোনই বিকল্প নেই ভাইয়া। আল্লাহ্‌ পাক সকলের অন্তরে প্রকৃত ঈমানের স্বাদ উপভোগ করার তৌফিক দিন। আমীন।
আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভেচ্ছা। আমাদের সকলের এহজীবন এবং আখেরাত অনাবিল সুখ আর শান্তিময় হোক এই প্রার্থনা।

১৯
296533
২২ ডিসেম্বর ২০১৪ রাত ১০:০৬
মনসুর লিখেছেন : মাশাআল্লাহ, সুন্দর লিখেছেন। আলহামদুলিল্লাহ, জাজাকাল্লাহু খাইরান। শুভেচ্ছান্তে ধন্যবাদ।
মহান আল্লাহ আমাদর সবাইকে হেদায়েত দিয়ে দুনিয়া ও আখেরাতে নেক কামিয়াবী দান করুন, আমীন।
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১২:৫৮
240077
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম..... শ্রদ্ধেয় সুহৃদ মনসুর ভাইয়া। অনেক দিন পর একসাথে দুজন মনসুর ভাইয়াকে পেয়ে অনেক ভালো লাগলো। আপনার গুরুত্বপূর্ণ মন্তব্য, গভীর অনুভূতি ও আবেদনময় আহ্বান সত্যিই অসাধারণ।
হৃদয়ছোঁয়া দোয়ায় আমীন। ছুম্মা আমীন।

Good Luck Good Luck Good Luck
২০
296543
২২ ডিসেম্বর ২০১৪ রাত ১০:৫৫
বৃত্তের বাইরে লিখেছেন : আসসালামুআলাইকুম আপু। আমার দেখা কনভার্টেড মুসলমানদের মানসিক শক্তি আর উপরওয়ালার উপর আস্থা আর দৃঢ় বিশ্বাস অনেক অনেক মজবুত। আল্লাহ আমাদেরও রহম করুন। Praying ধন্যবাদ আপু Rose Good Luck
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ০১:০২
240078
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুম আস সালাম .........শ্রদ্ধেয়া সুহৃদা আপুজ্বি। আপনার অসাধারণ মন্তব্য ও অনুভূতি রেখে যাওয়ার জন্য জাজাকাল্ললাহু খাইর। কেমন আছেন আপুনি? নিয়মিত লিখার প্রচেষ্টা রাখবেন কিন্তু...।
আপনার প্রেরণাময় হৃদয়স্পর্শী মন্তব্যের জন্য জাজাকাল্ললাহু খাইর।
Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
২১
296597
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ০৩:৩৭
নাছির আলী লিখেছেন : আসসালামু আলাইকুম আপু । মাশা আল্লাহ ,আলহামদুল্লিলা্লাহ ।আপু ব্লগে বড় লেখা দেওয়া ঠিকনা তবে অনেকের বড় লেখাগুলো পড়ার সময় কেন জানি ছোট হয়ে যায়।যাযাকাল্লাহ
২৫ ডিসেম্বর ২০১৪ দুপুর ০২:৫৯
240557
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুম আস সালাম .........শ্রদ্ধেয় সুহৃদ ভাইয়া। আপনার মন্তব্য সবসময়ই আমাকে অনুপ্রাণিত করে আজকেরটাও তার ব্যতিক্রম নয়। জাজাকাল্লাহু খাইর ভাইয়া।
মঙ্গলময় আপনাকে সর্বাবস্থায় ভালো রাখুন দোয়া রইলো।
Good Luck Good Luck Good Luck
২২
296600
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ০৪:০৫
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আসসালামু আলাইকুম আপুজী! মাশ-আল্লাহ আলহামদুল্লিলা্লাহ লেখাটি পড়ে আত্ম-প্রশান্তি পেলাম। ধন্যবাদ আপনাকে
২৫ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:০৩
240558
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুম আস সালাম ......... শ্রদ্ধেয়া সুহৃদা আপুজ্বি। আপনার প্রেরণাময় সুন্দর মন্তব্যটির জন্য জাজাকাল্ললাহু খাইর। মঙ্গলময় আপনাকে সর্বাবস্থায় ভালো রাখুন দোয়া রইলো।Good Luck Good Luck Good Luck
২৩
296603
২৩ ডিসেম্বর ২০১৪ সকাল ০৫:০৪
কাহাফ লিখেছেন :
বাপ-দাদার রেখে যাওয়া বৈষয়িক সম্পদের প্রতি এতটা টান থাকে না,নিজের কষ্টার্জিত সম্পদের প্রতি যেমন থাকে!
বর্তমানে দ্বীন ও বিশ্বাস কে ঐ পর্যায়ে নিয়ে গেছি আমরা!চরম বৈরী পরিবেশেও যারা ইসলামের সুশীতল ছায়ায় আসছে পেরেছে তাঁদের বিশ্বাসের গাথুনী আমাদের চেয়ে অনেক মজবুত!
বরাবরের মতই শেখা ও চিন্তা করার উপকরণ ছড়িয়ে গেল নান্দনিক সুন্দর উপস্হাপনা!
জাযাকুনুল্লাহু ওয়া ইয়্যানা খাইরাল জাযাই!! Thumbs Up Thumbs Up Rose Rose Rose
২৫ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:১২
240559
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....শ্রদ্ধেয় সুহৃদ কাহাফ ভাইয়া। সবসময়ই আপনি আপনার ব্যতিক্রমধর্মী অনন্য মূল্যবান ও মনকাড়া মন্তব্য দিয়ে আমাকে উজ্জ্বীবিত করার জন্য জাযাকাল্লাহ। আপনার জন্য প্রাণভরে অন্তর্যামীর কাছে দোয়া করি উনি যেন আপনার সমস্ত কষ্ট দূর করে জীবনকে অনন্ত শান্তির ছায়াতলে সর্বদা সুন্দর সুখময় করে তোলেন।Good Luck Good Luck Good Luck
২৪
296836
২৪ ডিসেম্বর ২০১৪ সকাল ০৮:১৫
রেহনুমা বিনত আনিস লিখেছেন : নও মুসলিমরা জেনে বুঝে ইসলাম পালন করে বলেই হয়ত শত প্রতিকুলতার মাঝেও ইসলামকে ধরে রাখতে পারে। ঘটনাগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপা Happy
২৫ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:২১
240561
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....শ্রদ্ধেয়া সুহৃদা আপুজ্বি। আপনার মূল্যবান অনুভূতির জন্য জাযাকাল্লাহ। ঠিকই বলেছেন আপুজ্বি। আমি স্বচক্ষে অনেক ঘটনা দেখে অবাক মুগ্ধতায় একান্তে চিন্তা করে দেখেছি যা মানুষের কাছে সহজলভ্য ও স্বাভাবিকভাবে আসে তার গুরুত্ব তারা যথাযথভাবে অনুধাবন করতে পারে না। অথচ যারা অনেক কিছু ত্যাগ করে তারপর সে মঞ্জিলে প্রবেশ করে তাদের আনন্দ ভিন্নতর। Good Luck Good Luck Good Luck Good Luck
২৫
297073
২৫ ডিসেম্বর ২০১৪ দুপুর ০২:১৭
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : এতদিন পর কমেন্ট করলে কি কমেন্ট এর জবাব আশা করা যায়? Chatterbox Sad Chatterbox আজকে কিন্তু লেখাটা পড়েই কমেন্ট করছি! Loser Loser Tongue Tongue
২৫ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:২৫
240562
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম.....হ্যারিম্নি। লিখাটি পড়েছ জেনে খুবই আনন্দিত হলাম। মন্তব্যের প্রতীক্ষায়...। জাযাকাল্লাহু খাইর। <:-P <:-P <:-P Good Luck Good Luck Good Luck Good Luck Happy Happy Happy Happy
২৮ ডিসেম্বর ২০১৪ দুপুর ১২:৫৬
241051
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : খালামুণি...... ওয়া-আলাইকুমাস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ.. Cheer Cheer Give Up Give Up Star Star Thumbs Up Thumbs Up Bee Bee Good Luck Good Luck
২৯ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৩৬
241222
সন্ধাতারা লিখেছেন : Love Struck Love Struck Love Struck Good Luck Good Luck Good Luck Good Luck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Happy Happy Happy Happy Happy Happy Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File