মুক্তির আকাংখায় নেতার প্রতীক্ষায়.....

লিখেছেন লিখেছেন সন্ধাতারা ২৬ মে, ২০১৪, ০৬:৩০:১৩ সন্ধ্যা



গোটা মানবজাতির মুক্তি ও কল্যাণের জন্য আজ একজন বলিষ্ঠ মহান নেতার বিশেষ প্রয়োজন। যিনি মহা নবী (সাঃ) এর আদর্শে অনুপ্রাণিত হয়ে সর্বশক্তিমান আল্লাহ্‌র উপর পরিপূর্ণ তাওয়াক্কুল রেখে, অসীম ধৈর্য ও অতি উচ্চমানের সবর অবলম্বন করে অকুতোভয় বীরের ন্যায় নিয়মাতান্ত্রিক পন্থায় জাতিকে তার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দিবে। মহা দুর্যোগময় কঠিন এক সন্ধিক্ষণে দাঁড়িয়ে পুরা জাতি আজ মুক্তির আকাংখায় এমন একজন নেতার প্রতীক্ষায় প্রতিটি প্রহর গুনছে যে নিজের মহান আদর্শ ও মূল্যবোধের পাশাপাশি আপোষহীন ক্ষুরধার যুক্তি সম্বলিত শাণিত বক্তব্যের সাথে মানুষের বাস্তব জীবনের ভারসাম্যপূর্ণ সামঞ্জস্যশীল একটি গঠনমূলক কাঠামো পেশ করবে এবং সমস্ত বাঁধা চূর্ণ করে জনগণকে সংগঠিত করে তার চূড়ান্তরূপ দিতে সক্ষম হবে। আর এই নেতৃত্বের যোগ্যতা, সততা, ত্যাগ-তিতিক্ষা, ন্যায়পরায়ণতা কেবলমাত্র আল্লাহ্‌ প্রদত্ত আল কোরআন তথা ইসলামী ব্যবস্থার মধ্যেই নিহিত। আর তা না হলে অযোগ্য, লোভী ও অদূরদর্শী নেতার বিচ্ছিন্ন আন্দোলন বারবার ব্যর্থতায় পর্যবসিত হতে বাধ্য হবে।

বর্তমানে বিরাজমান ভয়ংকর আতংকিত পরিস্থিতিতে মানুষকে উজ্জীবিত করে তাদের মধ্যে বিশ্বাস স্বস্তি ও শান্তি ফিরিয়ে আনতে আল্লাহ্‌ তা’য়ালা মনোনীত গুণাবলী সম্পন্ন নেতার কোন বিকল্প নেই। এক্ষেত্রে মানুষের মনোনীত বিধান অনুসরণ না করে আল্লাহ্‌র বিধান অনুযায়ী আন্দোলনের মজবুত ভিত্তি গড়ে তুলতে হবে। আর এ সবের জন্য সর্বাগ্রে চাই জনগণের বিশ্বাসী ও আস্থাভাজন একজন সৎ সাহসী ইসলামী নেতা। এজন্য নেতৃত্বের দায়িত্ব পালনের ক্ষেত্রে আল্লাহ তা’য়ালা যেসব গুণাবলীর উপর তাগিদ ও গুরুত্ব দিয়েছেন তা অর্জন অপরিহার্য। ইসলাম যে একটি পরিপূর্ণ জীবন বিধান তার বাস্তবমুখী প্রয়োগ ছাড়া গ্লানি ও দাসত্বের শৃঙ্খল থেকে মুক্তি অসম্ভব।

সৎ গুণাবলী সম্পন্ন নেতা মানবজাতিকে সৎ পথই শুধু দেখাবে না সেই সাথে এনে দিবে শান্তি ও কল্যাণ। একাজ শুধু নেতৃত্বের জন্যই জরুরী নয়, ইসলামের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্যও অতিশয় গুরুত্বপূর্ণ আজ। আর একাজের জন্য মুসলিম বৈশিষ্টপূর্ণ সমাজ গড়া অবশ্যই পূর্বশর্ত হওয়া আবশ্যক। প্রকৃতপক্ষে মুসলমান তারাই যাদের আচার আচরণ, চলন বলন, চিন্তা চেতনা, আইন কানুন এবং মূল্যবোধ সবকিছুই কোরআন ও ইসলাম থেকে উৎসারিত ও মনোনীত। আল্লাহ্‌ বলেন, “তোমরাই শ্রেষ্ঠ জাতি, মানব জাতির কল্যাণ সাধনের জন্যেই তোমাদের উত্থান। তোমরা মানুষকে সৎ কাজের নির্দেশ দাও, আর অসৎ কাজ করতে নিষেধ কর, আর নিজেরা আল্লাহ্‌তে বিশ্বাস কর। (সূরা আল ইমরানঃ ১১০)

দেশ জুড়ে আজ লাশের স্তূপ আর গণ কবর;

মুক্তির আকাংখায় নেতার প্রতীক্ষায় কাটছে প্রহর।

বিষয়: বিবিধ

১২১৯ বার পঠিত, ১৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

226524
২৬ মে ২০১৪ সন্ধ্যা ০৬:৩২
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
২৬ মে ২০১৪ সন্ধ্যা ০৭:৫২
173514
সন্ধাতারা লিখেছেন : অনেক ধন্যবাদ আপনাকেও
226547
২৬ মে ২০১৪ সন্ধ্যা ০৭:১৪
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : লাহ্সের স্তুপ দেখে ভয় পাওয়ার কিছু নেই বিজয় অনিবার্য যদি ঈমানী চেতনা মনে থাকে
২৬ মে ২০১৪ সন্ধ্যা ০৭:২০
173490
সন্ধাতারা লিখেছেন : সুন্দর বলেছেন। তবে ঈমানি চেতনা নিয়ে অবিরাম প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। ইসলামী বীর কখনও ভয় পায় না মাথাও নত করে না অন্যায়ের কাছে এটাই তাদের বীরত্ব। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।
226553
২৬ মে ২০১৪ সন্ধ্যা ০৭:১৭
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
০২ জানুয়ারি ২০১৫ রাত ১১:০৬
241938
সন্ধাতারা লিখেছেন : অনেক ধন্যবাদ আপনাকেও।
226629
২৬ মে ২০১৪ রাত ০৮:০৯
সিটিজি৪বিডি লিখেছেন : মুসলিম জাতি আজ বিভিন্ন দলে বিভক্ত। এই সুযোগে দুষ্টরা বারবার ক্ষমতায় যায়।
০২ জানুয়ারি ২০১৫ রাত ১১:০৭
241939
সন্ধাতারা লিখেছেন : একদম সত্যিই কথা। তবুও মুসলমানদের বোধোদয় হচ্ছে না। এটাই দুঃখ। ব্লগে নিয়মিত হওয়ার জন্য অনুরোধ রইলো। ভালো থাকুন, সুস্থ থাকুন। শুভ কামনা রইলো।
226828
২৭ মে ২০১৪ রাত ০৩:৪৯
বৃত্তের বাইরে লিখেছেন : কবে আসবে সেই দিন!

আপু/ভাইয়া আপনার উত্তরগুলো বেশীরভাগ সময় মন্তব্য হয়ে যায়। উপরেও তাই হয়েছে। ভাল লাগলো লেখাটা। ধন্যবাদ আপনাকে Good Luck Rose
৩০ মে ২০১৪ রাত ১১:৫৮
175214
সন্ধাতারা লিখেছেন : প্রত্যাশা করি অতি শীঘ্রই সেই দিনটি আমাদের মাঝে ফিরে আসুক। মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ। আপনি ঠিকই বলেছেন আসলে প্রতিমন্তব্য দিতে গিয়ে পূর্বে তাদের লিখার মন্তব্যে যা বলতে চেয়েছিলাম সেটা সময়াভাবে পারিনি। তাই এখানে উল্লেখ করেছি। সূক্ষ্ম পর্যবেক্ষণের জন্য আনন্দিত হলাম।
227010
২৭ মে ২০১৪ বিকাল ০৪:২৭
হককথা লিখেছেন : সুন্দর উজ্জীবনী লেখা। অনেক ধন্যবাদ।
৩১ মে ২০১৪ রাত ১২:০০
175215
সন্ধাতারা লিখেছেন : উৎসাহব্যঞ্জক মন্তব্যের জন্য আপনাকেও অনেক ধন্যবাদ
239344
২৭ জুন ২০১৪ দুপুর ০১:৩৫
জেদ্দাবাসী লিখেছেন : আল্লাহ্‌ এইরকম একজন নেতা মনোনীত করে দিন আমীন
২৮ জুন ২০১৪ সকাল ১১:৫৯
185905
সন্ধাতারা লিখেছেন : Allahu Akbar. Jajakalla khairan. In your doua chumma Amin.

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File