শাপলায় যৌথবাহিনীর ছোড়া বুলেটে সমস্থ শরির ঝাঝরা হয়ে যায় মুখতার হুসাইনের

লিখেছেন লিখেছেন শিহাব আল মাহমুদ ২৩ জুলাই, ২০১৩, ০৫:০৪:২৫ বিকাল



হেফাজতের ইসলাম সিলেট গৌহরপুর শাখা একটি দল ৫মে শাপলা চত্বরে শহিদ পরিবারদের সহায়তায় মাঠ পর্যায়ে।



(২য় পর্ব)

নরসিংদী থেকে ফিরে বলিছিলেন মাওলানা মুসলেহ উদ্দিন রাজু:

১০-০৭-১৩ ইং সকাল ৭টা, রমযানের আগের দিন আমাদের যাত্রা শুরু হল, গন্তব্য নরসিংদী জেলার কয়েকটি গ্রাম। ৫মে শাপলা চত্বরে ইতিহাসের নির্মম গনহত্যায় শাহাদাত বরণকারী শহীদ পরিবারের সাথে সাক্ষাৎ শহীদদের কবর জিয়ারত, আহতদের খোঁজ খবর ও সহায়তা প্রদান।

এ লক্ষে আমাদের ৫জনের কাফেলা দুপুর ১:২০ এ নরসিংদি জেলার রায়পুরা থানার সিরাজ নগর গ্রামে পৌঁছলাম।

রাস্তা গাড়ি চলাচলের উপযোগী না হওয়ায় আমরা পায়ে হেটেই গ্রামে প্রবেশ করলাম। স্থানিয় মসজিদে আমরা সালাতুল-যোহর আদায় করলাম। পূর্ব থেকেই মসজিদে কজন তরুন আমাদের অপেক্ষায় ছিলেন।

মুহা. মুখতার হুসাইন এ গ্রামের বাসিন্দা । সে স্থানীয় স্কুলের অষ্ঠম শ্রেণীর ছাত্র। ১৬ বছর বয়সের টগবগে তরুন। মা-বাবার বড় ছেলে। পিতা সৌদি প্রবাসী। মধ্যবিত্ত পরিবার।

মুখতার হুসাইন অত্যন্ত ধার্মিক ছিলেন। তিনি গত ৫ই মে ঢাকা অবরোধ শেষে শাপলা চত্বরে সমাবেশে যোগ দেন। গভীর রাতে যখন যৌথবাহিনী ঘুমন্ত রাসূল প্রেমিকদের উপর নির্বিচারে গুলি চালায় তখন মুখতার মতিঝিলের সোনালী ব্যংকের সিড়িতে ছিলেন। যৌথবাহিনীর ছোড়া বুলেটে তার সমস্থ শরির ঝাঝরা হয়ে যায়। মুখতার সোনালী ব্যংকের সিড়িতেই শাহাদাত বরণ করেন। একটি সোনালী স্বপ্নের পরিসমাপ্তি ঘটে।

আমরা যখন শহীদ মুখতারের কবরের পাশে দাঁড়িয়ে ছিলাম কান্নায় আমাদের বুক ফেটে যাচচ্ছিল, হৃদয়ের গভীর থেকে আমরা তার জন্য দোয়া করলাম আল্লাহ যেন তার এ শাহাদাত কবুল করেন। জিয়ারত শেষে আমরা শহীদ মুখতারের গর্বিত পিতার সাথে সাক্ষাৎ করলাম। তিনি আমাদেরকে জড়িয়ে ধরে অনেক কাঁদলেন। আমাদেরকে ঘরে নিয়ে গেলেন। মুখতারের শাহাদতের পর তিনি দেশে এসেছেন। আমরা তার সাথে অনেক্ষন কথা বললাম। পরিবারের খোঁজ খবর নিলাম। শহীদ মুখতারের মা এখনো স্বাভাবিক হতে পারেননি, খাওয়া-দাওয়া প্রায় বন্ধ। দিন-রাত শুধু অশ্রু ঝরছে তা চোখ থেকে।

হে আল্লাহ ! কলিজার টুকরো সন্তান হারা এ মায়ের আর্তনাদ যে আমরা সহ্য করতে পারছিনা। যারা শহীদ মুখতারের মায়ের মতো অসংখ্য মায়ের বুক খালি করেছে তুমি তাদের উপযুক্ত শাস্তি দাও। হে আল্লাহ তুমি আমাদের একমাত্র সহায়। আমরা তোমার কাছে সাহায্য প্রার্থনা করছি



শহীদ মুখতারের বাড়ি

(চলবে...)

বিষয়: বিবিধ

১৬১৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File