শফী হুজুর বা আমীরে হেফাজত কেন আওয়ামীলীগ কে বন্ধু বলেছে?

লিখেছেন লিখেছেন হানিফ খান ১৩ এপ্রিল, ২০১৪, ১০:৫৯:০৫ রাত



ধমক দিয়ে কাউকে দাওয়াত দেওয়া যায়না।

মুখ ফিরিয়ে কারো কাছে কোন অনুরোধ করা যায় না।

কক্টেল, আর গাড়িতে আগুন লাগিয়ে কোন দাবী আদায় করা যায় না।

সুতরাং আল্লামা আহমেদ শফী সাহেব তার বয়ানে আওয়ামীদের দাওয়াত দিতেই কেবল বন্ধু বলেছেন, কোন আঁতাত করে নয়।

আল্লামা আহমেদ শফী সাহেব আওয়ামীলীগ,ছাত্রলীগ বা সরকারকে মাঝে মাঝে বন্ধু বলেছেন এই জন্যই যে, সারাদিন কাউকে কেবল শত্রু শত্রু বলে চিৎকার করলে সেই শত্রুতা বা দূরত্ব ক্রমান্বয়ে বেগবান হয়, কমে না।

আওয়ামীদের বুঝাতে গিয়েই আমীরে হেফাজত মাঝে মাঝে আওয়ামীলীগ বা সরকারের সাথে তউহিদি জনতার কোন দুশমনি নেই বলেছেন।

আর এ সমস্ত কথা কেবল ১৩ দফার স্বার্থেই বলে, ব্যাক্তি স্বার্থে নয়।

এমন উক্তি দেশ ও ইসলামের স্বার্থেই বলে কোন টাকা খেয়ে নয়।

এমন কথা আলেম উলামা ও মুছলমানের স্বার্থেই করে, ক্ষমতা পাওয়ার জন্য নয়।

অথচ হেফাজতের গনজোয়ারের সময় ( লংমার্চ ও অবোরোধ) যে সমস্ত মুনাফিক হেফাজতে ইসলাম নামে ফেসবুকে পেইজ খুলেছে, নিজের নাম পরিবর্তন করে হেফাজত রেখেছে, প্রোফাইল ছবি আল্লামা আহমেদ শফী বা বাবুনগরীর ফটো দিয়েছে।

এভাবে নিজেদের কে পরিবর্তন করে চরমোনাই ও হেফাজতের মদ্ধে ফাটল ধরাতে আপ্রান চেস্টা চালিয়েছিলো। বিভিন্য ভুল সংবাদ প্রচার করে আলেম উলামা ও সাধারন মুছলমানের মদ্ধে বিভ্রান্তি সৃষ্টি করেছিলো। বিশেষ করে হেফাজত ও ইসলামী আন্দোলন এর মদ্ধে যেই বিভাদ ও মন মালিন্য সৃষ্টি করার চেস্টা চালিয়ে ছিলো তাতে তারা পুরো সফল না হলেও অধিকাংশ সফল হয়েছে।

আর এভাবে ওলামায়ে দেওবন্দের মদ্ধে ফাটল ধরিয়ে ঐ মুনাফিকরা এবার নিজেরাই হেফাজত থেকে চিকন করে বেরিয়ে হেফাজতের বিরুদ্ধে অযৌক্তিক সমালোচনা করতেছে।

যারা নিজেদের নামের সাথে হেফাজত লাগিয়ে পীর সাহেব চরমোনাইকে আওয়ামিলিগের দালাল বলেছিলো আজ তারাই আমীরে হেফাজতের বক্তব্য কে বিকৃত করে আল্লামা আহমেদ শফী সাহেব কে আওয়ামিলিগের দালাল বলে স্টেটাস দিচ্ছে।

নিজেদের স্বার্থ উদ্ধার না হওয়ায় আজ আমীরে হেফাজতকে ঘুষ খেয়ে নীতি পরিবর্তন করার মত অপবাদ দিচ্ছে।

অথচ যেই মুনাফিকরা বিনা দলিলে বাতিলের আতংক পীর সাহেব চরমোনাইকে আওয়ামিলিগের দালাল বলেছিলো আজ আল্লামা আহমেদ শফী আওয়ামি সরকারকে দাওয়াত ও বুঝাতে গিয়ে যখন আওয়ামিলিগকে বন্ধুর মত বলল, আর এ কথা কে পুঁজি করে ঐ মুনাফিকরা এবার শাইখুল হাদীস আল্লামা আহমেদ শফী, যার হুংকার ও বদ দোয়ায় আজ শাহবাগিদের করুন অবস্থা, ঠাই নেই তাদের পৃষ্ঠপোষক আওয়ামিলিগের কাছেও, এমন একজন কুতুবকে এখন তারা মিথ্যা অপবাদ দিচ্ছে।

অতীতের দিকে তাকালে দেখা যায় এই মুনাফিকরাই কখনো আওয়ামিলিগের দালালি কখনো বিএনপির দালালি করে। বাংলাদেশের ইসলামী দল গুলোর মদ্ধে যত ফাটল এই মুনাফিকরাই ঘটাইছে। আর এ সমস্ত মুনাফিকদের মুখেই আজ দালাল শব্দ বারবার শুনা যাচ্ছে ঠিক কাইল্লা চোরার মত।

আর এই সমস্ত মুনাফিকরা নিজেদের স্বার্থে, সবার মদ্ধে বিচরন করে বেড়ায়।

ইঁদুর যেভাবে আস্তে আস্তে ডুকে মানুষের আসবাব কুচে কুচে কেটে পেলে ঠিক ঐ মুনাফিকরাও ইঁদুরের মত আমাদের মদ্ধে ওলামায়ে দেওবন্দের মধ্যে ডুকে পড়ে, আর আমরা বড্ডা বড্ডা আল্লামারা তাদের চিনতে পারি না। কিন্তু যখন সব কেটে দিয়ে চলে যায় তখন চিনলেও কপালে হাত দেওয়া ছাড়া আর করার থাকে না।

তাই আসুন কপালে হাত দেওয়া আগে আমরা দুই হাত দিয়ে শুধু নাস্তিকদের বিরুদ্ধে নয়, এ সমস্ত মুনাফিকদের বিরুদ্ধেও লড়তে হবে, ভেঙ্গে দিতে মুনাফিকদের সকল ষড়যন্ত্র। আর আশা করি সবাই মুনাফিকদের চিনতে ভুল করবেন না।

ধন্যনাদ সবাইকে।

বিষয়: বিবিধ

১০৮৯ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

207367
১৩ এপ্রিল ২০১৪ রাত ১১:১৬
সন্ধাতারা লিখেছেন : যথার্থ বিশ্লেষণ। আপনার সাথে আমি সহমত পোষণ করি যদিও কোন কোন ক্ষেত্রে বা বিষয়ে আরও দীর্ঘ আলোচনা প্রয়োজন। যেমন ইসলাম এবং রাজনীতি অঙ্গাঙ্গীভাবে জড়িত এ ইস্যুটি মুখ্য হওয়া উচিৎ। নবী (সঃ) দাওয়াতের পাশাপাশি যুদ্ধ তথা রাজনীতির ময়দানসহ প্রতিটি অন্যায়ের বিরুদ্ধে উনি প্রতিবাদী এবং সোচ্চার ছিলেন। ওনার উম্মত হিসাবে আমাদেরকেও সেটাই অনুসরণ করতে হবে। রাজনীতি ছাড়া ইসলাম পরিপূর্ণ ভাবে কায়েম করা সম্ভব নয়। বিষয় গুলি জনগণের কাছে পরিষ্কার হওয়া উচিৎ।
১৪ এপ্রিল ২০১৪ সকাল ০৯:১১
156013
হানিফ খান লিখেছেন : রাজনীতি সবাই সবার দৃষ্টিকোণ থেকে করে। রাজনীতি সবাই করে না, তবে সবাই ভালো ইসলামী দল সমরথন করাই রাজনীতি করার সামিল। যেমন পীর সাহেব চরমোনাই যখন আল্লামা আহমেদ শফী সাহেবের নিকট গেলেন, তখন আমীরে হেফাজত বলেন, তোমরা তোমাদের মত করে হক ও নীতির উপর অটল থেকে রাজনীতি ও আন্দোলন করে যাও,আশা করি বুঝতে পেরেছেন।
207376
১৪ এপ্রিল ২০১৪ রাত ১২:০৪
বিন হারুন লিখেছেন : ছেলেকে বাবা ডাকা মানে মায়ের স্বামী বলা নয়, বরং নিজেকে বাবা ডাকতে শেখানো. আল্লামা শফীর বন্ধু বলা মানে আওয়ামী সরকারকে সংশোধন হওয়ার জন্য উত্সাহ দেওয়া.
১৪ এপ্রিল ২০১৪ সকাল ০৯:০৩
156011
হানিফ খান লিখেছেন : ঠিক বলেছেন
207381
১৪ এপ্রিল ২০১৪ রাত ১২:৩০
মাটিরলাঠি লিখেছেন : আহলে হাদীসকে জংগী বলা ও নিষিদ্ধ করবার দাবী কেন? এর 'বিহাইন্ড দা নিউজ' কি?
207419
১৪ এপ্রিল ২০১৪ রাত ০১:২৪
জোস্নালোকিত জ্যাস লিখেছেন : দুধের সাধ ঘোলে মিটাতে চাচ্ছে হেফাজত!!

মাত্র কয়েকটি মামলায় এক বছর উধাও?

আল্লাহ যদি এর চেয়ে বড় পরিক্ষায় ফেলেন তবে হয়তো এক যুগের আগে আবির্ভাব হবেনা?

207432
১৪ এপ্রিল ২০১৪ রাত ০৩:৩৮
সত্যের ডাক লিখেছেন : আপনার সাথে আমিও একমত। স্বার্থপররা তাদের স্বার্থ ছাড়া আর কিছু চোখে দেখেনা।
207469
১৪ এপ্রিল ২০১৪ সকাল ০৯:০৪
হানিফ খান লিখেছেন : রাজনীতি সবাই সবার দৃষ্টিকোণ থেকে করে। রাজনীতি সবাই করে না, তবে সবাই ভালো ইসলামী দল সমরথন করাই রাজনীতি করার সামিল। যেমন পীর সাহেব চরমোনাই যখন আল্লামা আহমেদ শফী সাহেবের নিকট গেলেন, তখন আমীরে হেফাজত বলেন, তোমরা তোমাদের মত করে হক ও নীতির উপর অটল থেকে রাজনীতি ও আন্দোলন করে যাও,

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File