চরমোনাই +হেফাজত+ জামায়াত একতা হবে কি হবে না ?

লিখেছেন লিখেছেন হানিফ খান ৩০ অক্টোবর, ২০১৩, ০৯:৩০:৩২ রাত

চরমোনাই +হেফাজত+ জামায়াত

একতা হবে কি হবে না ?

বর্তমানে বাংলাদেশে ইসলামী দল বলতে হেফাজত, চরমোনাই ও জামায়াত এই তিনটা দলকেই বুঝানো হয় ।

এর মধ্য জামায়াত সবচেয়ে বড় দল । অনেক আগ থেকেই রাজনীতি করে আসছে জামায়াত । তাদের আকিদাগত অনেক সমস্যা থাকলেও সাধারন জামায়াত শিবীর কর্মীরা কিন্তু সব খারাফ নয় । তাদের অনেকের মাঝেই ইসলাম প্রেম আছে হয়তো তারা সঠিক পথ খুঁজে পাচ্ছে না । তবে তারা যে আওয়ামীলীগ বিএনপি থেকে ভালো তা বলার অপেক্ষা রাখে না ।

অপরদিকে হেফাজত বা চরমোনাই হল জামায়াতের বিপরীত প্রান্তের দুইটা দল । এরা উভয়েই জামায়াত তথা মওদুদীবাদকে অপছন্দ করে । হেফাজতের কিছু নেতা চারদলীয় জোটের সাথে থাকায় জামায়াতের সাথে হেফাজতের দুরত্বটা বর্তমানে কম । জামায়াত ও তাদের স্বার্থে হেফাজতকে কাছে টানছে ।

চরমোনাই যে ১০০% সঠিক তাও কিন্তু আমরা বলছি না । তাঁদের ও ভুল থাকতে পারে কিন্তু এদেশের "আলেমরা" আজো চরমোনাই পীরের কোন ভুল ধরে নাই ।

যাক মূল কথা হলো সমাজ তথা রাষ্ট্রে ইসলাম কায়েম করতে হলে এই তিনটা দলকে এক হতেই হবে । নাহয় ইসলাম কায়েম স্বপ্ন স্বপ্নই থেকে যেতে পারে......

তিনটা দলকে এক করার ক্ষেত্রে গুরুত্বপুর্ণ ভূমিকা রাখতে পারে আহমদ শফী দাঃ । তিনি মুরব্বী হিসেবে সব দলের উচিত তাকে নেতা মেনে এক প্লাটফর্মে আসা । এক্ষেত্রে চরমোনাই পীর আহমদ শফীকে নেতা হিসেবে মেনে নিয়েছে । জামাতেরও উচিত সকল দ্বিধা-দ্বন্দ ভুলে আহমদ শফীকে নেতা মেনে একদলে চলে আসা । কারন সব ইসলামী দল এক হলে এদেশে ইসলাম কায়েম হতে বেশিদিন লাগবে না । এসোনা এক হয়ে যাই........ সব দল এক হবে । দলের নাম চরমোনাই দিতে হবে না । দলের নাম হবে "হেফাজতে ইসলাম"

বিষয়: বিবিধ

১৫৩২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File