পীর সাহেব চরমোনাই ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রতি আমার দুরবলতা

লিখেছেন লিখেছেন হানিফ খান ২৮ অক্টোবর, ২০১৩, ১০:২৯:১৪ রাত

বর্তমানে fecebook সহ বিভিন্ন ব্লগে এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে পোস্ট ছাড়া আমার আর কোন স্ট্যাটাস দিতে ভালো লাগে না, কিন্তু অপারগ হয়ে এই পোস্ট টি করলাম। (সময় করে পুরাটা পড়ার অনুরোধ রইলো)

মুছাপুর ইসলামিয়া আরাবিয়া মাদ্রাসা কোম্পানিগঞ্জ নোয়াখালীতে থাকাকালীন সম্ভবত জামাতে নাহুম/৭স্ট শ্রেণী তে ক্লাশ চলাকালীন অবস্থায় দেখি সমস্ত উস্তাদ একজন আরেকজনের কাছে ছুটাছুটি করতে লাগলো । তখন মোবাইলের ব্যবহার একেবারে স্বল্প ছিল, আর যাদের ছিল তারা সবাই চারিদিকে খবর দিতে ও নিতে লাগলো এবং বাকী অন্যরা সবাই তাদের কাছে ভিড় জমাতে লাগলো, শুনতে পারলাম বাংলাদেশের একটি নক্ষত্র দুনিয়া থেকে বিদায় নিয়ে চলে গেলো। পুরা মাদ্রাসায় যেন শোকের ছায়া নেমে এসেছিল। আর সবার মুখ টা যেন ক্রন্দনময় হয়ে আছে যেন সবাই নিজ নিজ কোন মূল্যবান জিনিষ হারিয়ে ফেললো , পরে জানতে পারলাম আসলেই যে জাতি একটা মূল্যবান রত্ন হারিয়ে ফেলেছে । আর সেই রত্ন টা হল মরহুম ফজলুল করীম পীর সাহেব চরমোনাই। মরহুম ফজলুল করীম পীর সাহেব চরমোনাই বেচে থাকা সময়ে কখনো সরাসরী তার বয়ান শুনি নাই কিন্তু মানুষের কাছে তার গুণাবলির কথা শুনতাম। তারপর থেকে চরমোনাই পীর সাহেব ও তার দল সম্পর্কে জানতে শুরু করি। ইন্টারনেটে লেখা লেখি শুরু করার পরেও আমি আগে চরমোনাই সম্পর্কে বা তার পক্ষে বিপক্ষে তেমন পোস্ট বা কমেন্ট করতাম না। এমনকি শাসন্তন্ত্র আন্দোলনের ব্যপারেও তেমন অবগত ছিলাম না, শুধুমাত্র মাঝে মাঝে ব্যনার, পোষ্টার ও বন্ধুদের মুখে শুনতাম তাদের শুভ যাত্রা কর্মসূচি ও কর্মকাণ্ড নিয়ে। কিন্তু আমার পরিচিত অপরিচিত কিছু বন্ধু ও কিছু সুবিদাবাদীদের যখন দেখি ইসলামী আন্দোলন বাংলাদেশ বা পীর সাহেব চরমোনাইকে নিয়েঅযৌক্তিক অহেতুক ও শয়তানি তরীকায় বাজে মন্তব্য ও অপপ্রচার করে আসতেছে, ঠিক তখনই চরমোনাই পীর বা ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রতি আমার ভালোবাসা একটু বেড়ে গেলো। আর এভাবেই স্বার্থবাদী ধর্মব্যবসায়ী নাস্তিক্যবাদ ও বাতেল্পন্থী ইসলাম বিদ্ধেষীরা যখনই চরমোনাই পীর বা ইসলামী আন্দোলন বাংলাদেশ সম্পর্কে কোন তুহমত/অপবাদ দেয়, আর যখন দেখি তাদের এই অপবাদ গুলা মিথ্যা, বানোয়াট ও অযৌক্তিক, ঠিক তখনই চরমোনাই এর প্রতি আমার ভালোবাসা আরেকটু বেড়ে যায় । আর এভাবেই ধারাবাহিক ভাবে বাতেল্পন্থীরা চরমোনাই সম্পর্কে বাজে স্ট্যাটাস মারতেছে, আর আমারো চরমোনাইএর প্রতি ভালোবাসা দিনদিন বাড়তেছে। আর এ ভালোবাসাতেই আজ আমি চরমোনাই পীর ও ইসলামী আন্দোলন বাংলাদেশের পক্ষে মাঝে মাঝে তাদের বিরুধিদের প্রতীবাদ করার চেষ্টা করি আমার ক্ষুদ্রতম এলেম অনুযায়ী। কিন্তু আমি এখন পর্যন্ত চরমোনাই পীরের রাজনৈতিক দল ইসলামী আন্দোলনের সদস্য হইনি। তবে যে দলই করবো না কেন! ভেবে চিন্তে করবো, ইংশা আল্লাহ । । ।

তাই চরমোনাই বেদ্ধেশী সকল ভাইদের বলবো, চরমোনাই পীর বা তাদের দলকে একটু পজিটিব চোখে দেখুন, তাদের কর্মকাণ্ড কর্মসূচি ও চরিত্র কুরআন হাদীস মোতাবেক আছে কিনা দেখুন,যদি প্রকৃত কুরআন হাদীসের এলেম আপনাদের থাকে। তাহলে দেখবেন ইংশা আল্লাহ আপনিও চরমোনাইকে ভালবাসতে শুরু করবেন। মনে রাখবেন মুসল্লিহ কখনো জুতা চুরি করে না,

বরং চোর মুসল্লিহ সেজে জুতা চুরি করে।

ঠিক তেমনি পীর মানেই ভন্ড না ,

কিন্তু কিছু ভণ্ডরাই পীর সেজে মানুষদের ধোকা দেয়।

মুসল্লিহদের চোর ভাবা যেমন চোরের কাজ,

ঠিক তেমনি হক্কানি আলেমদের সমালোচনা করা বেইমানদের কাজ।

বিষয়: বিবিধ

১৬২৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File