মালালাঃ পশ্চিমাদের আরেকটি প্রতারণা!! =====================

লিখেছেন লিখেছেন কুরআনের যোদ্ধা ২২ জুলাই, ২০১৩, ১২:২৬:৫৯ দুপুর



১২ই জুলাই ১৯৯৭, মালালা ইউসাফজাই-এর জন্মদিন। তার পিতা, জিয়াউদ্দিন ইউসাফজায়ের অনেকগুলো for-profit স্কুল আছে [for-profit স্কুল হল যে সকল শিক্ষাপ্রতিষ্ঠান, যেগুলো লাভজনক ব্যবসার জন্য বেসরকারীভাবে চালানো হয়]। যেখানে পাকিস্তানের সব কিছুই গোল্লায় যাচ্ছে সেখানে for-profit স্কুল এবং এর সাথে সম্পর্কিত NGO-গুলো যেগুলো বিদেশ থেকে অর্থায়ন করা হচ্ছে, বিশাল এক লাভজনক ব্যবসায় পরিণত হয়েছে! [এখন একটা জিনিষ চিন্তা করেন যদি তালেবানরা (?) স্কুলগুলো বন্ধ করে দিতে চায় তবে আর্থিকভাবে ক্ষতি কার হবে? অবশ্যই মালালার পিতার!!]

২০০৯ সালে BBC-এর রিপোর্টার, আব্দুল হাই কাক্কার মালালাকে আবিস্কার করে। তার এসাইনমেন্ট ছিল এমন একটা Schoolgirl-কে খুজে বের করবে যে তেহরিক-ই তালেবান পাকিস্তান (TTP) কর্তৃক নারী শিক্ষার প্রতি তারা [TTP] যে হুমকি দিচ্ছে সেটার অভিজ্ঞতা শেয়ার করবে। TTP-এর প্রধান মুল্লা ফাজলুল্লাহ তার ক্ষমতা বলে সোয়াত উপত্যাকায় একের পর এক স্কুল বন্ধ করে দিচ্ছিল। কাক্কার জিয়াউদ্দিন ইউসাফজায়ের কাছে সাহায্যের জন্য যায় এবং সে [জিয়াউদ্দিন] স্বেচ্ছায় তার নিজের মেয়ের অভিজ্ঞতা অফার করে।

তখন মালালার বয়স ১১, পরিকল্পনা অনুযায়ী তার ডায়েরি যেটা BBC World Service তাদের ওয়েবসাইটে যে টাইটেলে দেয়া সেটি হল: “The Diary of a Pakistani School Girl”। মালালার পরিচয় গোপন রাখতে ছদ্ম নাম ব্যবহার করা হয়, ছদ্মনামটি ছিল ‘গুল মাকাই’ অর্থাৎ 'Corn flower'। ডায়েরিতে সে বর্ণনা করেছে তালেবানদের অধীনে তার জীবন, কিভাবে তালেবানরা উপত্যাকাটি নিজেদের নিয়ন্ত্রণে নেয়ার চেষ্টা করেছে, তার নিজের নারীশিক্ষা উন্নয়নের দর্শন। এখানে সহজেই অনেকের প্রশ্ন আসে, মালালার পিতার উদ্দেশ্য কি ছিল, নারী শিক্ষার উন্নতি নাকি নিজের ব্যবসার উন্নতি, নারীশিক্ষার প্রতি উদারতা নাকি স্কুল বন্ধ হয়ে গেলে নিজের আয়-রোজগার নিয়ে শঙ্কা? কাজ করেছিল কোনটা? [উত্তর আপনাদের কাছে ছেড়ে দিলাম]

Adam B. Ellick- New York Times-এর একজন রিপোর্টার [CFR (Council on Foreign Relation)/CIA(?)-এর হয়ে কাজ করে] মালালাকে শিরোনাম করে তালেবান কর্তৃক মালালার স্কুল বন্ধের ঠিক ১০ দিন আগে একটা Documentary তৈরি করে! তখন মালালার ‘গুল মাকাই’ ছদ্মনাম আর গোপন থাকে না, প্রকাশিত হয়ে পড়ে। কিন্তু এখানে প্রশ্ন এসে যায় মালালা-ই কি আসলে ‘গুল মাকাই’ ছদ্মনাম নিয়ে লিখতো নাকি অন্য কেউ? মালালার পিতা তাকে ‘আধুনিক শিক্ষা’য় শিক্ষিত করতে চাচ্ছে অথচ তার ভন্ডামিটা দেখেন সে নিজে তার স্ত্রীকে রিপোর্টারের সাথে দেখা ও কথা বলতে দেয়নি যদিওবা রিপোর্টার দেখা ও কথা বলতে চেয়েছিল!

Adam B. Ellick বলেন, “তার [মালালা] পিতা একজন গতানুগতিক ধারার, এবং যার কারণে আমি তার [মালালা] মায়ের সাথে যোগাযোগ করতে পারিনি। আমি মালালার সামনেই জিয়াউদ্দিনকে তার এই বিধিনিষেধ নিয়ে ভর্ৎসনা করলাম। তার পিতা উদাসভঙ্গিতে হাসাহাসি করলো এবং এ বলে মজা করলো যে মালালার এটা শোনা ঠিক না। মালালা হেসে উঠলো যখন আমি তার পিতাকে তার স্ত্রীকে সমানভাবে আচরণের জন্য চাপ দিলাম।”

রিপোর্টারের বক্তব্য নিচের লিংকে পাবেন:

http://thelede.blogs.nytimes.com/2012/10/09/my-small-video-star-fights-for-her-life/

মালালা ও তার পিতা ২০১০ সালে দেখা করে Richard Holbrooke [একজন আশকেনাজি ইহুদি ও হার্ডকোর জায়োনিস্ট, বর্তমানে মৃত!], যে ছিল আফগানিস্তান ও পাকিস্তানের জন্য যুক্তরাষ্ট্রের বিশেষ দূত। নিচের তাদের সাক্ষাৎকারের ভিডিওর লিংকটি দিলাম:

http://www.youtube.com/watch?v=rs7Q5a_NdhQ

এখন আসা যাক তালেবান কর্তৃক মালালাকে মাথায় ও ঘাড়ে গুলি করা প্রসঙ্গে:

পাকিস্তান সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল যে মালালার মাথায় ও ঘাড়ে গুলি করা হয়েছে, পাকিস্তানি দৈনিক ‘The Dawn’-তেও এই খবরটি এসেছে। যুক্তরাষ্ট্রের NBC-এর লিংকটি নিচে দিলাম যেটিতে স্পষ্টভাবে বলা আছে যে মালালাকে মাথায় ও ঘাড়ে গুলি করা হয়েছে এবং মাথার ব্যাপারটা এত সিরিয়াস যে গুলি মাথা থেকে মেরুদন্ডের কাছে চলে এসেছে।

http://worldnews.nbcnews.com/_news/2012/10/09/14311107-peace-prize-winning-girl-shot-by-taliban-to-be-sent-abroad-for-treatment-pakistani-president-says?lite

পোস্টে যে ছবি দেয়া হয়েছে [উপরের ছবির বামদিকেরটা] তাতে যদি লক্ষ্য করেন, তাহলে দেখবেন যে মালালার কপালে যে ব্যান্ডেজ দেয়া হয়েছে সেটা কি কারো মাথায় গুলি লাগলে এবং সেটা যদি মেরুদন্ড পর্যন্ত চলে যায় তবে কি এমন সিম্পল ব্যান্ডেজ থাকে [যদি না মালালার মাথা বুলেট প্রুফ হয়!!]????

Oops! ঘাড়ে গুলির কথা তো ভুলেই গিয়েছিলাম!! ছবিটা দেখে বলেন, ঘাড়ে যদি কারো গুলি করা হয় তাহলে ঘাড়ের (গলার) অবস্থা এমন থাকে?????? মনে হয় তার ঘাড় বুলেট প্রুফ তাই কিছু হয়নি!!!!

হেলিকাপ্টারের ছবিটাতে, যে হেলিকাপ্টার দেখা যাচ্ছে সেটাতে করেই মালালাকে এয়ার লিফট্ দিয়ে পাকিস্তান মিলিটারির CMH হাসপাতালে নিয়ে যাওয়া হয়! নিচের দিকের বামের ছবিটা ভাল করে লক্ষ্য করলে দেখবেন যে স্ট্রেচারে নিয়ে যাওয়া হচ্ছে সেটিতে কোন বডিই নেই!! পিছনে দেখেন এক লোক এবং মেরুন রঙের সালোয়ার কামিজ ও কালো চাদর পরা এক মেয়ে দৌড়াচ্ছে! এই মেয়েটিই [যদি মালালা হয়] পরে স্ট্রেচারে উঠে!! কাকতালীয়ভাবে একই ধরণের সালোয়ার কামিজ ‘আহত’ মালালারও [স্ট্রেচারে ] !! উল্লেখ্য মালালার চিকিৎসা পাকিস্তানের মিলিটারি হাসপাতালে হয় আবার যখন তাকে ইংল্যান্ডে নিয়ে যাওয়া হয় তাকে কোথায় ভর্তি করা হয়? Mount Elizabeth Hospital- যেটা বৃটিশ মিলিটারিদের হাসপাতাল!! কারণ কি? কেন তাকে বেসামরিক উন্নতমানের হাসপাতালে ভর্তি করা হয়নি??? কারণ খুব স্পষ্ট, কারণ তারা চায়নি তাদের নাটক ধরা পড়ে যাক!!!

তাহলে এত নাটকের উদ্দেশ্য কি?

উদ্দেশ্য হল পাকিস্তানের সাথে ইরানের যে গ্যাস পাইপলাইন সেটা যেন বাস্তবে রূপ না নিতে পারে কারণ একই ধরণের পাইপলাইনের প্রস্তবণা পশ্চিমা বিশ্বও [যেটা আফগানিস্তান, পাকিস্তান (উত্তর পশ্চিম ও পশ্চিম) হয়ে পূর্বে ইন্ডিয়া!] দিয়ে রেখেছে কিন্তু তাদের হিসেব নিকাশে রাশিয়া নেই, চীনও নেই কিন্তু ইরান-পাকিস্তানের হিসেব নিকাশে রাশিয়া ও চীন উভয়ই আছে!! তাই আপনারা দেখছেন বেলুচিস্তানে এত ঘন ঘন বোমা হামলা কারণ বেলুচিস্তানের উপর দিয়েই ইরান-পাকিস্তানের পাইপলাইন আসবে এবং এই প্রদেশ খনিজ সম্পদেও ভরপুর একটা জায়গা!! যদি বেলুচিস্তানকে পাকিস্তান থেকে আলাদা করে দেয়া যায় এবং সেখানে তাদের বেশ্যাকে বসানো যায় তবেই তো কেল্লা ফতেহ!!

আরেকটা উদ্দেশ্য হল মালালার মাধ্যমে পশ্চিমা শিক্ষা ব্যবস্থাকে [নোংরা কালচার] প্রোমোট করা আর এতে তাদের টার্গেট হল পাকিস্তান, ইন্ডিয়া, বাংলাদেশ, আফগানিস্তান, ইথিওপিয়া এবং নাইজেরিয়া!

আরও বেশি জানতে নিচের লিংকে যান:

http://www.veteranstoday.com/2013/07/13/malala-op/

Biochemistry [বিশেষ করে Immunology-তে]-তে Marker-এর মাধ্যমে কোন রোগ বা কোন কিছুর অস্তিত্ব জানা যায়। আপনাকে একটা জিনিষের অস্তিত্ব সম্পর্কে জানতে সেই জিনিষটা/বস্তুটা খোজার দরকার হয় না, পরীক্ষা করারও দরকার হয় না; শুধুমাত্র Marker–এর অস্তিত্ব প্রমাণ করতে পারলেই যথেষ্ট!!

এবার আপনি খেয়াল করুন মালালাকে সাপোর্ট দিচ্ছে কারা? ম্যাডোনা, লরা বুশ, হিলারি ক্লিনটন..... যারা শয়তানের অনুসারী তারা তার প্রতি সমবেদনা জানাচ্ছে, তাকে প্রোমোট করছে, মিডিয়া সেলিব্রেটি বানাচ্ছে!! কিছু দিন আগে যখন রাশিয়াতে Pussy Riot, যারা মার্কেটে খোলামেলাভাবে সেক্স করেছিল, তারা সুপারমার্কেটে চিকেনের (Dead Chicken) Sex করেছিল [ইউটিউবে আপলোড করেছিল] এবং এই সব উল্টাপাল্টা কাজ করে আলোচনায় চলে আসে। পরে তারা কি করলো, তারা রাশিয়ার একটি অর্থোডক্স চা্র্চে যেয়ে সেখান মুখোশ পরে বাদ্যযন্ত্র বাজিয়ে, নাচ গান করে চার্চের পবিত্রতা নষ্ট করলো, লক্ষ লক্ষ খৃষ্টানদের মনে কষ্ট দিল!! আর ম্যাডোনা কি বললো, সে বললো, "I want to thank these three girl... Sacha, Tatia, Nadia.... right; I think that they have done something courageous" এখন আমাকে বলেন, একটা পবিত্র জায়গাকে অবমাননা করা কি সাহসী কাজ? না এটা প্রশংসা পাওয়ার যোগ্য?

জুনিয়র জর্জ বুশের বউতো [লরা বুশ] আরেক ধাপ এগিয়ে, সে বললো কি মালালা এ যুগের 'Anne Frank!!!' যারা পাকিস্তানে ড্রোন হামলায় প্রায় ৩,৫০০ মানুষ হত্যা করেছে যার অধিকাংশই নিরাপরাধ নারী ও শিশু, তারাই আবার মালালাকে প্রোমট করছে!! নারী অধিকার, নারী শিক্ষাকে প্রোমোট করছে!!

Marker-এর কথা মনে আছে? ম্যাডোনা, লরা বুশ, হিলারি..... এরা হল মার্কার! তাহলে বুঝেন ব্যাপার!

Something is going really fishy here. I can smell it, can you?

আরো বিস্তারিত জানতে চাইলে নিচের লিংকগুলো ভিজিট করতে পারেন:

http://www.dailymail.co.uk/news/article-2217227/Malala-Yousafzai-Madonna-dedicates-onstage-striptease-Pakistani-girl-shot-Taliban.html

http://willyloman.wordpress.com/2012/10/11/the-staged-malala-yousafzai-story-neoliberal-near-martyr-of-the-global-free-market-wars/

বিষয়: বিবিধ

২২২৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File