ফেইস বুকের মত আরেকটি সামাজিক যোগাযোগের সাইট।

লিখেছেন লিখেছেন আহমদ মুসা ১৯ ফেব্রুয়ারি, ২০১৪, ০৫:৪০:২০ বিকাল

উম্মাল্যান্ড UMMALAND নামে ফেইসবুকের মত আরেকটি সামাজিক যোগাযোগের ওয়েব সাইট খুব দ্রুত জনপ্রিয় হয়ে উটছে। আমি যখন গত দেড়-দু'বছর পূর্বে ওখানে একাউন্ট খুলেছিলাম তখন বর্তমানের মত এতো সুযোগ সুবিধা ছিল না।

বর্তমানে ওয়েব সাইটকে এতোই আপডেট করা হয়েছে যে মনে হয় অল্প সময়ের মধ্যেই ফেইস বুকের তীব্র প্রতিদ্বন্ধী হিসেবে গোটা দুনিয়াকে কাপিয়ে তুলবে।

এই ওয়েব সাইটে একাউন্ট বা আইডি খুলতে তেমন কোন জটিল সমস্যা ফেইস করতে হয় না। যাদের ফেইসবুক একাউন্ট আছে তাদের জন্য নতুন কোন একাউন্টই খোলার দরকার নেই। শুধুমাত্র এই সাইটটির হোমপেইজে গিয়ে ফেইসবুক লিংকে ক্লিক করলেই অর্থাৎ Connect with facebook ক্লিক করার সাথে সাথে আপনার জন্য নতুন একটি একাউন্ট তৈরী হয়ে যাবে।

এক্ষেত্রে খেয়াল রাখতে হবে আপনি যে ব্রাউজার দিয়ে ওপেন করেছেন উম্মাল্যন্ডের ওয়েব সাইট সেই একই ব্রাইজের অন্য আরেকটি ট্যব-এ আগে থেকেই আপনার ফেইসবুক আইডিটি ওপেন করে রাখুন।

এর পর থেকে উপভোগ করতে থাকুন এই সাইটের বিভিন্ন সুযোগ সুবিধা। বিশেষ করে যারা ব্লগ ও ফেইসবুকে দাওয়াতী কার্যক্রমের সাথে নিজেকে নিয়োজিত রেখেছেন তাদের জন্য সামাজিক যোগাযোগের এই অসাধারণ সাইটটি খুবই কাজে আসবে বলে আমার বিশ্বাস। এই সাথে ফেইসবুক থেকে অনেক বেশী সুযোগ সুবিধা দিয়ে ইউজারদের চাহিদা মিটানোর ব্যাপারটি লক্ষ্যনীয়। এখানে আলাদা আবার ব্লগও লেখার ব্যবস্থা আছে। সব মিলিয়ে দারুণ একটি যোগাযোগের মাধ্যম। আপনিও চেষ্টা করে দেখুন।

বিষয়: বিবিধ

২০৮০ বার পঠিত, ৬০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

179459
১৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:০২
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : উম্মাল্যান্ড UMMALAND নামটা অনেক আগেই শুনেছি বাট আইডি খোলা হয়নি....দেখি খুলতে পারি কিনা....স্যারকে ধন্যবাদ
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:০৬
132568
আহমদ মুসা লিখেছেন : আমাদের সবার উচিত এরকম একটি কমিউনিটির মাধ্যমে বন্ধন তৈরীর যেভাবে প্রযুক্তিয়ানে উন্নীত হচ্ছে তার সাথে ইনভল্ব হওয়া। বিশেষ করে মুসলিম উম্মাহর নবগাজরণের যারা স্বপ্ন দেখেন তাদের উচিত এ জাতীয় সামাজিক যোগাযোগগুলোকে ইসলামাইজড করার অগ্রযাত্রায় নিজেকে জড়িয়ে ফেলা। আপনাকে ধন্যবাদ পড়ে মন্তব্য করার জন্য। সম্ভব হলে অনলাইন বুদ্ধদের গনহারে এই সাইটটির ইনফরমেশন পৌছিয়ে দেয়া যেতে পারে।
179462
১৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:০৪
সিটিজি৪বিডি লিখেছেন : আমি আগেই একাউন্ট খুলেছিলাম..আবার ও ঘূরে আসতে হবে।
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:১৫
132571
আহমদ মুসা লিখেছেন : জামাল ভাইকে অনেক ধন্যবাদ। আমিও অনেক আগেই ওখানে একটি একাউন্ট খুলেছিলাম। কিস্তু খোলার পর থেকে ওখানে তেমন একটা ভিজিট করা হতো না। আজকে একজন এক্টিভিস্ট ও ব্লগারের অনুরোধে সেখানে ভিজিট করে তো আমি অভাগ হয়ে গেলাম! এই সাইটটিকে আমার কাছে মনে হয়েছে ফেইসবুকের চেয়েও আরো জনপ্রিয় করে তোলার জন্য যা যা প্রয়োজন তার সব সুবিধাই যোগ করা হয়েছে। ফেবুর চেয়ে আরো ফাস্ট এবং আরো গতিশীল মনে হয়েছে আমার কাছে। এছাড়াও ওখানে নিজের বিশ্বাস ও রুচির প্রতি পূণার্ঙ্গ শ্রদ্ধাশীলতার প্রতিশ্রুতি তো শুরুতেই অর্থাৎ সূচনাতেই ঘোষণা দিয়েই রেখেছে। এখন আমাদের উচিত হবে এই সাইটটিকে দুনিয়ার বিশ্বাসী ও শান্তিকামী মানুষের কাছে পরিচিতি করানোর দায়িত্ব নেয়া।
179463
১৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:০৫
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : উম্মাল্যান্ড UMMALAND নামটা অনেক আগেই শুনেছি বাট আইডি খোলা হয়নি....দেখি খুলতে পারি কিনা....স্যারকে ধন্যবাদ
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:১৬
132572
আহমদ মুসা লিখেছেন : ধন্যবাদ। সম্ভব হলে বন্ধুদের এই সাইটটির তথ্য দিয়ে আইডি খুলতে উৎসাহী করা যেতে পারে।
179467
১৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:১২
মাজহার১৩ লিখেছেন : ধন্যবাদ মুসা ভাই। আমি এইমাত্র খুলেছি।
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:২২
132575
আহমদ মুসা লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ। সম্পূর্ণ ফেবুর প্রতি আমাদের নির্ভরশীল না হয়ে নিজের বিশ্বাসের পূর্ণাঙ্গ বিকাশ ঘটাতে পারবো এমন সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোকে দুনিয়ার মানুষদের কাছে পরিচিতি করানো এবং এই স্রোতের সাথে নিজেও জড়িত হওয়া দরকার আমাদের অস্থিত্বকে বিশ্ববাসীর কাছে জানিয়ে দেয়ার জন্য। দুনিয়ার পথহারা অশান্ত মানুষগুলোকে সিরাতুল মোস্তাকিমের পথে নিয়ে আসা এবং শান্তির ছায়াতলে নিয়ে আসার কাজে নিজেকে জড়িত করতে পারাই হচ্ছে বর্তমান যুগের প্রধান দাবী।
179476
১৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:২৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ধন্যবাদ খোঁজে দেয়ার জন্য।
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:৪৬
132582
আহমদ মুসা লিখেছেন : আপনাকেও অনেক অনেক ধন্যবাদ। তাহলে এখন থেকে ওখানেই নিয়মিত এক্টিভ থাকার চেষ্টা করা যেতে পারে।
179479
১৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৩০
মেঘ ভাঙা রোদ লিখেছেন : থ্যাংক ইউ। দেখি একটা একাউন্ট খুলি
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:৪৭
132583
আহমদ মুসা লিখেছেন : আপনাকেও ধন্যবাদ। ভাল আইডিয়া। সম্ভব হলে ওখানেও নিয়মিত ভিজিট করুন।
179483
১৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৪২
তাবাসসুম তাহরিমা লিখেছেন : আপনার নির্দেশনা মোতাবেক ফেবুর সাথে কানেক্ট করে ওখানে একাউন্ট খুলেছি। তবে অটোমেটিক একাউন্ট ওপেন হয়নি। সব একই ইনফো, কিন্তু নতুন পাস দিয়ে সাইন-আপ করতে হয়েছে। যাক, আর কিছু জানানোর থাকলে জানাবেন। নিচে লিংক দিচ্ছি। এ্যাড করে নেবেন।

তাবাসসুম তাহরিমা
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:৫৫
132561
ইশতিয়াক আহমেদ লিখেছেন : রিকুয়েস্ট দিলাম।
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:২৬
132577
আহমদ মুসা লিখেছেন : জি আপনার কথা সঠিক। উল্লেখিত স্ট্যাপগুলো অতিক্রম করেই আমিও একাউন্ট খুলেছিলাম। এতোদিন তো আমিও ওখানে ভিজিট করতাম না। তাই নতুন কোন তথ্য আপাততে দিতে পারছি না। আশা করছি ওখানে আপনি নিয়মিত ভিজিট করলে হয়তো যাবতীয় খুটিনাটি বিষয়গুলো খুব কম সময়েই আয়ত্ব করতে পারবেন।
179493
১৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:২৬
বিন হারুন লিখেছেন : হ্যাঁ, এখন জানলাম এবং একটি খুললাম. ধন্যবাদ
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:২৯
132578
আহমদ মুসা লিখেছেন : ধন্যবাদ একাউন্ট খোলার জন্য। আমাদের উচিত হবে নিজের বিশ্বাসের পূর্ণঙ্গ ই্উটিলাইজড ঘটাতে পারবো এবং নিজের ঈমান আমলকে মজবুত করতে পারবো এমন সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোর সাথে নিজেকে জড়িয়ে ফেলা। আপনাকে অনেক ধন্যবাদ পড়ে মন্তব্য করার জন্য।
179505
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:১১
বাংলার দামাল সন্তান লিখেছেন : আমি May 16, 2013 সালে আইডি খুলেছিhttp://www.ummaland.com/banglardamalsontan/
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:৩১
132579
আহমদ মুসা লিখেছেন : তাহলে এখন থেকে নিয়মিত হওয়ার চেষ্টা করা যেতে পারে এবং অনলাইন বন্ধুদেরকেও এ বিষয়ে ইনফরমেশন দেয়া যেতে পারে নতুন একাউন্ট খুলতে উৎসাহিত করার লক্ষ্য।
আপনাকে ধন্যবাদ ব্লগে বিজিট করার জন্য।
১০
179544
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:৫৮
শিকারিমন লিখেছেন : জানলাম , দেখব ..............
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:৪৫
132580
আহমদ মুসা লিখেছেন : ধন্যবাদ, ইনশায়াল্লাহ বলে এই যাত্রায় আপনিও শরীক হয়ে যান এবং বন্ধুবান্ধবদেরকেও ওখানে নিয়ে যাওয়ার চেষ্টা করতে পারেন।
১১
179579
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:৫৬
ইশতিয়াক আহমেদ লিখেছেন : Acount খুললাম। ধন্যবাদ
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:৪৫
132581
আহমদ মুসা লিখেছেন : ধন্যবাদ, ইনশায়াল্লাহ বলে এই যাত্রায় আপনিও শরীক হয়ে যান এবং বন্ধুবান্ধবদেরকেও ওখানে নিয়ে যাওয়ার চেষ্টা করতে পারেন।
১২
179652
২০ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৩:৪৮
ইবনে হাসেম লিখেছেন : ধন্যবাদ ভাই, আমিও খুললাম একটি একাউন্ট। দেখি কি আছে সামনে।
২০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:০০
132729
আহমদ মুসা লিখেছেন : ফেইসবুক যখন প্রাথমিকভাবে চালু করা হয়েছিল তখন কি আজকের মত এত বিশাল সংখ্যাক মানুষের একই চেইনে আনার স্বপ্ন মার্কজুকার্বাগ কি দেখেছিলেন? আমরা ইউজারই তো নিজের সুযোগ সুবিধা ওখানে পেয়ে যাওয়ার কারণে দলে দলে এসে নিজেকে জড়িয়ে ফেলেছি।
বর্তমানে যদি নিজের বিশ্বাস ও রুচিবোধের পক্ষে এর চেয়েও আরো বেশী সুবিধা সম্বলিত একটি সাইট আমরা পাই তাতে নিজের অস্থিত্ব জানান দেয়া একজন অনলাইন ব্যবহারকারী হিসেবে সচেতনতার পরিচায়ক।
১৩
179674
২০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৬:২৬
অনুরণন লিখেছেন : আপনার উৎসাহকে শুভকামনা।

আমি এই ধরণের পরিকল্পনাহীন সাইটের কোন ভবিষ্যৎ দেখিনা।
২০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:০৫
132730
আহমদ মুসা লিখেছেন : আপনার দৃষ্টিতে যদি কর্তৃপক্ষের কোন পরিকল্পনাহীনতা ধরা পড়ে তাহলে আপনি তাদেরকে পরামর্শ দিতে পারেন কিভাবে এই রকম একটি যুগান্তকারী সামাজিক যোগাযোগের ওয়েব সাইটটিকে দ্রুত জনপ্রিয়তা, গ্রহণযোগ্যতা ও বিশ্বাসযোগ্যতা অর্জন করা যায়। আমরা বাংলাদেশীরা তো এমন একটা সাইট তৈরী করে দাড় করার কাউকে এপর্যন্ত দেখতে পেলাম। যারা এই মহত কাজটি করেছেন তাদেরকে বরং উৎসাহ ও ভাল পরামর্শ দিয়ে এটিকে নির্ভরযোগ্যতা অর্জনে সহযোগিতা করি।
আপনাকে ধন্যবাদ আমার ব্লগ পাতায় আগমনের জন্য।
২৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০২:২৩
133839
অনুরণন লিখেছেন : আবেগ থাকা ভালো, তবে সাথে পরিমিতিবোধ থাকাটা জরুরী। এই সাইটকে যুগান্তকারী দুরের কথা, প্রমিজিং বলার মতও কিছু দেখিনি। মোটামুটি ফেইসবুকের আইকন পর্যন্ত কপি মেরে দিয়েছে।

এর আগে মিল্লাতফেইসবুকর ভবিষ্যত নিয়ে ভবিষ্যত বানী করেছিলাম আরেকটা ব্লগে। এটার ক্ষেত্রেও তার ব্যাতিক্রম হওয়ার খুব একটা কারণ দেখিনা। তবে আমার ধারণা এটা মিল্লাতের মত ইন্তেকাল করবেনা, ইসলামিক অনলাইন ইউনিভার্সিটির ইউজার বেইসের উপর ভর করে বেঁচে থাকবে বলে মনে হয়।

শুভকামনা থাকলো আপনার উৎসাহ আর উম্মাল্যান্ডের এডমিনদের জন্য।
১৪
179693
২০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৭:৫৫
ফাতিমা মারিয়াম লিখেছেন : আমি অনেক আগেই আ্যাকাউন্ট খুলেছিলাম। কিন্তু অনেক দিন ভিজিট করিনি। আচ্ছা দেখি!!! মনে করিয়ে দেয়ার জন্য ধন্যবাদ।
২০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:০৮
132732
আহমদ মুসা লিখেছেন : আমিও আপনার মত অনেক আগেই একাউন্ট খুলেছিলাম। কিন্তু দীর্ঘদিন আমিও সেখানে ভিজিট করিনি। গতকাল আমাকে একজন ব্লগার ভাই ওখানকার লিংক দেয়াতে নতুনভাবে ভিজিট করে অনেক কিছুই দেখতে ও বুঝতে পারলাম। তাই বিষয়টা ব্লগার বন্ধুদের কাছে শেয়ার করার জন্যই আমার এই পোস্ট। আপনাকে অনেক ধন্যবাদ ব্লগ পাতায় বেড়াতে আসার জন্য।
২০ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৪৯
132906
ফাতিমা মারিয়াম লিখেছেন : আমি আজকে আপনার পোস্ট পড়ার পরে ভিজিট করেছি। ধন্যবাদHappy
১৫
179701
২০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৯:১১
ইমরান ভাই লিখেছেন : http://www.ummaland.com/peaceinislam2

এড করুন।
২০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:০৯
132733
আহমদ মুসা লিখেছেন : আপনাকে ধন্যবাদ। ইনশায়াল্লাহ আমি সময়মত আপনাকে এড করে নিব।
১৬
179760
২০ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ১২:২৬
আমীর আজম লিখেছেন : চেষ্টা করে দেখি।
২০ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ১২:৩৭
132763
আহমদ মুসা লিখেছেন : আপনাকে ধন্যবাদ ব্লগ পাতায় বেড়াতে আসার জন্য। চেষ্টা করে দেখুন।
১৭
179809
২০ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:২৯
হতভাগা লিখেছেন : ফেসবুকের প্রতিদ্বন্দ্বী হয়ে উঠতে পারবে কি ?
২০ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:৪৫
132818
আহমদ মুসা লিখেছেন : সেটা সময়েই উত্তর দিবে। তবে উম্মাল্যান্ডের যে আকর্ষণীয় ও ইউজারফ্রেন্ডলী উপস্থাপনা তাকে ফেবুর প্রথম প্রতিদ্বন্দ্বী বলা যায়। যেহেতু এরকম আর তৃতীয়টি চোখে পড়ছে না তাই প্রধান প্রতিদ্বন্দ্বীও বলা যেতে পারে। এক সময়ে জায়ান্ট কোম্পানী মাইক্রোসফটের প্রতিদ্বন্দ্বী তেমন বেশী ছিল না। এফএসএফের (ফ্রি সফ্টওয়ার ফাউন্ডেশন) কল্যাণে মাইক্রোসফটের প্রতিঠি সফ্ট পন্যই বিনা চ্যালেঞ্জে প্রযুক্তি বিশ্বে দলখদারিত্ব করতে পারছে না। সারা বিশ্বের বিভিন্ন নেতৃস্থানীয় কোম্পানীতে কর্মরত মুসলিম প্রযুক্তি বিশেষজ্ঞরা যদি এ বিষয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় তাহলে ফেইসবুকের বিকল্প হিসেবে দাড় করানো কোন ব্যাপারই না।
১৮
180373
২১ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:২৮
সায়িদ মাহমুদ লিখেছেন : যর্থাতই লিখেছেন বদ্দা, আরেকটি বিকল্প যোগাযোগ মাধ্যম হিসেবে আমরা এটি ব্যাবহার করতে পারি। তাছাড়া আমাদের জিনিসের ব্যাবহার/বিজ্ঞাপন আমাদেরই করা উচিত বিজাতীয়দের নয়। কথায় আছে Oil have your won machine(নিজের চরকায় তেল দিন)
২১ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:১২
133296
আহমদ মুসা লিখেছেন : ঐদিন আপনার সাথে এ ব্যাপারে কথা বলার সাথে সাথেই দ্রুত টাইপ করে পোস্ট করেছি। ভালভাবে প্রুফ দেখারও সুযোগ হয়নি।
আপনার কথার সাথে আমি শতভাগ একমত। আমাদের পণ্যের বিজ্ঞাপন তো আমাদেরকেই করতে হবে।এব্যাপারে পৃথিবী শীর্ষস্থানীয় বিভিন্ন আইটি কোম্পানীতে কর্মরত মুসলিম বিশেষজ্ঞ ইঞ্জিনিয়ারদের ভূমিকা রাখতে হবে এধরনের সাইটগুলোকে সেচ্চাসেবীর মত শ্রম ও মেধা দিয়ে সহযোগিতা করা।
১৯
180380
২১ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:৪৩
শহীদ ভাই লিখেছেন : http://www.ummaland.com/jagrotochowrongi/
এটা আমি
২১ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:১৩
133297
আহমদ মুসা লিখেছেন : ইনশায়াল্লাহ সময়মত আপনাকে এড করে নিব।
২০
180439
২১ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:৩৩
সজল আহমেদ লিখেছেন : আমি খুলেছি একটা।ধন্যবাদ আপনাকে।
২২ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১২:১৪
133332
আহমদ মুসা লিখেছেন : আপনাকে ধন্যবাদ।
২১
180451
২২ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১২:০৮
সজল আহমেদ লিখেছেন : ভাই এটা কি শিয়াদের?ভাই আমার তো মনে হয় ওটা শিয়াদের।।আপনি কিছু বলেন।
২২ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১২:১৮
133333
আহমদ মুসা লিখেছেন : আমি ঠিক জানি না এটা শিয়ারা করেছে কিনা। তবে এতটুকু জেনেছি উম্মাল্যান্ডের একজন কো-ফাউন্ডার হচ্ছেন ডেনিস মুসলিম নাগরিক।
২২
180571
২২ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৮:৫৭
সায়েম খান লিখেছেন : জেনে আনন্দিত হলাম। আমি শিগগিরই এটা ট্রাই করব।
২২ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৯:৫০
133381
আহমদ মুসা লিখেছেন : আপনাকে ধন্যবাদ পড়ে মন্তব্য করার জন্য। নিজেরও চেষ্টা করুন বন্ধুদেরকেও উৎসাহিত করা যেতে পারে।
২৩
180579
২২ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:১৩
সায়েম খান লিখেছেন : ট্রাই করলাম, আমার ফেসবুকের সমস্ত তথ্য তারা রিসিভ করলো কিন্তু আমি কোন একাউন্টের মালিক হতে পারলাম না। দুঃখ জনক!
২২ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:৩৬
133391
আহমদ মুসা লিখেছেন : একাউন্ট তৈরী হওয়ার পর কিছু ইন্সট্রাকশন ফলো করতে হয়। সম্ভবত আপনার মেইল একাউন্ট কোন ইন্সট্রাশন সেন্ট করে থাকতে পারে। খুটিনাটি সম্ভাব্য সব বিষয় যাচাই করে দেখুন।
২৪
180696
২২ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০২:১৫
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : আলহামদুলিল্লাহ।
রেজিষ্ট্রেশন করলাম। দেখা যাক।
২৩ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৮:৫২
133857
আহমদ মুসা লিখেছেন : আপনাকে ধন্যবাদ ব্লগ পড়ে মন্তব্য করার জন্য। আমিও একটি একাউন্ট খুলেছিলাম।
২৫
185582
০২ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:১১
০৭ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:৫৮
139810
আহমদ মুসা লিখেছেন : ইনশায়াল্লাহ সময় আপনাকে এড করে নেব। আমার জন্য দোয়া করবেন। তবে আপনার ব্যাপারে এখনো আমি ধাঁধাঁয় আছি। আমার স্মৃতিশক্তি খুবই দূর্বল। এখনো ঠিক স্মরণ করতে পারছি না আপনার পুরাতন আইডি কি ছিল।
২৬
188503
০৭ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:৩৬
আওণ রাহ'বার লিখেছেন : আমি সাইটটি ঘুড়েছি এবং অনেক ভালো লেগেছে।
অনেক অপশন এড হচ্ছে অনেক ব্লগাররাও এখানে আছেন।
ধন্যবাদ ভাই।
০৭ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:৫৬
139808
আহমদ মুসা লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ।
২৭
189170
০৯ মার্চ ২০১৪ সকাল ০৫:৩২
আবদুল কাদের হেলাল লিখেছেন : আমিও কিন্তু আছি ।
০৯ মার্চ ২০১৪ সকাল ১০:১৬
140426
আহমদ মুসা লিখেছেন : তাহলে আপনাকেও ওখানে খুজে নেয়া হবে। ব্লগ পাতায় আপনার আগমনে নিজেও ধন্য হলাম আপনাকেও ধন্যবাদ দিলাম।
২৮
195602
২১ মার্চ ২০১৪ রাত ০৩:৩৩
সত্যের সুবাতাস লিখেছেন : ধন্যবাদ ভাই।
২১ মার্চ ২০১৪ সকাল ১০:১৯
145847
আহমদ মুসা লিখেছেন : আপনাকেও ধন্যবাদ আমার ব্লগ পাতায় আগমনের জন্য। আমার অন্যন্যা ব্লগগুলোও পড়ার আমন্ত্রণ জানাচ্ছি আপনাকে।
২৯
333157
০২ আগস্ট ২০১৫ দুপুর ০২:৫১
এম আবদুল্লাহ ভূঁইয়া লিখেছেন : ধন্যবাদ, দেখে আসি

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File