ব্লগার এবং এক্টিভিস্টদের প্রতি একটি দৃষ্টি আকর্ষণী অনুরোধ।

লিখেছেন লিখেছেন আহমদ মুসা ২৩ নভেম্বর, ২০১৩, ০৭:০০:০১ সন্ধ্যা

ইসলাম বিদ্বেষী কিছু নাস্তিক এবং সেমি নাস্তিক সেকিউলার কুলাঙ্গারদের পোস্টকৃত চরম সাম্প্রদায়িক উস্কানীমূল তথা আল্লাহ, রাসুল (সা), কোরআন, হাদিস, সাহাবায়ে কেরাম, আজওয়াজে মুতাহহারাতসহ বিভিন্ন মুসলিম স্কলারদের বিরুদ্ধে চরম গোস্তাখীপূর্ণ উদ্দেশ্যমূলক পোস্টে মন্তব্যে না করাই হচ্ছে একজন ন্যুনতম ঈমানদারের কাজ। এই শয়তানগুলো অপেক্ষায় থাকে তাদের উস্কানীমূলক পোস্টের প্রতিবাদ করে কেউ কিছু লিখছে কিনা। আপনি যখনই প্রতিবাদস্বরূপ কিছু লিখে মন্তব্যে করবেন তখনই তারা আপনার অতি সংবেদশীল স্পর্শকাতর ধর্মীয় বিশ্বাসে এবং নিজের জীবনের চেয়েও প্রিয় ব্যক্তিত্বদের উপর চরম গোস্তাখীপূর্ণ অশ্লীল শব্দাবলী ব্যবহার করে তার উত্তর দিয়ে প্রতিঘাত করার মাওকা খুজে পায়। অথচ এসব নোংরা শব্দের ব্যবহার দেখে ঈমানী তাগেদায় অতি আবেগী হয়ে আপনিও রাগান্বিত হয়ে তাদের কথার কড়া প্রতিবাদ করবেন। তখন এরা খুশীতে বগল বাজাতে থাকবে। আপনার যুক্তিপূর্ণ প্রতিবাদী উত্তর পাশ কাটিয়ে এর চেয়েও নিকৃষ্টতর ভাষায় প্রতিমন্তব্যে করে আপনার রাগকে আরো উস্কে দিবে। অথচ আমরা যারা বিশ্বাসী তথা ঈমানদার বলে দাবীদার তাদের পক্ষে এতো গর্হিত শব্দাবলী লিখা সম্ভব না। এসব পড়াও ঈমান রক্ষার পক্ষে সম্ভব নয়। আর নাস্তিক ইসলাম ধর্ম বিদ্বেষীরা চায় আপনিও পড়নের কাপড় খুলে তাদের মত হয়ে যান। তাই এদের কথা ও মন্তব্যের উত্তর না দেয়া এবং এসব পড়া থেকে নিজেকে হেফাজত করাই হচ্ছে উত্তম কাজ।

এ জাতীয় কোন নাফরমান শয়তান যদি আপনার ব্লগে বা স্ট্যাটাসে কোন কমেন্ট করে তবে তা যথা সম্ভব এড়িয়ে যাওয়াই হচ্ছে আমাদের জন্য তাকওয়ার কাজ হবে। অতিরিক্ত স্পর্শকাতর বা ঈমান নিয়ে খতরা হতে পারে এমন মন্তব্যে চোখে পড়লে সাথে সাথেই সংশ্লিষ্ট ব্লগারের উচিত মন্তব্যটি মুছে ফেলা এবং এসব শয়তানদের ব্লগ করা।

এখানে আমাকে ভুল বুঝার কোন কারণ নেই। আমি অবশ্যই অন্যের মতকে শ্রদ্ধা করি। স্বাধীনভাবে যে কেউ নিজের মত প্রকাশকে অবশ্যই সমর্থযোগ্য। কিন্তু তার অর্থ এই নয় যে, সাম্প্রদায়িক উস্কানী দিয়ে মিথ্যা কুৎসা রটিয়ে ধর্মীয় উম্মদনা সৃষ্টি করা কিংবা জগতের সর্ব শ্রেষ্ঠতম মহা মানবদের চরিত্র হনন করা কোন অবস্থাতেই মেনে নেয়া যায় না।

আমার ব্লগে অনেকেই আমার কথার সাথে দ্বিমত পোষণ করে মন্তব্য করেছেন। এতে আমার কোন আপত্তি নেই। আমার যুক্তি খন্ডন করে যে কেউ পাল্টা যুক্তি দিয়ে দ্বিমত পোষণ করতেই পারে। আমি এসব লেখক/ব্লগারকে স্বাগত জানাই। আমিও চেষ্টা করেছি ভদ্রতা বজায় রেখে যথা সম্ভব মার্জিত ভাষায় তাদের মন্তব্যের জবাব দিতে। আমি মনে করি মত প্রকাশের স্বাধীনতা এভাবেই প্রকাশ করা যেতে পারে। নিকট অতীতে লিখিত আমার বেশ কয়েকটি ব্লগেও প্রত্যেক মন্তব্যকারীর জবাব দিতে গিয়ে আমি সেই ধারাবাহিকতা রক্ষার চেষ্টা করেছি।

বিষয়: বিবিধ

১৮০৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File