সবাই সুস্থ আছেন তো?

লিখেছেন লিখেছেন আহমদ মুসা ২২ অক্টোবর, ২০১৩, ১০:৫৫:০০ সকাল

আসসালামু আলাইকুম ওরাহমাতুল্লাহী ওবারকাতুহু।

বিডিটুডে’র সম্মানিত ব্লগার, পাঠক, মন্তব্যকারী, ভিজিটর এবং কর্তৃপক্ষসহ সবাইকে আন্তরিক মোবারকবাদ জানাচ্ছি। ইদুল আজহার ছুটি উপলক্ষে গ্রামের বাড়ীতে থাকার কারণে দীর্ঘ এগার দিন ইন্টারনেট ও কম্পিউটার ব্যবহারের সুযোগ হয়নি। এই কয়েকদিন শুধু মোবাইলে মাঝে মধ্যে লগইন করতাম। কিন্তু কোন লেখা পোস্ট বা মন্তব্যে করার সুযোগ ছিল না। বিডিটুডেতে লেখা লেখির সূত্র ধরে বেশ কয়েকজন নতুন বন্ধু-বান্ধব জুটেছে আমার ভাগ্যে। ভার্চুয়াল জগতের এসব নতুন বন্ধ-বান্ধবদের বেশীর ভাগের সাথেই সরাসরি দেখা স্বাক্ষাৎ হয়নি। কিন্তু সল্প সময়ের মধ্যে বন্ধুত্ব গড়ে উঠা এসব মানুষগুলোকে নিজের অজান্তেই কখন যে আপন করে নিয়েছি তা টের পাইনি। এখন অনুভব করছি এসব মানুষগুলো যেন যুগ যুগ ধরেই আমার সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখেছে। মনে হয় যেন একান্ত আপনজন। অনেক দিন ধরেই যেন একে অপরের জানা শুনা। গত কয়েক দিন ইন্টারনেটে আমাকে নিয়মিত না পাওয়ার কারণে দু’য়েজন বন্ধু বান্ধব বিদেশ থেকে ফোন করে খোজ খবর পর্যন্ত নিয়েছেন। মালয়েশিয়া প্রবাসী দু’জনতো প্রায় এক ঘন্টা ফোনালাপ করলেন। সৌদিয়া প্রবাসী একজন বন্ধুও ফোন করেছিলেন। কয়েকদিন ইন্টারনেট থেকে দূরে থাকার কারণে আমি নিজেও বুঝতে পেরেছি আপনজনদের কাছ থেকে যেন আমি খুব দু’রে চলে গেছিলাম।

আমি ব্যক্তি হিসেবে তেমন গুরুত্বপূর্ণ কেউ না। অতি সাধারণ একজন মানুষ। সামাজিকভাবেও মোটেও প্রতিষ্ঠিত পরিচিত কেউ নই। কিন্তু ভাচুর্য়াল জগতের যেসব ব্যক্তির সাথে আমার বন্ধত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠেছে তারা অত্যন্ত সম্মানিত এবং স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত। আমি নিজেকে ধন্য মনে করছি এসব মহান ব্যক্তিরা আমার মত একজন না-লায়েক বান্দাকেও গুরুত্ব দিয়ে মূল্যায়ন করছে দেখে।

আসল ব্যাপার হচ্ছে আমি জানি আমার মত একজন না-লায়েক আল্লাহর বান্দার কোন গুরুত্ব নেই। আমি কোন যোগ্য ব্যক্তিও নই। ভাল লিখতেও পারি না। তার পরেও কয়েকজন মহান ব্যক্তি আমাকে লেখার উৎসাহ ও অনুপ্রেরণা দিয়ে যাচ্ছেন। আমি তাদের প্রতি কৃতজ্ঞ।

সবাই সুস্থ থাকুন। ভাল থাকুন। সবার কল্যাণ কামনা করছি। আমার জন্যও দোয়া করবেন।

বিষয়: বিবিধ

১৩৮৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File