বাংলা সাহিত্যের অন্যতম দিকপাল জনাব আবুল আসাদের অমর সৃষ্টি সাইমুম সিরিজ।

লিখেছেন লিখেছেন আহমদ মুসা ১২ জুন, ২০১৩, ০৫:০২:০৮ বিকাল

সাইমুম সিরিজের বিখ্যাত লেখক বাংলা সাহিত্যের অন্যতম দিকপাল জনাব আবুল আসাদের অমর সৃষ্টি সিরিজের প্রধান চরিত্র হচ্ছে ”আহমদ মুসা।” আপনি যদি সাইমুম সিরিজের একজন ভক্ত পাঠক হয়ে থাকেন তবে হয়তো কিছুটা আবেগের কারনে এই নামে কাউকে দেখলেই আপনার আগ্রহ থাকাটা সাভাবিক।

আমিও সাইমুম সিরিজের বইয়ের একজন পাঠক। আহমদ মুসা চরিত্রটি আমার বেশ ভাল লাগে।

কল্পনার আহমদ মুসার সাথে আমাকে তুলনা করার কোন কারণ নেই।

কল্পনার আহমদ মুসা লক্ষ লক্ষ বাংলা ভাষা ভাষী তরুণ তরুণীদের প্রেরণার উৎস ও বাতিঘর হিসেবে কাজ করছে। এই বই পড়ে ইসলামী আন্দোলনের কর্মীদের মনোবলকে বুদ্ধিবৃত্তিক বলয়ে নিয়ে এসে আরো চাঙ্গা করছে। আমি নিজেও সৌভাগ্যবান যে এই বই পড়ার সুযোগ পেয়েছি। পেয়েছি এই বইয়ের ভাবাদর্শের সাথে পরিচিত হওয়ার।

আমি নিজেকে অত্যন্ত ভাগ্যবান মনে করছি এজন্য যে আমি নিজেও ইসলামী আন্দোলনের একজন নগন্য কর্মী হতে পেরে।

ইদানিং আমি বিভিন্ন ব্লগ সাইটে বেশ কিছু লেখ লেখি করেছি। ভবিষ্যতেও করে যাওয়ার ইচ্ছা আছে যদি আল্লাহ তাওফীক দেন। আমি জানি না আমার লেখা কতটুকু মান সম্মত। আমার নিজের বিবেচনায় মোটেও মান সম্মত নয় আমার লেখা। তার পরেও বিবেগের তাগিদে লিখতে বাদ্য হচ্ছি চার পাশে ঘঠে যাওয়া সমসাময়িক বিষয়ের বিভিন্ন অসংগতি নিয়ে।

আহমদ মুসা আমার প্রিয় নাম। তাই আমি এই নামে আইডি খুলেছিলাম অনেক আগে। আমি জানি না কল্পনার আহমদ মুসার সাথে কতটুকু মিল আছে আমার লেখালেখিতে। মনে হয় কল্পনার আহমদ মুসার ধারে কাছেও যেতে পারবে না বাস্তব ছদ্ম নামের আহমদ মুসা। কারণ বাস্তব ছদ্ম নামের আহমদ মুসার সেই যোগ্যতা নেই।

বিষয়: বিবিধ

৩৬০৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File