তখন তাদের আন্দোলন/সংগ্রামের চরিত্র কেমন হবে?

লিখেছেন লিখেছেন আহমদ মুসা ০৯ জুন, ২০১৩, ০৫:৩৫:০১ বিকাল

জামায়াত ই ইসলামী হরতাল আহবান করেছে ১০.০৬.২০১৩ তারিখ সোমবার। পর্যালোচনায় দেখা গেছে তাদের আহুত হরতালে প্রতিবারই তারা সরকার দলীয় সন্ত্রাসী বা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে নিদর্য়ভাবে মার খেয়েছে। কিন্তু দলীয় আনুগত্যের কারণে হোক কিংবা আল্লাহর সন্তুষ্টির আশায় হোক যথা সম্ভব তারা কঠোরভাবে মাঠে ময়দানে সক্রিয় থেকে জোরালো প্রতিবাদ বিক্ষোভ প্রদর্শন করে যাচ্ছে যে কোন ধরণের উশৃঙ্খল আচারণ পরিহার করেই।

কিন্তু তারা যতই নিরস্ত্র হয়ে শান্তিপূর্ণভাবে কর্মসুচী পালন করুক না কেন, তাদের প্রতি সরকার ও সরকারের অনুগত মিডিয়া মারাত্মাক ও ভয়ানকভাবে ফ্যসিবাদী কায়দায় জুলুম নির্যাতন চালিয়ে জামায়াত-শিবিরকে নিশ্চিহ্ন করে দেয়ার সব নিষ্ঠু পন্থা প্রয়োগ করে যাচ্ছে।

সময় যত গড়িয়ে যাচ্ছে পরিস্থিতি ততই ভয়াবহ হচ্ছে। পুলিশ বাহিনী এবং সরকারের পেটোয়া সন্ত্রাসীরা জামায়াত শিবিরের মিছিল সমাবেশের ফুটেজ সংগ্রহ করে সংঘঠনের নেতৃবৃন্দকে চিহ্নিত করে তাদের সিরিজ আকারে একদিকে গ্রেপ্তার অভিযান চালিয়ে যাকে ধরতে পারছে তাকে রিমান্ডের নামে নির্যাতন করে হয় পঙ্গু করে দিচ্ছে না হয় অর্থ মৃত বানিয়ে তার বাকী জীবনকে আরো অসহনীয় করে দিচ্ছে। অন্যদিকে গ্রেপ্তার বানিজ্যের মাধ্যমে অবৈধ টাকার পাহাড় বানিয়ে কতগুলো অসহায় পরিবারকে আর্থিকভাবে ভয়াবহ সংকটে ফেলে দিচ্ছে।

এ অবস্থায় যে সব মধ্যম সারির নেতৃবৃন্দ এখনো আত্মগোপনে থেকে সংঘঠন পরিচালনার দিকনির্দেশনা দিয়ে মাঠে-ময়দানে, রাজপথে নিয়মতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাচ্ছেন তারাদের দিকনির্দেশনা কোন না কোন কারণে সীমিত হয়ে যায় তখন জামায়াতের আন্দোলনের চরিত্র কেমন হবে?

বিষয়: বিবিধ

১২১৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File