ভারত এবং আওয়ামীলীগের অভিন্ন স্বার্থে এক দলীয় নির্বাচন হচ্ছে কি বাংলাদেশে?

লিখেছেন লিখেছেন সুন্দরের আহবান ০৫ ডিসেম্বর, ২০১৩, ০৬:২৪:২২ সকাল

গতকালের কয়েকটি বক্তব্য আমাদেরকে নতুন করে ভাবনার সূযোগ করে দিয়েছে। ১.ভারতীয় কুটনীতিক সুজাতা সিং এরশাদকে বলেছেন আওয়ামীলীগ ক্ষমতায় না আসলে জামায়াত ক্ষমতায় আসবে। তার মানে জামায়াতে ইসলামীকে নির্মূলের জন্য ভারতীয় পরিকল্পনায়-ই ট্রাইব্যুনাল গঠন,তাদের নেতাদের বিরুদ্ধে রায় এবং জামায়াতের উপর জুলুম নির্যাতন চালানো হচ্ছে। আওয়ামীলীগকে দ্বিতীয়বার ক্ষমতায় আনার জন্য সবচেয়ে বেশী চেস্টা করছে ভারত। অতএব ভারতের স্বার্থ এবং আওয়ামীলীগের স্বার্থ একাকার হয়ে আছে।

২. সৈয়দ আশরাফ সাহেব বলেছেন, ঘোষিত তফসিল পরিবর্তন করলে তারা তা মানবেন না। তার মানে আওয়ামীলীগ কখনো-ই চায় না, যে বিরোধী দলগুলো নির্বাচনে আসুক। তারা সংলাপ এবং টেলিফোন নাটক করেছে লোক দেখানোর জন্য।

৩. রাতে সাদেক হোসেন খোকা গ্রেফতার হয়েছে। তিনি গ্রেফতার এড়াতে আত্ম গোপনে ছিলেন। আন্দোলনে কোন ভূমিকা রাখেন নাই। কিন্তু কি লাভ হলো? তার চেয়ে বরং আন্দোলন করে েেগ্রফতার হওয়া-ই ভাল ছিল।

৪. সৈয়দ আশরাফ সাহেব পরিস্থিতি মোকাবেলায় যে কোন সিদ্ধান্ত নিতে বাধ্য হবেন। তার মানে তারা প্রয়োজনে জরুরী অবস্থা ঘোষণা করে সেনাবাহিনীকে নিজ দেশের জনগণের মূখোমূখি দাড় করাবেন?

বিষয়: বিবিধ

১১৬৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File