সব বেটা যুদ্ধাপরাধী, রাজাকার, শিবির-কত বড় সাহস আমাকে প্রশ্ন করে!!!!!!

লিখেছেন লিখেছেন সুন্দরের আহবান ১১ জুন, ২০১৩, ০৪:২৩:১৮ বিকাল

চার সিটি করপোরেশনে নির্বাচন চলছে। নির্বাচন উপলক্ষ্যে প্রতিদিন ই কোন না কোন বেসরকারী টিভি চ্যানেল প্রার্থীদের এক মঞ্চে এনে জনগণের সামনে হাজির করছে এবং জনগণের অংশগ্রহণে সে অনুষ্ঠান লাইভ টেলিকাষ্ট করছে। গতকাল এমনি একটি অনুষ্টাণ হচ্ছিল রাজশাহীতে এস এ টিভির প্রযোজনায়। অনুষ্ঠানে একজন ছাত্র প্রশ্ন করলেন,নাগরিক কমিটি সমর্থিত মেয়র পদপ্রার্থী আওয়ামী লীগ নেতা এএইচএম খায়রুজ্জামান লিটনকে এক ছাত্র প্রশ্ন করেন, ‘আপনারা মেয়র নির্বাচিত হলে আপনাদের কিছু পাতি নেতার কারণে আপনাদের আশেপাশে যাওয়া তো দূরের কথা নগরভবনে ঢুকতেও পারা যায় না এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাসের রাজত্ব কায়েম হয়েছে কেন?’

অনুষ্ঠানের সঞ্চালক আশিকুর রহমান শ্রাবণ ক্ষমতাসীন দলেরর নেতা ও সদ্য সাবেক মেয়র হিসেবে খায়রুজ্জামান লিটনকে এই প্রশ্নের উত্তর দেয়ার অনুরোধ জানান।

এ সময় জবাব দিতে গিয়ে এক পর্যায়ে লিটন বলেন, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রশিবিরই সন্ত্রাস শুরু করে। যারা রগ কাটা রাজনীতি করে যুদ্ধাপরাধীদের যারা বাঁচাতে চাই তারাই মূলত সন্ত্রাসীদের রাজত্ব কায়েম করেছে।’

এ সময় উপস্থিত দর্শকসারি থেকে বেশ কয়েকজন দাঁড়িয়ে লিটনের বক্তব্যের প্রতিবাদ জানান। তারা লিটনকে এই বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানান।

লিটন তখন ক্ষুব্ধ হয়ে বলেন, ‘এটা সাজানো নাটক। এখানে যুদ্ধাপরাধীদের সমর্থক রয়েছে। যেখানে জামায়াত-শিবির ও যুদ্ধাপরাধী রয়েছে সেখানে আমি থাকব না। যুদ্ধাপরাধীদের সাথে কোনো আপোস নেই।’ এখন নির্বাচনী আমেজ জনগণ নেতাদের নানাভাবে প্রশ্ন করবেন, করতে পারেন, এরপরও কথা হচ্ছে অনুষ্ঠানটি ছিল জনগণের প্রশ্ন করার জন্য। আর তিনি কি না বললেন প্রশ্নকর্তা জনগণ যুদ্ধাপরাধী, রাজাকার, শিবির। এখানে তিনটি প্রশ্ন এস দাড়ায়। ১. যিনি প্রশ্ন করেছেন, তিনি একজন ছাত্র, একজন ছাত্র কিভাবে যুদ্ধাপরাধী অথবা রাজাকার হয়??? ২. সরকারের অন্যায় অপকর্ম সম্পর্কে প্রশ্ন করলে কি তিনি রাজাকার হয়ে যাবেন, অথবা শিবির হয়ে যাবেন? ৩. প্রশ্ন কর্তা যদি শিবির কর্মী হয়েই থাকেন, তিনি কি বাংলাদেশের নাগরিক নন? তার কি কোন অনুষ্ঠানে অংশগ্রহণের অধিকার নেই? শিবির করলে কি তিনি কোন প্রশ্ন করতে পারবে না? জনগণ সম্ভবত এর উত্তর ব্যালটের মাধ্যমে দিবে। যদি তারা সুযোগ পায়।

বিষয়: বিবিধ

১২৬১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File