পুলিশ কোন অপরাধ করে না

লিখেছেন লিখেছেন সুন্দরের আহবান ০৬ জুন, ২০১৩, ০৮:২৭:১৩ রাত

পুলিশ কোন অপরাধ করে না। তারা চাকুরী বিধি লংঘন করে অথবা শৃংখলা ভংগ করে। চাকুরী বিধি লংঘনের দায়ে তাদের কারো এক থানা থেকে অন্য যায়গায় বদলী হতে হয়। কাউকে আবার শৃংখলা ভংগের দায়ে কিছুদিনের জন্য ক্লোজড করা হয়। পুলিশের উপ পরিদর্শক মোল্লা নজরুল ইসলাম রাতের আধারে একজন ব্যবসায়ীর বাসায় তার ফোর্স পাঠিয়ে তাকে গ্রেফতার করে এক কোটি টাকা চাঁদাবাজী করার পর তার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা হয়নি। তিনি চাকুরী থেকেও বরখাস্ত হননি। তাকে শুধুমাত্র ক্লোজড করা হয়েছে। সোনার গা থানায় আসামী চাহিদা মতো ঘুষের টাকা সরবরাহ না করায় তাকে খুন করা হয়েছে। কিন্তু পুলিশের বিরুদ্ধে খুনের মামলা হয়নি। রাজশাহীতে র্যাবের পরিচয়ে অনোয়ারুল ইসলাম মাসুমকে তুলে নিয়ে যাওয়ার পর তার কোন সন্ধান তারা দেয়নি। এ জন্য র্যাবের কাউকে জবাব দিহীও করতে হয়নি। আজ সকালে সাভারে এক আওয়ামী নেতাকে গ্রেফতারের পর তাকে হত্যা করেছে পুলিশ।

নিহত আওয়ামী লীগ নেতা শামীম সরকারের (৩২) পরিবার দাবি করেছে, আগের দিন রাতে সাদা পোশাকের পুলিশ তাকে গ্রেপ্তার করে। পরে তার মুক্তির জন্য টাকা চায় সাভার থানা পুলিশ।

সকালে চার ব্যক্তি রাজধানীর মিটফোর্ড হাসপাতালে শামীমের লাশ ফেলে পালিয়ে যায় বলে হাসপাতালের কর্মীরা জানান। নির্যাতনে তার মৃত্যু হয়েছে দাবি করেছে পরিবার। এ ঘটনায়ও হয়তো কোন খুনের মামলা হবে না। তাই বলা যায় পুলিশ কোন অপরাধ করে না। করতে পারে না।

বিষয়: বিবিধ

৯৫০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File