বাবাকে নিয়ে চলন্তিকাতে লিখুন !

লিখেছেন লিখেছেন আনোয়ারুল হক খান ০৯ জুন, ২০১৩, ০১:৫৭:৩৭ দুপুর



কয়েক দিন পরই আসছে বাবা দিবস (১৬ই জুন)। এই বিশেষ দিবসকে সামনে রেখে ভ্রমন ও সাহিত্য বিষয়ক একটি নতুন ব্লগ চলন্তিকা আপনাদের বাবাকে নিয়ে লিখতে অনুরোধ করছে। আপনার বাবাকে জড়িয়ে কোন স্মৃতি বিজড়িত কাহিনী, ব্যক্তিগত অভিজ্ঞতা, কবিতা, ছড়া যে কোন কিছু চলন্তিকাতে লিখুন। বাবাকে নিয়ে প্রতিটা লেখা স্টিকি করা হবে, তবে সে ক্ষেত্রে একজন লেখকের একটি লেখাই স্টিকি করা হবে এবং তা কমপক্ষে ৬ ঘন্টা স্টিকিতে থাকবে। আর লেখকের আইডিতে ছদ্ম নাম ব্যবহার করা যাবে না, আইডি নিজের সত্যিকারের নামে হওয়া বাঞ্ছনীয়। সাথে সাথে লেখকের প্রোফাইলে তার নিজের সম্পর্কে লেখা থাকতে হবে।

সেরা লেখাগুলি আগামী মাসের (ই-বুক) চলন্তিকা সাহিত্যপত্রে স্থান পাবে।


তবে সেরা লেখা নির্বাচনের ক্ষেত্রে স্টিকি করা লেখাগুলোই যে দেখা হবে তা না। তাই আপনারা ইচ্ছামত লিখতে পারেন। সেখান থেকেও সেরা লেখা নির্বাচন হতে পারে।

এছাড়া প্রতিমাসের সেরা লেখকরা পাবেন মোবাইল এ ফ্লেক্সিলোড। এছাড়া রয়েছে সাহিত্য পদক জেতার সুযোগ। এছাড়া রয়েছে বেশ কিছু নিয়মিত প্রকাশনা। বিস্তারিত জানতে এখনই লগ ইন করুন http://cholontika.com/

চলন্তিকার নিয়মিত প্রকাশনা

চলন্তিকা নিয়মিত যেসব প্রকাশনা করে যাবে-

সাপ্তাহিক চলন্তিকা প্রতিযোগিতামুলক পরীক্ষা প্রস্তুতি পত্রিকা (ই-বুক)

আমরা অনেকেই বিভিন্ন প্রতিষ্ঠানে ভর্তি হবার জন্য পরীক্ষা দিই, আবার চাকুরির জন্যও পরীক্ষা দিই – এইসব বিষয় নিয়ে আমাদের “সাপ্তাহিক চলন্তিকা প্রতিযোগিতামুলক পরীক্ষার প্রস্তুতি পত্রিকা (ই-বুক)”। আর সে জন্য জুলাই মাস থেকে প্রতি রবিবার “সাপ্তাহিক চলন্তিকা প্রতিযোগিতামুলক পরীক্ষা প্রস্তুতি পত্রিকা (ই-বুক)” প্রকাশিত হবে। এখানে থাকবে বিগত ৭ দিনের দেশবিদেশের ঘটনাবলি, চাকুরির খবর এবং বিভিন্ন প্রতিযোগিতা মূলক পরীক্ষার ১০টি প্রশ্নের বিস্তারিত আলোচনা থাকবে। এখানে আপনারাও অংশগ্রহণ করতে পারবেন। থাকবে কুইজ প্রতিযোগিতা। অংশগ্রহণকারীদের মাঝে ৫ জনকে বিজয়ী করে পুরুস্কার দেওয়া হবে। এখানে চলন্তিকার বাইরের পাঠকরাও অংশ নিতে পারবেন।

মাসিক চলন্তিকা ভ্রমন পত্রিকা (ই-বুক)

এটি জুলাই মাস থেকে প্রতি মাসের প্রথম শনিবার প্রকাশিত হবে। এখানে দেশবিদেশের ভ্রমন কাহিনি থাকবে। চলন্তিকাতে প্রকাশিত ভ্রমন কাহিনিগুলো এখানে গুরুত্ত পাবে।

মাসিক চলন্তিকা সাহিত্য পত্রিকা (ই-বুক)

এটি প্রতিমাসের সেরা তিন লেখকের (পয়েন্টের ভিত্তিতে) তিনটি লেখা সহ অন্যান্য লেখা নিয়ে বের হবে “মাসিক চলন্তিকা সাহিত্য পত্রিকা (ই-বুক)”।এটি জুলাই মাস থেকে প্রতি মাসের দ্বিতীয় শনিবার প্রকাশিত হবে।

চলন্তিকা Comprehensive Reviews (CCR)

প্রতিমাসে ৪০-৫০ পৃষ্ঠার বেশ কিছু ই-বুক বের হবে যা মুলত স্নাতক ও স্নাতকোত্তর বিভিন্ন শ্রেণীর পাঠ্য বিষয়ের উপর থাকবে। CCR সিরিজের বইগুলো যে কেউ ডাউনলোড করে পড়তে পারবেন।

সবার কাছে থেকে আমরা আকর্ষণীয় লেখা ও সুস্থ গঠনমূলক সমালোচনা আশা করছি। আমাদের সব চেস্টা ব্লগিং এর জন্যে একটি সুন্দর পরিবেশ বজায় রাখার স্বার্থে। চলন্তিকা ব্লগ এর সাথে থাকার জন্যে ধন্যবাদ। চলন্তিকার সাথে আপনার যাত্রা শুভ হোক।


বিষয়: সাহিত্য

১৬৮৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File