মির্জা ফখরুল ইসলামের পদত্যাগের অসত্য খবর রটানো হচ্ছে ফেসবুকে

লিখেছেন লিখেছেন সিকদারমোহাম্মদ ০৫ ডিসেম্বর, ২০১৩, ১২:৫৭:৪৩ রাত



সিকদার মোহাম্মদঃ

প্রধান বিরোধী দল বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলামের পদত্যাগের অসত্য খবর রটানো হচ্ছে ফেসবুকে ।এতে প্রচার করা হয় প্রধান বিরোধী দল বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দল থেকে বহিস্কারের ভয়ে পদত্যাগ করেছেন। সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে দলীয় প্রধানের কাছে ফখরুলের পদত্যাগপত্র জমা দেয়ার বিষয়টি ছড়িয়ে দেয়া হয়। তবে এ পত্রের কোন সত্যতার লেশমাত্র নেই তা সচেতন পাঠক মাত্রই বুঝতে কোনই কষ্ট হবার কথা নয় । অত্যন্ত নিন্মমানের ভাষা ব্যবহার করে একটি পত্র রচনা করে তা সামাজিক যোগাযোগের মাধ্যমে ছেড়ে দিয়েছে ।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত সেই পদত্যাগ পত্রে উল্লেখ করেছেন, ‘আজ ২ ডিসেম্বর ২০১৩ সাল। বিএনপিতে আমার শেষ দিন। সুদীর্ঘ ২৪ বছর বিএনপিতে আমার পদচারণার অবসান। আশা করেছিলাম আপনি সংলাপের ডাক দিয়ে ভয়াবহ পরিণতি থেকে জাতিকে পরিত্রাণ দেওয়ার উদ্যোগ নেবেন। তা আর হয়ে উঠল না। সহিংসতাতেই চলে যাচ্ছে দেশ। দেশ জাতি প্রতক্ষ্য করবে আরও রক্তক্ষয় আরও জ্বালাও পোড়াও আরও ধ্বংসলীলা আরও লাশ, গুম হত্যা। বিএনপির তৃণমূলের লক্ষ লক্ষ নেতাকর্মী নির্বাচনমুখী অথচ আপনি নিজের ও পারিবারের কথা বিবেচনায় এনে সরকারের সাথে গোপন চুক্তির মাধ্যমে বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখছেন। বিএনপি দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ না দেয়ার মধ্য দিয়ে আমার প্রত্যাশিত সংলাপের আহ্বান ব্যর্থ হওয়ায় আমি বিএনপি থেকে পদত্যাগ করছি। আমি ভেবেছিলাম বিএনপি ছাড়তে আমাকে বাধ্য করবেন না কিন্তু ধারণা ভুল প্রমাণিত হলো। আশাকরি আপনি পদত্যাগপত্র গ্রহণ করে দলের সব কর্মকাণ্ড থেকে আমাকে অব্যাহতি দেবেন।’

সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রকাশিত পত্র সম্পর্কে এওয়ান নিউজের পক্ষ থেকে বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা সাইরুল কবিরের সাথে যোগাযোগ করা হলে তিনি আমাদের জানান, পদত্যাগের বিষয়টি নিছক গুজব, ১৮ দলীয় জোটের চলমান আন্দোলনকে বাধাগ্রস্থ করার হীনমানষিকতার অংশ হিসেবে এ ধরণের অপপ্রচার চালানো হয়েছে । যারা কিছুদিন আগেও ছাত্রদল ও যুবদলের কমিটি স্থগিতেরও মিথ্যা গুজব ছড়িয়ে বিভ্রান্তি ছড়ানোর ব্যর্থ চেষ্টা চালিয়েছে বলে চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের এই কর্মকর্তা উল্লেখ করেন । তিনি আমাদের আরো জানান, ১৮ দলীয় জোটের নির্দেশনা মোতাবেক চলমান আন্দোলনকে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছে দেবার জন্য নিরলস কাজ করে যাচ্ছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ।

এদিকে বিষয়টি নিয়ে দলের সিনিয়র নেতারা জানান, সরকারের এজেন্টারাই এই ধরনের অপপ্রচার চালাচ্ছে। তারা মূলত: জনমনে বিভ্রান্তি ছড়াতে উঠে পড়ে লেগেছে।

অনেকে সচেতন পাঠক মন্তব্য করেছেন, বাংলাদেশের বৃহৎ একটি দলের কেউ পদত্যাগ করলে সেটা অবশ্যই মিডিয়াতে আসার কথা এটা কেন ফেইসবুকে প্রকাশিত হবে। তবে সচেতন ফেইসবুক ব্যবহারকারীরা একে স্রেফ গুজব ছড়াতে কোন গোষ্টি বা ব্যাক্তির কাজ বলেই মনে করছেন।

০৩ ডিসেম্বর ২০১৩, মঙ্গলবার প্রকাশিত

বিষয়: রাজনীতি

১৩৬২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File