3G নিয়ে সাহারা খাতুনের বক্তব্যে ব্লগ-ফেসবুকে তোলপাড়

লিখেছেন লিখেছেন সিকদারমোহাম্মদ ২২ অক্টোবর, ২০১৩, ১১:০৫:৫১ রাত

সিকদার মোহাম্মদঃ

মহাজোট সরকারের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী সাহারা খাতুন নতুন করে 3G সেবার সাথে মরহুম শেখ মুজিবুর রহমানের স্বপ্নের কথা বলে এক সাংঘাতিক ধরণে বক্তব্য প্রদান করে নতুন করে বিতর্কের জন্ম দিয়েছেন । তার এ বক্তব্য তরুণ সমাজে যেমন দারুণ হাস্যরস ও বিনোদনের জন্ম দিয়ে তেমনি তার জ্ঞানের পরিধি নিয়েও প্রশ্নের সৃষ্টি হয়েছে । প্রসঙ্গত, তার এ ধরণের বলা নতুন নয় ইতোপূর্বে "হ্যাকার" কে "হকার" বলে তিনি সমালোচিত হয়েছিলেন। তখন শব্দ দুটির কাছাকাছি উচ্চারণ হেতু সমালোচনা থেকে কিছুটা হলেও সে যাত্রায় রক্ষা পেয়েছিলেন । কিন্তু এবার তিনি যা বললেন তা একেবারেই তার যোগ্যতা এবং এ সংক্রান্ত তার জ্ঞানের স্বল্পতা ছাড়া আর কিছু বলা যায়না বলে বিশ্লেষকরা মনে করছেন ।

সোমবার সন্ধ্যায় রাজধানীর ওয়েস্টিন হোটেলে বাংলালিংকের বাণিজ্যিকভাবে থ্রিজি চালু হওয়া উপলক্ষে বিশেষ উদযাপন অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী সাহারা খাতুন বলেন, ‘সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল থ্রিজি। তা আজ বাস্তবায়ন হতে যাচ্ছে। এ ধারা অব্যাহত থাকলে ২০২১ সালের আগেই ভিশন-২১ স্বপ্নের বাস্তবায়ন হবে।’

উল্লেখ্য, ১৯৮০ সালে ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়ন থ্রিজি নিয়ে গবেষণা করেন। ১৯৯৮ সালে জাপানে এটি পরীক্ষামূলক ভাবে চালু করা হয়। ২০০১ সালের অক্টোবরের ১ তারিখে জাপান বিশ্বে প্রথম বাণিজ্যিক ভাবে থ্রিজি'র কার্যক্রম পরিচালনা করে। আর এসব কিছুই হয় বঙ্গবন্ধু মারা যাওয়ার অনেক পরে।

তার এ বক্তব্যের পর অনলাইন পোর্টালে এ খবর প্রচার হবার পর থেকে তা দ্রুতই ফেসবুকে শেয়ার হতে থাকে, আর এখন ব্লগে ঝড় তুলছে তার এ বক্তব্য। তার এ বক্তব্যের পর হঠাৎ করেই যেন ব্লগ গুলোতে খালেদা-হাসিনার নির্বাচনকালিন সরকার ব্যবস্থার বিতর্ক থমকে গেছে। এরকমই একটি জনপ্রিয় ব্লগের পোষ্ট পাঠকদের জন্য তুলে ধরা হলো ।

মহাজাগতিক শয়তান ২২ অক্টোবর, ২০১৩, দুপুর ০৩:৪৪:১৭ টায় ব্লগ লিখেছেন

(সবাই লিখল তাই আমিও লিখলাম)বঙ্গবন্ধু শুধু 3G সপ্নে দেখেন নাই... সাহারা খাতুন যে টেলিফোন মন্ত্রী হবেন সেটাও তিনি স্বপ্নে দেখেছিলেন। তাই তিনি আর কাউকে না বললেও সাহারা খাতুনকে উনার স্বপ্নের কথা চুপিচুপি বলে গিয়েছিলেন। সাহারা খাতুন বঙ্গবন্ধুর স্বপ্নের কথা জাতির সামনে প্রকাশ করে জাতিকে কলঙ্ক মুক্ত করেছেন। শুধু তাই নয় কে প্রথম 3G স্বপ্ন দেখেছেন এই প্রশ্নের একটি সহজ এবং যৌক্তিক সমাধান দিয়ে এই জাতিকে নিশ্চিত সংঘাতের হাত থেকে বাঁচিয়েছেন। দেশে শান্তি প্রতিষ্ঠা করেছেন। তাই বাঙ্গালী জাতিকে সংঘাত হতে ফিরিয়ে (3G সম্পর্কিত) শান্তির সুবাতাস পাইয়ে দেয়ার কারনে সাহারা খাতুন কে নোবেল শান্তি পুরষ্কার দেয়া হোক।

‘বড়ই মজা পাইলাম’ শিরোনামে যায়েদ ভাই ২২ অক্টোবর, ২০১৩, দুপুর ০২:৪২:২২ টার পোস্টে লিখেছেন ""3G বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো""= মুর্খ সাহারা !!!!! আসুন দেখে নেই 3Gর কিছু কথা | ১৯৭৯ সালে জাপানে প্রথম 1G পরীক্ষামূলক ভাবে চালু হয় |১৯৯১ সালে ফিনলেনডে 2G ব্যবহার শুরু

করে | ২০০১ সালের দিকে কয়েকটি উন্নত রাষ্ট্র প্রথম 3G চালু করে |

২০০১ সালে যা ব্যপক আকারে ছড়িয়ে পড়ে | যার ধারাবাহিকতায় আমাদের

দেশে ২০১৩ সালে 3G সিস্টেম চালু হয় | আর সাহারা খাতুন কইলো কি ?

১৯৭৫ সালে যে মানুষটি মারা যায় সে কি করে 3G এর মতো একটা বিষয়ের স্বপ্ন

দেখতে পারে ????? আমিতো পুরাই ...... হয়ে গেলাম !!!! আর এই পোষ্টের মন্তব্যে ঘাড় তেড়া লিখেছেন : উহ! ফাটিয়া ফাটিয়া যায় (মানে ফাটাফাটি … ) আর এই কথাই আওয়ামী গরু-ছাগলরা বিশ্বাস করবে।

ঠিক যেভাবে তারা vote দেয়।

মন্তব্য ঘরে ইবনে আহমাদ লিখেছেন : ভাই যখন ৪জি বাংলাদেশে আসবে তখন কি স্বপ্নের কথা বলবে। মুজিব সাহেব কি কম্পিউটার জানতেন। মোবাইল কি তিনি চিন্তা করতে পারতেন। এই সব চামচামি ছাড়া আর কিছু নয়।

তিতুমীর সাফকাত ২২ অক্টোবর, ২০১৩, ১২:১৫:০৯ দুপুরের পোষ্টে লিখেছেন‘ খালি বিনুদুন(বিনোদন), "জাতির পিতার স্বপ্ন ছিলো থ্রিজি" - সাহারা খাতুন

পোষ্টের শেষ অংশে লিখেছেন, হে হে হে, ক্ষমতার শেষে আইসা কি সবগুলার মাথা খারাপ হিউয়া গেলু নাকি ? জাতির আব্বা থ্রিজির স্বপ্ন দেখছিলো ! কালে কালে আরো কত কি শুনতে হইপো । আর সবচেয়া মজার কথা হইলো আমার এক ছাত্রলীগ ফ্রেন্ড কইছে যে জাতির আব্বা নাকি থ্রিজি বলতে উনার পরিবারের তৃতীয় জেনারেশন তথা জয়ের কথা কইছিলেন । আমারে কেউ ধর এতো বিনুদুন(বিনোদন) কই রাখি ।

(সূত্রঃ http://www.bdtomorrow.com/newsdetail/detail/37/51262) ( প্রিয় ডট কম)

বিষয়: বিবিধ

২১৪১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File