এটাই ইসলাম এবং এই বিজয়ই ইসলামের চূড়ান্ত লক্ষ্য........................।।

লিখেছেন লিখেছেন ডাক্তার মেহেদী ০৭ জুন, ২০১৩, ০৩:৫৮:০৪ দুপুর

খাব্বাব (রাঃ) হতে বর্ণিত আছে - একদিন আমি নবী কারীম (সা) এর নিকট উপস্থিত হলাম। তিনি ক্বাবা ঘরের ছায়ায় একটি বালিশে শুয়েছিলেন। সে সময় আমরা মক্কার মুশরিকদের হাতে নিদারুণভাবে নির্যাতিত হচ্ছিলাম। আমি বললাম, "হে রাসুল! আপনি কি আমাদের জন্য আল্লাহর কাছে প্রার্থনা করছেন না?" এ কথা শুনে নবী কারীম (সা) এর মুখমণ্ডল রক্তবর্ণ ধারণ করল। তিনি উষ্মার সাথে বললেন,"তোমাদের পূর্ববর্তীদের শরীরের হাড়ে মাংস পর্যন্ত ছিলনা। যাঁদের শরীরে মাংস ছিল তাদের মাংসপেশীতে লোহার চিরুনি দ্বারা আঁচড়ানো হতো । কিন্তু নির্যাতিত ও নিপীড়িত হয়েও তাঁরা কোনদিন ধৈর্যচ্যুত হন নাই।" তারপর তিনি বললেন, " আল্লাহ তার এ দ্বীনকে বিজয়ী করবেন ইনশাআল্লাহ। সেদিন সানআ হতে হাজরা মাওত পর্যন্ত একজন রমণী একাকী হেটে যাবে কিন্তু নেকড়ে ছাড়া আর কিছুর ভয় থাকবেনা। কিন্তু তোমরা বড্ড তাড়াহুড়া করছ।"

রাসুল (সাঃ) এর মক্কার জীবনী পর্যালোচনা করলে এরকম অসংখ্য ভবিষ্যদ্বাণীর উল্লেখ পাওয়া যায় যেখানে রাসুল (সাঃ) ইসলামের বিজয়ের ব্যাপারে ভবিষ্যদ্বাণী করেছেন। কুরাইশদের একটি প্রতিনিধি দল একবার রাসুল(সাঃ) এর সাথে দেখা করতে এলে রাসুল (সাঃ) তাদেরকে বলেছিলেন " আমি তাদের এমন একটা বিষয়ের প্রতি আহবান করছি, যদি তারা সেটা গ্রহন করে, তবে সমগ্র আরব তাদের অনুগত হয়ে যাবে এবং অনারবের উপর তাদের বাদশাহী প্রতিষ্ঠিত হবে।" অতঃপর রাসুল(সাঃ) বলেন, "আপনারা বলুন, লা ইলাহা ইল্লাল্লাহ"।

বস্তুতঃ "লা ইলাহা ইল্লাল্লাহ" এমন একটি ঘোষণা এবং ইসলাম এমন একটি ব্যবস্থা যা এই পৃথিবীতে নিজের প্রভাব বিস্তার করবে এবং জনপদসমূহে এমন রাজনৈতিক বিজয় অর্জন করবে, যাতে সকল মানুষকে আল্লাহর ইচ্ছা ও সন্তুষ্টির পথে পরিচালিত করা যায়; মানুষকে মানুষের দাসত্ব থেকে মুক্ত করে আল্লাহর দাসত্বে প্রবেশ করাতে পারে।

এটাই ইসলাম এবং এই বিজয়ই ইসলামের চূড়ান্ত লক্ষ্য তা অবিশ্বাসীদের যতই অপছন্দ হোক না কেন।

বিষয়: বিবিধ

১৩৯৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File