সমীকরণ মিলেনা, তাইলে ক্যামনে কি!?

লিখেছেন লিখেছেন আবাবিল পাখি ০২ জুলাই, ২০১৩, ১১:৪৪:৫০ সকাল



মাস খানেক আগে জুম্মার নামাজ শেষে জনৈক ঈমাম সাহেব দোয়া করলেন-ইয়া আল্লাহ তুমি সব ব্লগারওখলোরে ধ্বংস খরিলাও। অথচ টুডে ব্লগের সব ব্লগারুরা এখনও নিয়মিত খাচ্ছেন, ঘুমাচ্ছেন, দাঁত ব্রাশ করছেন!

অনেক এলাকায় মিলাদ শরীফের মাহফিলে শরীক হওয়ার জন্য দুপুরে জমিনের কাজ ফেলে আসে কিন্তু জোহরের আযান পড়লে ফরজ নামাজের সময় পায়না।

জনৈক বন্ধুর উক্তি- ইসলামের হেফাজত আল্লাহ করবেন(অবশ্যই), হেফাজতে ইসলাম কিসের ইসলামের হেফাজত করবে। সে এটাও বিশ্বাস করে আল্লাহ রিযিকদাতা(অবশ্যই) কিন্তু তার বাপ কাজ না করলে নাকি তাদের ঘরে রিযিকের অভাব দেখা দেয়!

এক সময় আটলান্টিক মহাসাগরে চলাচলকারী আমেরিকান জাহাজগুলা মুসলিমদেরকে নিয়মিত ট্যাক্স দিত আর এখন ৯০% মুসলিমের দেশ জিএসপি সুবিধা বাতিল হেতু আমেরিকানদের পায়ে-হাতে পড়ি অবস্থা। (আল্লাহ তুমি একটু হলেও আমাদের আত্মসম্মানবোধ বাড়িয়ে দাও)

জানি ভাই নামাজ পড়া ফরজ, আজান পড়েছে তাইলে মসজিদে চলেন। ইয়ে মানে একটু প্যান্টে প্রবলেম আছে। নামাজের কথা বললেই আজকাল অনেক ভাই ছয় মাসের ন্যাপকিন পরা বাচ্চা হয়ে যান! যে বাচ্চার ন্যাপকিনের ভিতরে পেচ্চাব মচমচি করে।

৯০% মুসলমানের দেশ, সেই দেশ ইউরোপ-আমেরিকার কাছে কুফরী গণতন্ত্র ভিক্ষা করে।

সারা জীবন আল্লাহ-রাসুলের বিরোধীতা করে আর আজরাইলের কাছে পটল তোলার পড় ঈমাম সাহেবের দরকার পড়ে যদি একটু দোয়া-দরুদ আর জানাজায় কাজ হয়!!

বেচারার নানা রাজাকার আর হেতে ডাক্তারী বাদ দিয়ে রাজাকারের বিচার করবার চায়!( অবশ্যই সব দলের প্রকৃত রাজাকারের বিচার চাই)

বেচারা বিশিষ্ট চটি সম্রাট(বুঝতেই পারছেন কে)। সে কিনা আবার বিশিষ্ট তরুন মুক্তিযুদ্ব গবেষক এবং কোনো ধর্ষণের ঘটনা ঘটলে তার কী বোর্ডে হ্যারিকেন ক্যাটরিনা বয়ে যায়, ফেবুতে তার আবার রয়েছে ফলোয়ার নামক প্রায় ৩২ হাজার আবাল মুরিদ! খিকজ!!

জনৈকা স্কুলমেট আচমকা ফেবু চ্যাটে শুধাইলেন ওই বুরহান(আমার আসল নাম বুরহান) অতো ভাবমারা শিখছস কবে থেকে? আমি আবার কবে থেকে ভাব মারলাম? উনার জবাব-কেনো, আমি কথা না বললে তুই আগে কথা বলসনা, এটা কি ভাব মারা না? (ছোটবেলা থেকে লাজুক স্বভাবের হওয়ায় ওই সব লুতুপুতুতে কখনো তেমন নাই) শুধাইলাম-ও, এইসবে আসলে আমার কোনো আগ্রহ নেই, তাই আগ বাড়িয়ে কথাবার্তায়ও আমি নেই। তারপর বললেন- তুই ফ্রী থাকলে বিকালে বাড়াইস, একটু আড্ডা টাইপ গল্প করবো, আরো দু-তিনজন আছে। শুনে আমি টাস্কিত,বুঝলাম ভার্সিটিতে ভর্তি হওয়ার পর ভালোই আধুনিক হয়েছেন( ভার্সিটিতে ভর্তি হওয়ার পর আগের বোরকা থেকে সেলোয়ার-কামিজে প্রমোশন ঘটেছে)। আরো বুঝলাম আমার বন্ধুকুলের মধ্যে মনে হয় আমিই ১৩০০ বছর পিছিয়ে রইলাম, হাঃ হাঃ হাঃ।

বিঃদ্রঃ আমি নিজেও কিন্তু ধোয়া তুলসী পাতা না। একটি ব্যস্ত মস্তিষ্ক প্রসূত পোষ্ট, কোনো একটার সাইড ইফেক্ট থাকলে দ্বিমত গ্রহণীয়।

বিষয়: বিবিধ

১৬৯৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File