তিন বন্ধুর ব্যবসায়ীক কীর্তিকলাপ

লিখেছেন লিখেছেন আবাবিল পাখি ০৩ জুন, ২০১৩, ০৫:৩১:৩৩ বিকাল

অনেক দিন ধরে বেকার থেকে আর পরিবারের সদস্যদের ঝাড়ি খেয়ে তিন বন্ধু মিলে এইবার কিছু একটা করার মনস্ত করলো। সেই কিছু একটা ভাবনা থেকেই তারা রাস্তায় একটি ট্যাক্সিক্যাব নামালো। অদল-বদল করে একজন যাত্রী ডাকতো আর বাকি দুজন ক্যাবে বসে থাকতো। দিন যায়, মাস যায় ক্যাবেতো একজন যাত্রীও জুটেনা। পুরাই লস প্রজেক্ট! আসলে যাত্রীরা ঠিকই আসতো কিন্তু যখন দেখতো ক্যাবে দুইজন বসে আছে তারা মনে করতো এটা মনে হয় অলরেডী বুকড!!

আবার নতুন করে আট-ঘাট বেঁধে গ্যারেজ ব্যবসা শুরু করলো। গ্যারেজ রুম নির্ধারণ হলো একটা বিল্ডিংয়ের পাঁচ তলায়। যথারিতি সেই আগের প্যাচাল, দিন যায়, মাস যায় একটা গাড়িও আসেনা গ্যারেজে! দ্বিতীয় ব্যবসাটিও লসে পড়ে গুম!

তারা স্থির করলো তিন নম্বরটাই চূড়ান্ত ব্যবসা। পরিবারকে অনেক বলে কয়ে রাজী করালো এটাতে সফল না হলে জীবনেও আর ব্যবসার নাম তারা মুখে আনবেনা। ফাস্ট ফুডের ব্যবসা। স্থান নির্ধারিত হল স্থানীয় বাজার থেকে অনেক দূরে একটি জনমানবহীন সরকারী খাস জায়গায়। যেহেতু সরকারী জায়গা, ভাড়া দিতে হবেনা অনেক টাকা বেঁচে যাবে। সেই পুরনো কাসুন্দি। পাউরুটি, বার্গার, স্যান্ডউইচ সব কিছুর এক্সপায়ার ডেট চলে যায় কিন্তু একটা কাস্টমারও আসেনা।

তিন মাকাইল্লার ব্যবসায়ীক কীর্তিকলাপের এখানেই ইতি ঘটে।

(সংগৃহীত) কিছুটা ঘষামাজা আছে।

বিষয়: বিবিধ

১৭৮৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File